কেন্দ্রীয় আয়ুর্বেদ প্রতিষ্ঠানে ৬৬ ক্লার্ক

640
0
Ayush Course

কেন্দ্রের আয়ুষ মন্ত্রকের সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন আয়ুবের্দিক সায়েন্সে ৬৬ জন আপার ডিভিশন ও লোয়ার ডিভিশন ক্লার্ক নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ২-৪/২০১৮।

শূন্যপদ: আপার ডিভিশন ক্লার্ক (গ্রুপ সি): ১৪ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ৩, ইডব্লুএস ১)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ সি): সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন আয়ুর্বেদিক সায়েন্সেসে শূন্যপদ ৩০ (অসংরক্ষিত ১৫, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি ৬, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ৪টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন হোমিওপ্যাথিতে ২১ (অসংরক্ষিত ১১, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৫, ইডব্লুএস ২)। এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন যোগা অ্যান্ড নিউট্রোপ্যাথিতে ১ (অসংরক্ষিত)।

যোগ্যতা: আপার ডিভিশন ক্লার্ক: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি।

লোয়ার ডিভিশন ক্লার্ক: দ্বাদশ শ্রেণি পাশ বা সমতুল সঙ্গে কম্পিউটারে প্রতি মিনিটে ৩৫ শব্দের গতিতে ইংরেজিতে বা ৩০ শব্দের গতিতে হিন্দিতে টাইপিং।

বয়সসীমা: ১৯ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

বেতনক্রম: আপার ডিভিশন ক্লার্কের পে ব্যান্ড টু অনুযায়ী ৫২০০-২০২০০ টাকা, গ্রেড পে ২৪০০ টাকা। লোয়ার ডিভিশন ক্লার্কের পে ব্যান্ড ওয়ান অনুযায়ী ৫২০০-২০২০০ টাকা, গ্রেড পে ১৯০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: আপার ডিভিশন ক্লার্কের ক্ষেত্রে লেখা পরীক্ষা ও লোয়ার ডিভিশন ক্লার্কের ক্ষেত্রে লেখা পরীক্ষা ও টাইপিং টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী, প্রাক্তন সেনাকর্মী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.ccras.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত।

http://www.ccras.nic.in/sites/default/files/viewpdf/Vacancies/18112019_CCRAS_HQ_Advt_PermanentVacancies_LDC_UDC.pdf  লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।