আইআইটি খড়গপুরের নতুন মেডিকেল কলেজে একাধিক পদে নিয়োগ

2772
0
IIT Kharagpur recruitment

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, খড়গপুর চালু করতে চলেছে ভারতের আইআইটি পরিচালিত মেডিকেল কলেজ ও রিসার্চ সেন্টার। ৭৫০  শয্যা বিশিষ্ট “ডঃ বিধান চন্দ্র রায় সুপার-স্পেশ্যালিটি হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টার” নামে এই প্রতিষ্ঠানে প্রথম ধাপে একাধিক পদে চুক্তির ভিত্তিতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – R/09/2019, Dated: 233rd October, 2019। যে-কোন ভারতীয় নাগরিক, অনাবাসী ভারতীয়, বিদেশে বসবসকারী ভারতীয়রা নিচে বলা যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে পারবেন।

প্রথম পর্যায়ের শূন্যপদ—

ক ) কনসালট্যান্ট (দাঁতের ও দাঁত সংক্রান্ত)

১) প্রস্থোডনটিক্স ১ জন, ২) পেডিয়্যাট্রিক ডেন্টিস্ট্রি ১ জন, ৩) কনজারভেটিভ ডেন্টিস্ট্রি ১ জন, ৪) অর্থোডন্টিক্স ১ জন, ৫) জেনারেল ডেন্টিস্ট্রি ২ জন

যোগ্যতা: ১ থেকে ৪ নম্বর পদগুলির জন্য যোগ্যতা লাগবে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্পেশ্যালিটি সহ মাস্টার ইন ডেন্টিস্ট্রি (এমডিএস ডিগ্রি)। এছাড়া ডিগ্রি লাভের পর সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের কাজের  অভিজ্ঞতা।

জেনারেল ডেন্টিস্ট্রি পদের জন্য যোগ্যতা লাগবে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর ইন ডেন্টিস্ট্রি (বিডিএস ডিগ্রি)। এছাড়া ডিগ্রি ও ইন্টার্নশিপের পর সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছরের কাজের  অভিজ্ঞতা  লাগবে।

খ) কনসালট্যান্ট (ডেন্টিস্ট্রি ছাড়া অন্যান্য ক্ষেত্রে)

১) গ্যাস্ট্রোএন্টেরোলজি ১, ২) নিউরোমেডিসিন ১, ৩) কার্ডিও-থোরাসিক সার্জারি ২, ৪) এন্ড্রোক্রিনোলজি ১, ৫) অনকো – হেমেটোলজি ১, ৬) নেফ্রোলজি ১, ৭) অনকোলজি ১, ৮) ইউরোলজি ১, ৯) প্লাস্টিক সার্জারি ১, ১০) পেডিয়্যাট্রিক সার্জারি ১, ১১) কার্ডিয়োলোজি ২, ১২) ডার্মেটোলোজি ১, ১৩) পালমোনারি মেডিসিন ১, ১৪) অর্থোপেডিক সার্জারি ২, ১৫) অ্যানাস্থেশিওলজিস্ট ৩, ১৬) রেডিওলজিস্ট ২, ১৭) প্যাথোলজিস্ট ১, ১৮) মাইক্রো-বায়োলজি ১, ১৯) রিউম্যাটোলজি `১, ২০) ট্রমা অ্যান্ড এমার্জেন্সি ১, ২১) জেন অ্যান্ড ল্যাপ্রোস্কপিক সার্জারি ১, ২২) ইএনটি ২, ২৩) পেডিয়্যাট্রিক্স ৩, ২৪) অফথ্যালমোলজি ২।

যোগ্যতা : 

১ থেকে ১১ ক্রমিক নং পদগুলির জন্য যোগ্যতা লাগবে বিদেশ থেকে সংশ্লিষ্ট বিষয়ে  ডিএম/এমসিএইচ বা সমতুল যোগ্যতা, সেইসঙ্গে সর্বোচ্চ ডিগ্রির পর ১ বছরের কাজের অভিজ্ঞতা।

১২ থেকে ২৪ ক্রমিক নং পদগুলির জন্য যোগ্যতা লাগবে বিদেশ থেকে সংশ্লিষ্ট বিষয়ে এমডি / ডিএনবি বা সমতুল ডিগ্রি। এছাড়া সর্বোচ্চ ডিগ্রি লাভের পর ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন: অনলাইনে আবেদন করতে হবে, আগামী ১০ ডিসেম্বরের মধ্যে। অনলাইনে আবেদন করার পর আবেদনের প্রিন্ট-আউট নিয়ে তার সঙ্গে সমস্ত প্রয়োজনীয় নথির  স্বপ্রত্যয়িত কপি মুখবন্ধ খামে ভরে ডাকযোগে পাঠাতে হবে।  খামের ওপর প্রার্থিত পদের নাম উল্লেখ করে দিতে হবে।

পারিশ্রমিক: তিন ঘন্টার প্রতি ক্লিনিক সেশন পিছু ৭৫০০-১১০০০ টাকা। এছাড়া আইআইটি খড়গপুরের নিয়ম অনুযায়ী কনভেয়েন্স অ্যালাউয়েন্স দেওয়া হবে।

অনলাইন আবেদনের লিঙ্ক: http://www.iitkgp.ac.in/non-teaching-positions

 

 

 

IIT, IIT Kharagpur, IIT Kharagpur Medical College