সিআইএসএফে ১৩১৪ এএসআই নিয়োগ, বিভাগীয় পরীক্ষার মাধ্যমে

534
0
CISF Sports Job

সিআইএসএফে ১৩১৪ জন অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর (এগজিকিউটিভ) নিয়োগ করা হবে। প্রার্থী বাছাই করা হবে লিমিটেড ডিপার্টমেন্টাল কম্পিটেটিভ এগজামিনেশন ২০১৯-এর মাধ্যমে।

শূন্যপদ: ১৩১৪ (অসংরক্ষিত ১০১৯, তপশিলি জাতি ১৯৭, তপশিলি উপজাতি ৯৮)।

যোগ্যতা: ১) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েট এবং ২) কনস্টেবল/ জিডি, হেড কনস্টেবল/ জিডি এবং কনস্টেবল/ ট্রেডসম্যান র‍্যাঙ্কে যাঁরা পাঁচ বছর নিয়মিত চাকরি করেছেন (ওই গ্রেডে বেসিক ট্রেনিংয়ের সময় ধরে) বা কনস্টেবল/ জিডি, হেড কনস্টেবল/ জিডি এবং কনস্টেবল/ ট্রেডসম্যান হিসেবে পাঁচ বছর কম্বাইন্ড রেগুলার সার্ভিস দিয়েছেন (সবক্ষেত্রেই ১ আগস্ট ২০১৯ তারিখের হিসেবে অর্থাৎ যাঁরা ৩১ জুলাই ২০১৪ তারিখ বা তার আগে কাজে যোগ দিয়েছেন) তাঁরা আবেদন করতে পারবেন।

বয়সসীমা: ১ আগস্ট ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর (জন্ম ২ আগস্ট ১৯৮৪ সালের আগে নয়)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা, ফিজিক্যাল স্ট্যান্ডার্ড টেস্ট, ফিজিক্যাল এফিশিয়েন্সি টেস্ট ও মেডিকেল পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইট থেকে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। https://www.cisf.gov.in/wp-content/uploads/2019/10/4191_1.pdf লিঙ্কে আবেদনপত্রের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। পূরণ করা আবেদনপত্র আগামী ৯ ডিসেম্বরের মধ্যে নিজস্ব জোনের ডিআইজির কাছে পৌঁছতে হবে। প্লান্ট, এয়ারপোর্ট, ব্যাটেলিয়ন ইত্যাদি কোনো-কোনো ক্ষেত্রে সরাসরি ডিআইজির কাছে না পাঠিয়ে পাঠাতে হবে নিজ-নিজ ইউনিট কম্যান্ডারের মাধ্যমে, তা নিচের লিঙ্কে মূল বিজ্ঞপ্তিতে জানা যাবে। শারীরিক মাপজোক ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত লিঙ্কে।