রাজ্য অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসে নিয়োগ, শূন্যপদ ৭০

812
0
wbpsc exam postponed

ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকউন্টস সার্ভিসের ৭০টি শূন্যপদে নিয়োগের জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের ২০১৯-র ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুটমেন্ট এগজামিনেশনের অনলাইন দরখাস্ত নেওয়া শুরু হবে আগামী ৪ ডিসেম্বর থেকে। বিজ্ঞপ্তি নম্বর: ২৮/২০১৯। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: ৭০ (অসংরক্ষিত ৩৮, তপশিলি জাতি ১৬, তপশিলি উপজাতি ৪, ওবিসি এ ৭, ওবিসি বি ৪, শারীরিক প্রতিবন্ধী ১)।

বেতনক্রম: পে ব্যান্ড ফোর অনুযায়ী মূল বেতন ১৫৬০০-৪২০০০ টাকা, গ্রেড পে ৫৪০০ টাকা। অন্যান্য ভাতাও আছে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৬ বছর (২ জানুয়ারি ১৯৮৩ বা তার পরে জন্ম হতে হবে)। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্সে ব্যাচেলর ডিগ্রি অথবা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টস অব ইন্ডিয়ার সদস্য হতে হবে অথবা ইনস্টিটিউট অব কস্ট অ্যাকাউন্ট্যান্টস অব ইন্ডিয়ার সদস্য অথবা এমবিএ/ পিজিডিএম (ফিনান্স) বা অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন স্বীকৃত ফিনান্সে সমতুল পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি (দু বছরের নিয়মিত পূর্ণ সময়ের কোর্স)। বাংলায় বলতে, পড়তে ও লিখতে জানতে হবে (নেপালি ভাষীদের ক্ষেত্রে বাংলা জানার শর্ত প্রযোজ্য নয়)।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা এবং পার্সোন্যালিটি টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষায় ভাষার পেপার ছাড়া অন্যান্য পেপার ইংরেজি বা বাংলায় উত্তর করতে পারেন (বিশেষ কোনো অন্য নির্দেশ না থাকলে), তবে এক পেপারের পুরোটাই এক ভাষাতেই করতে হবে। নেগেটিভ মার্কিং থাকবে। সবশেষে মেডিকেল পরীক্ষা। লেখা পরীক্ষা হবে আগামী ফেব্রুয়ারিতে কলকাতা ও দার্জিলিংয়ে (শুধুমাত্র দার্জিলিং সদর, মিরিক ও কার্শিয়াংয়ের প্রার্থীরা দার্জিলিং সেন্টারে পরীক্ষা দিতে পারবেন)। মেইন পরীক্ষা হবে শুধুমাত্র কলকাতায়।

আবেদনের ফি: ২১০ টাকা। অনলাইনে ফি দিলে বাড়তি ৫ টাকা এবং অফলাইনে দিলে ২০ টাকা ব্যাঙ্কের সার্ভিস চার্জ দিতে হবে, সঙ্গে জিএসটি। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না। অনলাইন আবেদনের ফি দেওয়া যাবে আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত। অফলাইনে আবেদনের ফি দেওয়া যাবে আগামী ২৪ ডিসেম্বর পর্যন্ত, ব্যাঙ্কের কাজের সময়সীমার মধ্যে, কিন্তু চালান ২৩ ডিসেম্বরের মধ্যে জেনারেট করে নিতে হবে।

আবেদনের পদ্ধতি: www.pscwbapplication.in এবং www.pscwbonline.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২৩ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত। আবেদন সংক্রান্ত কোনো সমস্যা হলে যে-কোনো কাজের দিন সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ০৩৩ ২২৬২-৪১৮১ (অফলাইন পেমেন্ট সংক্রান্ত বিষয়), ০৩৩ ৪০০৩ ৫১০৪ (অফলাইন পেমেন্টের বিষয়ে), ০৩৩ ২৪১৯৮১৮৫ (অন্যান্য বিষয়ে) হেল্পলাইন নম্বরে ফোন করতে পারনে।

http://pscwbapplication.in/pdf19/APPENDIX%20%E2%80%93%20II.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।