fbpx

পূর্ব মেদিনীপুরে ৫৫ আশাকর্মী, ব্লক আশা ফেসিলিটেটর

পূর্ব মেদিনীপুর জেলার জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অন্তর্গত বিভিন্ন ব্লকে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৫৫ জন আশাকর্মী ও ব্লক আশা ফেসিলিটেটর নিয়োগ করা হবে।

) মেমো নম্বর: DH&FWS-2988. পূর্ব মেদিনীপুরে তমলুক, হলদিয়া ও কাঁথি মহকুমার ১০টি ব্লকে মোট ৫০ জন আশা নিয়োগ করা হবে। তমলুক মহকুমা (চণ্ডীপুরে শূন্যপদ ৪), হলদিয়া মহকুমা (নন্দীগ্রামে শূন্যপদ ৫) এবং কাঁথি মহকুমা (ভগবানপুর-২ ব্লকে শূন্যপদ ৪, খেজুরি-২ ব্লকে শূন্যপদ ৮, খেজুরি-১ শূন্যপদ ২, কাঁথি-১ শূন্যপদ ২, কাঁথি-৩ ব্লকে ৩, দেশপ্রাণ ব্লকে ৮, রামনগর-১ ব্লকে ১১, রামনগর-২ ব্লকে শূন্যপদ ৩)।

যোগ্যতা: ১) কেবলমাত্র বিহাহিতা/ বিধবা/ আইনগতভাবে বিচ্ছিন্না মহিলারা আবেদন করতে পারবেন। ২) যে গ্রামের (আশা ইউনিট অনুযায়ী) জন্য আশাকর্মী হিসেবে নিযুক্ত হবেন সেই গ্রামের বাসিন্দা হতে হবে। ৩) অবশ্যই মাধ্যমিক বা সমতুল মানের পরীক্ষায় উত্তীর্ণ/ অংশগ্রহণকারী হতে হবে। ৪) যাঁরা মাধ্যমিক পাশ বা আরও উচ্চতর শিক্ষার অধিকারিণী তাঁরাও উপরোক্ত যোগ্যতাবলি থাকলে আবেদন করতে পারবেন। তবে শুধুমাত্র মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় প্রাপ্ত নম্বর (অতিরিক্ত বিষয় বাদে) গ্রহণযোগ্য হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১-১-২০১৯ তারিখের হিসাবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। তপশিলি জাতি/ উপজাতি মহিলাদের ক্ষেত্রে বয়সের নিম্নসীমা ২২ বছর।

) মেমো নম্বর: DH&FWS/2989. পূর্ব মেদিনীপুরের তমলুক ও কাঁথি মহকুমায় ৫ জন ব্লক আশা ফেসিলিটেটর নিয়োগ করা হবে। তমলুক মহকুমার চণ্ডীপুর ব্লকে শূন্যপদ ১। কাঁথি মহকুমার (খেজুরি-২ ব্লকে শূন্যপদ ১, কাঁথি-৩ ব্লকে ১, ভগবানপুর-১ ব্লকে ১ ও রামনগর-২ ব্লকে ১)।

পারিশ্রমিক: মাসে থোক ৭৫০০ টাকা দেওয়া হবে, সঙ্গে ১৫০০ টাকা মোবিলিটি সাপোর্ট।

যোগ্যতা: ১) সোশ্যাল সায়েন্স/ সোশিওলজি/ সোশ্যাল অ্যানথ্রোপোলজি/ সোশ্যাল ওয়ার্ক (এমএসডব্লু)/ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)/ ইকোনমিক্স/ রুরাল ডেভেলপমেন্ট/ মাস কমিউনিকেশনে মাস্টার ডিগ্রি অথবা যে-কোনো শাখায় মাস্টার ডিগ্রি সহ হেলথ প্রোজেক্টে দু বছরের অভিজ্ঞতা, এবং ২) মাইক্রোসফট অফিস ও ইন্টারনেটের জ্ঞান থাকতে হবে। আশা প্রোগ্রামে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার। পদটি চুক্তিভিত্তিক, চুক্তির মেয়াদ ৩১ মার্চ ২০২০ পর্যন্ত।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি (দুক্ষেত্রেই)আবেদনে করতে হবে নির্দিষ্ট বয়ানে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন স্ব-প্রত্যয়িত ছবি আবেদনপত্রের নির্দিষ্ট জায়গায় সেঁটে দিতে হবে আর একটি একই ছবির কপি পূরণ করা আবেদনপত্রের সঙ্গে দিতে হবে। পূরণ করা আবেদনপত্রের সঙ্গে মাধ্যমিক বা সমতুল পরীক্ষার মার্কশিট (অনুত্তীর্ণ হলেও মার্কশিট দিতে হবে), বসবাসের প্রমাণপত্র হিসাবে ভোটার পরিচয়পত্র বা রেশন কার্ড, বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিক বা সমতুল পরীক্ষার অ্যাডমিট কার্ড— এসবের স্ব-প্রত্যয়িত জেরক্স, নিজের নাম-ঠিকানা লেখা ও দশ টাকার ডাকমাশুল যুক্ত একটি খাম দিতে হবে। সংশ্লিষ্ট ব্লক উন্নয়ন আধিকারিকের অফিসে দরখাস্ত জমা দিতে হবে। আবেদনকারিণী যে ব্লকে বসবাস করেন সেই ব্লক অফিসে  ১১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত অফিসে কাজের সময়ের মধ্যে আবেদনপত্র জমা দেওয়া যাবে।

আবদনের ফর্ম ব্লক অফিসে পাবেন, ডাউনলোডও করে নিতে পারেন।

মেমো নম্বর: DH&FWS-2988-এর বিজ্ঞপ্তি সহ ফর্ম পাবেন এই লিঙ্কে:

http://purbamedinipur.gov.in/Results/ASHA%20engagement%20notice_2988%20on%2006.11.2019.pdf

মেমো নম্বর: DH&FWS/2989 বিজ্ঞপ্তি সহ ফর্ম পাবেন এই লিঙ্কে:

http://purbamedinipur.gov.in/Results/ASHA%20engagement%20notice%20on%2006.11.2019.pdf

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *