কোচিন শিপইয়ার্ডে ৬৭১ ওয়ার্কম্যান

575
0
Cochin Shipyard apprentice

কোচিন শিপইয়ার্ড লিমিটেডে ৬৭১ জন ওয়ার্কম্যান নিয়োগ করা হবে। No. P&A/2 (230)/16-Vol V. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: ১) ফ্যাব্রিকেশন অ্যাসিস্ট্যান্ট: ক্রমিক সংখ্যা এ১: শিট মেটাল ওয়ার্কার: ১৭ (অসংরক্ষিত ৬, ওবিসি ৩, তপশিলি জাতি ৭, ইডব্লুএস ১)। ক্রমিক সংখ্যা এ২: ওয়েল্ডার: ৩০ (অসংরক্ষিত ১২, ওবিসি ৮, তপশিলি জাতি ৮, ইডব্লুএস ২)।

২) আউটফিট অ্যাসিস্ট্যান্ট: ক্রমিক সংখ্যা বি১: ফিটার: ২১৪ (অসংরক্ষিত ১১২, ওবিসি ৫৬, তপশিলি জাতি ২৩, তপশিলি উপজাতি ২, ইডব্লুএস ২১)। ক্রমিক সংখ্যা বি২: মেকানিক ডিজেল: ২২ (অসংরক্ষিত ৯, ওবিসি ৭, তপশিলি জাতি ৪, ইডব্লুএস ২)। ক্রমিক সংখ্যা বি৩: মেকানিক মোটর ভিকল: ৭ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ইডব্লুএস ১)। ক্রমিক সংখ্যা বি৪: ফিটার পাইপ (প্লাম্বার): ৩৬ (অসংরক্ষিত ১৫, ওবিসি ১১, তপশিলি জাতি ৭, ইডব্লুএস ৩)। ক্রমিক সংখ্যা বি৫: পেইন্টার: ৫ (অসংরক্ষিত ৪, ইডব্লুএস ১)। ক্রমিক সংখ্যা বি৬: ইলেক্ট্রিশিয়ান: ৮৫ (অসংরক্ষিত ৩৯, ওবিসি ২৭, তপশিলি জাতি ১০, তপশিলি উপজাতি ১, ইডব্লুএস ৮)। ক্রমিক সংখ্যা বি৭: ক্রেন অপারেটর (ইওটি): ১৯ (অসংরক্ষিত ১২, ওবিসি ৫, তপশিলি জাতি ১, ইডব্লুএস ১)। ক্রমিক সংখ্যা বি৮: ইলেক্ট্রনিক মেকানিক: ৭৩ (অসংরক্ষিত ৩৮, ওবিসি ২০, তপশিলি জাতি ৮, ইডব্লুএস ৭)। ক্রমিক সংখ্যা বি৯: ইনস্ট্রুমেন্ট মেকানিক: ৭৮ (অসংরক্ষিত ৪২, ওবিসি ২০, তপশিলি জাতি ৯, ইডব্লুএস ৭)। ক্রমিক সংখ্যা বি১০: শিপরাইট উড: ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১)। ক্রমিক সংখ্যা বি১১: অটো ইলেক্ট্রিশিয়ান: ২ (অসংরক্ষিত)।

৩) স্ক্যাফোল্ডার: ১৯ (অসংরক্ষিত ৯, ওবিসি ৮, তপশিলি জাতি ২)।

৪) এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম অপারেটর: ২ (অসংরক্ষিত)।

৫) সেমি স্কিল্ড রিগার: ৪০ (অসংরক্ষিত ২৫, ওবিসি ৮, তপশিলি জাতি ৩, ইডব্লুএস ৪)।

৬) জেনারেল ওয়ার্কার (ক্যান্টিন): ২০ (অসংরক্ষিত ৮, ওবিসি ৮, তপশিলি জাতি ২, ইডব্লুএস ২)।

পারিশ্রমিক: ফ্যাব্রিকেশন অ্যাসিস্ট্যান্ট/ আউটফিট অ্যাসিস্ট্যান্ট/ স্ক্যাফোল্ডার পদের ক্ষেত্রে প্রতি মাসে ১৮৪০০ টাকা, ওভারটাইম করলে ৪২০০ টাকা। এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম অপারেটর/ সেমি স্কিল্ড রিগার পদের ক্ষেত্রে ১৭৪০০ টাকা, ওভারটাইম করলে ৪২০০ টাকা। জেনারেল ওয়ার্কার (ক্যান্টিন) পদে ১৩৭০০ টাকা, ওভারটাইম ৩৩০০ টাকা।

বয়সসীমা: ১৫ নভেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা ও অভিজ্ঞতা: ফ্যাব্রিকেশন অ্যাসিস্ট্যান্ট: এসএসএলসি, আইটিআই (এনটিসি) পাশ এবং সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট। সঙ্গে কোনো শিপইয়ার্ড/ ইঞ্জিনিয়ারিং কোম্পানি/ পাবলিক সেক্টর আন্ডারটেকিংয়ে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং।

আউটফিট অ্যাসিস্ট্যান্ট: ফিটার/ মেকানিক ডিজেল/ মেকানিক মোটর ভিকল/ ফিটার পাইপ (প্লাম্বার)/ পেইন্টার/ ইলেক্ট্রিশিয়ান ট্রেডের ক্ষেত্রে এসএসএলসি, আইটিআই (এনটিসি) পাশ এবং সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট। সঙ্গে কোনো শিপইয়ার্ড/ ইঞ্জিনিয়ারিং কোম্পানি/ পাবলিক সেক্টর আন্ডারটেকিংয়ে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। ক্রেন অপারেটর ট্রেডের ক্ষেত্রে এসএসএলসি পাশ, ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক মেকানিকে আইটিআই (এনটিসি) এবং ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট। সঙ্গে শিপইয়ার্ড/ ইঞ্জিনিয়ারিং কোম্পানি/ পাবলিক সেক্টর আন্ডারটেকিংয়ে ইওটি ক্রেন অপারেটিংয়ের তিন বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। ইলেক্ট্রনিক মেকানিক, ইনস্ট্রুমেন্ট মেকানিক ও শিপরাইট উডের ক্ষেত্রে এসএসএলসি, আইটিআই (এনটিসি) পাশ এবং সংশ্লিষ্ট ট্রেডে ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ সার্টিফিকেট। সঙ্গে শিপইয়ার্ড/ ইঞ্জিনিয়ারিং কোম্পানি/ পাবলিক সেক্টর আন্ডারটেকিংয়ে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা/ ট্রেনিং। অটো ইলেক্ট্রিশিয়ান ট্রেডে এসএসএলসি, আইটিআই (এনটিসি) পাশ এবং মেকানিক অটো ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্সে ন্যাশনাল অ্যাপ্রেন্টিস সার্টিফিকেট। সঙ্গে ন্যূনতম তিন বছরের অভিজ্ঞতা।

স্ক্যাফোল্ডার: এসএসএলসি পাশ এবং শিট মেটাল ওয়ার্কার/ ফিটার পাইপ (প্লাম্বার)/ ফিটার ট্রেডে আইটিআই (এনটিসি) সঙ্গে এক/ দু বছরের অভিজ্ঞতা।

এরিয়াল ওয়ার্ক প্ল্যাটফর্ম: এসএসএলসি পাশ ও হালকা যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স। সঙ্গে নামী লজিস্টিক্স/ ট্র্যান্সপোর্ট সার্ভিস প্রোভাইডারের কাছে ড্রাইভার হিসেবে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

সেমি স্কিল্ড রিগার: চতুর্থ শ্রেণি পাশ। সঙ্গে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা।

জেনারেল ওয়ার্কার (ক্যান্টিন): ১) অষ্টম শ্রেণি পাশ, ২) ফুড প্রোডাকশন/ ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিসে এক বছরের সার্টিফিকেট কোর্স সরকারি ফুড ক্র্যাফ্ট ইনস্টিটিউট থেকে বা ক্যাটেরিং/ রেস্টুরেন্ট ম্যানেজমেন্টে দু বছরের ভোকেশনাল সার্টিফিকেট। সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

আবেদনের ফি: ১০০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.cochinshipyard.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।