fbpx

BREAKING NEWS : রাজ্যে ২০০ ফার্মাসিস্ট কাম সেলসম্যান


পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যে ফার্মাসিস্ট গ্রেড থ্রি/ফার্মাসিস্ট-কাম-সেলসম্যান গ্রেড থ্রি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  বিজ্ঞপ্তি নম্বর – 21/2019

শূন্যপদ:  মোট ২০০টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে ১৯টি ওবিসি-এ, ১৩টি ওবিসি-বি, ৪৪টি এসএসসি, ১৩টি এসটি, ৬টি /মেরিটোরিয়াস স্পোর্টসপার্সন, ২ পিডব্লুডি (ব্লাইন্ডনেস / লো ভিশন),  ৩টি পিডব্লুডি (হিয়ারিং ইম্পেয়ারমেন্ট),  ৩টি পিডব্লুডি (লোকোমোটর ডিসেবিলিটি বা সেরিব্রাল পালসি) পদের জন্য সংরক্ষিত রয়েছে।

যোগ্যতা: ওয়েস্ট বেঙ্গল হায়ার সেকেন্ডারি কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক (ফিজিক্স, কেমিস্ট্রি, বায়োলজি/অঙ্ক সহ) বা সমতুল উত্তীর্ণ, সঙ্গে  রাজ্য সরকার স্বীকৃত ফার্মাসি ডিপ্লোমা কোর্স পাশ এবং ওয়েস্ট বেঙ্গল ফার্মাসি কাউন্সিলের “এ” ক্যাটেগরি রেজিস্টার্ড ফার্মাসিস্ট হতে হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়সের সর্বোচ্চ সীমা ৩৯ বছর। রাজ্যের সংরক্ষিত শ্রেণির জন্য নিয়মমমফিক বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম: মূল বেতন ৭১০০-৩৭৬০০ + গ্রেড পে ৩৬০০ এবং অন্যান্য অন্যান্য ভাতা।

আবেদন: আগামী ২১ নভেম্বর পর্যন্ত অনলাইন আবেদন গ্রহণ চলবে। অনলাইনে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ২১ নভেম্বর, ২০১৯। অফলাইনে ইউবিআই চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়ার শেষ তারিখ ২২ নভেম্বর, ২০১৯। একজন প্রাথী একটি পদের জন্যেই আবেদন করতে পারবেন, অন্যথায় আবেদন বাতিল হবে। যারা পিএসসির ওয়েবসাইটে “One Time Registration” ইতিমধ্যে করে নিয়েছেন, তারা নিজের রেজিস্ট্রেশান আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রোফাইলে ঢুকে আবেদন করতে পারবেন। বাকি প্রার্থীদের আগে ” One Time Registration ” করে তারপর অনলাইনে আবেদন করতে হবে।

আবেদন ফি: আবেদন ফি ১৬০ টাকা।  অনলাইনে দিলে এর সঙ্গে কনভেনিয়েন্স ফি ৫ টাকা ও ১৮% জিএসটি, অফলাইনে দিলে সার্ভিস চার্জ ২০ টাকা যুক্ত হবে। এই রাজ্যের এসসি/এসটি, পিডব্লুডি প্রাথীদের আবেদন ফি লাগবে না।

অনলাইন আবেদন লিঙ্ক: http://pscwbapplication.in

পিএসসির ওয়েবসাইটে অনলাইনে আবেদনের জন্য গাইডলাইন – https://www.pscwbonline.gov.in/apps/docs/how-to-apply.pdf

 

 

 

 

 

PSC, WBPSC Jobs, PSC Pharmacist cum salesman

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *