হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটে এলডিসি, লেকচারার, টিচিং অ্যাসিস্ট্যান্ট

2016
0
IIHM, Current Jobs in West Bengal,

কলকাতায় কেন্দ্রীয় সরকারের ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট-এ একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

শূন্যপদ— অ্যাডমিনিস্ট্রেটিভ-কাম-অ্যাকাউন্টস অফিসার ১ (অসংরক্ষিত), লোয়ার ডিভিশন ক্লার্ক ২ (অসংরক্ষিত ১, এসসি ১), অ্যাসিস্ট্যান্ট লেকচারার কম অ্যাসিস্টেন্ট ইন্সট্রাক্টর ২ (অসংরক্ষিত ১, এসসি ১), টিচিং অ্যাসোশিয়েট ২ (চুক্তি ভিত্তিক পদ)।

যোগ্যতা—

অ্যাডমিনিস্ট্রেটিভ-কাম-অ্যাকাউন্টস অফিসার: স্নাতক স্তরে অন্তত ৫০% নম্বর সহ কমার্স নিয়ে স্নাতক ডিগ্রি বা বিবিএ থাকতে হবে। যে-কোনো কেন্দ্রীয় বা রাজ্য সরকারের হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট বা ফুড ক্র্যাফট ইনস্টিটিউট বা কোনো পাবলিক সেক্টরে বা স্বশাসিত সংস্থায় অন্তত ৪২০০ গ্রেড পে সহ অন্তত ৮ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। ১ নভেম্বর, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ বয়স হতে হবে ৫০-এর মধ্যে। সংরক্ষিত শ্রেণির জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

লোয়ার ডিভিশন ক্লার্ক: উচ্চমাধ্যমিক উত্তীর্ণ এবং টাইপিং স্পিড ৩৫ প্রতি মিনিট। শর্ট-হ্যান্ড জানা থাকলে অগ্রাধিকার।  বয়স হতে হবে ১ নভেম্বর, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ২৮ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

অ্যাসিস্ট্যান্ট লেকচারার কাম অ্যাসিস্ট্যান্ট ইনস্ট্রাক্টর: এনএইচটেট উত্তীর্ণ সঙ্গে (ক্যাটেগরি এ-র জন্য) স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে হসপিটালিটি /ট্যুরিজমে পোস্ট গ্র্যাজুয়েট/এমবিএ, সঙ্গে হোটেল অ্যাডমিনিস্ট্রেশন/হসপিট্যালিটি ম্যানেজমেন্ট/হোটেল ম্যানেজমেন্ট/হসপিট্যালিটি অ্যাডমিনিস্ট্রেশন / কিউলিনারি আর্টস/কিউলিনারি সায়েন্স নিয়ে ৫৫% নম্বর সহ ৩ বছরের ডিগ্রি বা ডিপ্লোমা। (ক্যাটেগরি বি-র জন্য) হোটেল অ্যাডমিনিস্ট্রেশন/হোটেল ম্যানেজমেন্ট/কিউলিনারি আর্ট নিয়ে ৫৫% নম্বর সহ স্নাতক ডিগ্রি, এনএইচটেট উত্তীর্ণ ও হসপিট্যালিটি ইন্ডাস্ট্রিতে অন্তত ২ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে ১ নভেম্বর, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ৩৫ বছর।

টিচিং অ্যাসোশিয়েট (চুক্তিভিত্তিক): এনএইচটেট উত্তীর্ণ। সঙ্গে ১) স্বীকৃত ইউনিভার্সিটি থেকে হোটেল ম্যানেজমেন্ট/হসপিট্যালিটি অ্যাডমিনিস্ট্রেশনে ৫৫% নম্বর সহ স্নাতক ও ২ বছর হোটেল ইন্ডাস্ট্রিতে কাজের অভিজ্ঞতা লাগবে। অথবা, ২) স্বীকৃত ইউনিভার্সিটি থেকে হোটেল ম্যানেজমেন্ট/হসপিট্যালিটি অ্যাডমিনিস্ট্রেশনে ৫৫% নম্বর সহ স্নাতকোত্তর ডিগ্রি। বয়স হতে হবে ১ নভেম্বর, ২০১৯ অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর। যাঁরা স্নাতকোত্তর পাঠরত (চতুর্থ সেমিস্টার) তাঁরাও শর্তসাপেক্ষে আবেদন করতে পারবেন।

আবেদন— আবেদন পত্রের বয়ান ডাউনলোড করে পূরণ করা আবেদন পত্র নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে, পৌঁছনো চাই আগামী ২ ডিসেম্বরের মধ্যে। আবেদনের ফি হিসাবে ৫০০ টাকার ডিমান্ড ড্রাফট দিতে হবে– “Institute of Hotel Management Catering Technology and Applied Nutrition, Kolkata”-র অনুকূলে, Payable at Kolkata.

আবেদন পাঠানোর ঠিকানা— Institute of Hotel Management Catering Technology and Applied Nutrition, P-16, Taratala Road, Kolkata-700088

আবেদনপত্রের নমুনা পাবেন এই লিঙ্কে: www.ihmkolkata.org

 

 

IIHM, Current Jobs in West Bengal