কেন্দ্রীয় দপ্তরে ৩০ ক্রীড়াবিদ

645
0

কেন্দ্রীয় সরকারের দ্য চিফ কমিশনার অব সিডিএসটি অ্যান্ড কাস্টম পুণে জোনে স্পোর্টস কোটায় ৩০ জন ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট ও হাবিলদার নিয়োগ করবে।

শূন্যপদ: ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট: ২০, হাবিলদার: ১০।

শিক্ষাগত যোগ্যতা: ট্যাক্স অ্যাসিস্ট্যান্ট: ১) ডিগ্রি বা সমতুল সঙ্গে ২) প্রতি ঘণ্টায় ৮০০০ কি-ডিপ্রেশন ডেটা এন্ট্রি স্পিড।

হাবিলদার: ম্যাট্রিকুলেশন বা সমতুল। হাবিলদার পদের জন্য শারীরিক মাপজোক: পুরুষ প্রার্থীদের উচ্চতা হতে হবে অন্তত ১৫৭.৫ সেন্টিমিটার, পার্বত্য অঞ্চল ও তপশিলি উপজাতি প্রার্থীরা উচ্চতার ক্ষেত্রে ৫ সেন্টিমিটার পর্যন্ত ছাড় পাবেন। বুকের ছাতি ৮১ সেন্টিমিটার, ৫ সেন্টিমিটার পর্যন্ত ফোলানোর ক্ষমতা সহ।

মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ১৫২ সেন্টিমিটার, ওজন ৪২ কেজি, তপশিলি উপজাতি ও পার্বত্য এলাকার মহিলা প্রার্থীরা ওজনের ক্ষেত্রে ২ কেজি ও উচ্চতার ক্ষেত্রে ২.৫ সেন্টিমিটার ছাড় পাবেন। ফিজিক্যাল টেস্টে ২০ মিনিটে ১ কিলোমিটার এবং ২৫ মিনিটে ৩ কিলোমিটার সাইক্লিং করতে হবে।

ক্রীড়াগত যোগ্যতা: নিচে উল্লেখিত স্পোর্টস ডিসিপ্লিনগুলির যে-কোনো একটিতে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে রাজ্য বা দেশের হয়ে প্রতিনিধিত্ব করে থাকতে হবে।

যে সমস্ত স্পোর্টস ডিসিপ্লিন থেকে নিয়োগ হবে সেগুলি হল- অ্যাথলেটিক্স (পুরুষ ও মহিলা), বাস্কেটবল (পুরুষ), ক্রিকেট (পুরুষ), বডি বিল্ডিং (পুরুষ), হকি (পুরুষ), ফুটবল (পুরুষ), ভলিবল (পুরুষ), স্যুইমিং (পুরুষ/ মহিলা), টেবিল টেনিস (পুরুষ/ মহিলা), ব্যাডমিন্টন (পুরুষ/ মহিলা), গলফ (পুরুষ), লন টেনিস (মহিলা)।

প্রার্থী বাছাই পদ্ধতি: ফিজিক্যাল টেস্ট ও লেখা পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে।

https://www.punecenexcise.gov.in/cex_adm/writereaddata/upload/news/CGST_&_Customs,_Pune_Zone__Sports_recruitment.pdf লিঙ্কে দরখাস্তের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। খামের উপরে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF TAX ASSISTANT/ HAWALDAR UNDER SPORTS QUOTA’ NAME OF THE SPORTS………… সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে ও ছবির ওপরে স্বাক্ষর করতে হবে। পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি ডাকে পাঠাতে হবে ‘Additional Commissioner, Cadre Control Cell, CGST & Customs, Pune Zone, GST Bhavan, Opp Wadia College, 41/A Sasoon Road, Pune 411001’ ঠিকানায়। পূরণ করা আবেদনপত্র অন্যান্য নথি সহ পৌঁছতে হবে আগামী ১০ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে www.cbic.gov.in বা http://www.punecenexcise.gov.in ওয়েবসাইটে।