হিন্দুস্তান কপারে ৪৫ অ্যাপ্রেন্টিস

1034
0
Hindustan Copper Apprentice

হিন্দুস্তান কপার লিমিটেডে মাইনিং, ইলেক্ট্রিক্যাল, সিভিল, মেটালার্জি ও কেমিক্যাল ট্রেডে ৪৫ জন অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। নোটিফিকেশন নম্বর: HCL/HR/Graduate Apprentices/2019-20.

যে তিনটি ইউনিটে নিয়োগ করা হবে সেগুলি হল: ১) খেত্রি কপার কমপ্লেক্স, খেত্রিনগর, রাজস্থান (কেসিসি), ইন্ডিয়ান কপার কমপ্লেক্স, ঘাটশিলা, ঝাড়খণ্ড (আইসিসি), মালঞ্জখণ্ড কপার প্রোজেক্ট, মধ্যপ্রদেশ (এমসিপি)।

শূন্যপদের বিন্যাস: মাইনিং: ১৬ (অসংরক্ষিত ৯, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৪)। ইলেক্ট্রিক্যাল ১১ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, ওবিসি ২)। মেকানিক্যাল: ১০ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ২, ওবিসি ২)। সিভিল: ৪ (অসংরক্ষিত ৩, ওবিসি ১)। মেটালার্জি: ২ (অসংরক্ষিত)। কেমিক্যাল: ২ (অসংরক্ষিত)।

যোগ্যতা: মাইনিং: চার বছরের পূর্ণ সময়ের মাইনিং ইঞ্জিনিয়ারিং ডিগ্রি।

ইলেক্ট্রিক্যাল: ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে চার বছরের পূর্ণ সময়ের ডিগ্রি। মেকানিক্যাল: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মাইনিং মেশিনারি ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের পূর্ণ সময়ের ডিগ্রি।

সিভিল: সিভিল/ আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিংয়ে চার বছরের পূর্ণ সময়ের ডিগ্রি।

মেটালার্জি: মেটালার্জি ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে চার বছরের পূর্ণ সময়ের ডিগ্রি।

কেমিক্যাল: কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে চার বছরের পূর্ণ সময়ের ডিগ্রি।

সবক্ষেত্রেই এআইসিটিই স্বীকৃত ইনস্টিটিউট থেকে পাশ করে থাকতে হবে। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ নভেম্বর ২০১৯ তারিখের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা অর্জনের তিন বছরের মধ্যে আবেদন করতে পারবেন অর্থাৎ ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে পাশ করা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েটরাই কেবলমাত্র আবেদন করতে পারবেন।

ট্রেনিংয়ের সময়সীমা স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১২ মাস এবং প্রতি মাসে ৯০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: প্রথমে www.mhrdnats.gov.in ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্রেন্টিসশিপ হিসেবে নাম নথিভুক্ত করতে হবে, তারপর www.hindustan.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত।

https://www.hindustancopper.com/Upload/Notice/0-637090679259123750-NoticeFILE.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্যও জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।