সেইলে ১৪৭ নন-এগজিকিউটিভ পদে নিয়োগ

658
0
SAIL Recruitment 2024

স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেডে ১৪৭ জন নন-এগজিকিউটিভ ক্যাডার (মাইনিং ফোরম্যান, মাইনিং মেট, সার্ভেয়র মাইনস, অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি, অ্যাটেন্ড্যান্ড-কাম-টেকনিশিয়ান ট্রেনি ও নার্সিং সিস্টার ট্রেনি) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: RMD/K/PERS/F-14/2019/1822.

শূন্যপদ: মাইনিং ফোরম্যান: ৪০, মাইনিং মেট: ৫১, সার্ভেয়র মাইনস: ৯, অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি: (ইলেক্ট্রিক্যালে ১৩, কেমিক্যালে ৪), অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি): ২০, নার্সিং সিস্টার (ট্রেনি): ১০।

বেতনক্রম: মাইনিং ফোরম্যান, সার্ভেয়র (মাইনস), আপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি) ও নার্সিং সিস্টার (ট্রেনি) পদে ১৬৮০০-২৪১১০ টাকা। বাকি পদগুলির ১৫৮৩০-২২১৫০ টাকা। অপারেটর-কাম-টেকনিশিয়ান ট্রেনি, অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি ও নার্সিং সিস্টার পদে দু বছরের ট্রেনিং চলাকালীন নিয়ম অনুযায়ী পারিশ্রমিক দেওয়া হবে।

বয়সসীমা: ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: মাইনিং ফোরম্যান: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন সঙ্গে মাইনিং ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা এবং সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

মাইনিং মেট: ম্যাট্রিকুলেশন সঙ্গে বৈধ মাইনং মেট সার্টিফিকেট এবং সংশ্লিষ্ট ফিল্ডে অন্তত এক বছরের অভিজ্ঞতা।

সার্ভেয়র (মাইনস): ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন সঙ্গে মাইনিং অ্যান্ড মাইনস সার্ভেয়িংয়ে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা এবং বৈধ মাইনিং সার্ভেয়র সার্টিফিকেট ও সংশ্লিষ্ট ফিল্ডে এক বছরের অভিজ্ঞতা।

অপারেটর-কাম-টেকনিশিয়ান (ট্রেনি): ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে ম্যাট্রিকুলেশন সঙ্গে ইলেক্ট্রিক্যাল/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের পূর্ণ সময়ের ডিপ্লোমা।

অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান (ট্রেনি): ম্যাট্রিকুলেশন সঙ্গে ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স এবং আর্থ মুভিং/ মাইনিং ইকুইপমেন্ট নিজে কাজ করার অন্তত এক বছরের অভিজ্ঞতা।

নার্সিং সিস্টার (ট্রেনি): ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত কোনো ইনস্টিটিউট থেকে বিএসসি (নার্সিং) অথবা বিজ্ঞান শাখায় ১০+২ বা ইন্টারমিডিয়েট সঙ্গে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারিতে অন্তত তিন বছরের নিয়মিত ডিপ্লোমা। এছাড়াও নার্সিং কাউন্সিল অব ইন্ডিয়া/ স্টেটে বৈধ রেজিস্ট্রেশন ও এক বছরের অভিজ্ঞতা।

সবক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা ৪০ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন এবং শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে কলকাতা, রুরকেল্লা, রাঁচি, ভুবনেশ্বর, জামশেদপুর ও জব্বলপুরে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: মাইনিং মেট ও অ্যাটেন্ড্যান্ট-কাম-টেকনিশিয়ান ট্রেনি পদে ১৫০ টাকা, বাকি পদগুলির জন্য ২৫০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.sail.co.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

https://www.sailcareers.com/media/uploads/ADVERTISEMENT_FOR_148_POSTS.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।