এয়ার ইন্ডিয়ায় ৪৬ কাস্টমার এজেন্ট, হ্যান্ডিম্যান

756
0
air india officer recruitment

এয়ার ইন্ডিয়ার অধীন এয়ার ইন্ডিয়া এয়ার ট্রান্সপোর্ট সার্ভিসেস লিমিটেড-এ ৪৬ জন কাস্টমার এজেন্ট, হ্যান্ডিম্যান/ হ্যান্ডিওম্যান, র‍্যাম্প সার্ভিস এজেন্ট ও ইউটিলিটি এজেন্ট-কাম-র‍্যাম্প ড্রাইভার নিয়োগ করা হবে, তিন বছরের চুক্তিতে। কাজ হবে তিরুচিরাপল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে।

বয়সসীমা: ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: কাস্টমার এজেন্ট: যে-কোনো শাখার গ্র্যাজুয়েট ডিগ্রি, সঙ্গে কম্পিউটার চালানোর দক্ষতা থাকা দরকার। পোস্টগ্র্যাজুয়েট যোগ্যতা, আইএটিএ-ইউএফটি বা আইএটিএএফআইএটিএএ বা আইএটিএ-ডিজিআর বা আইএটিএ-কার্গো ডিপ্লোমা ও যে-কোনো বিমান বন্দরে বা গ্রাউন্ড হ্যান্ডলিং এজেন্সিতে উড়ানমূল্য, আসনসংরক্ষণ, টিকেটিং, কম্পিউটারে প্যাসেঞ্জার চেক-ইন/কার্গো হ্যান্ডলিংয়ের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

হ্যান্ডিম্যান/ হ্যান্ডিওম্যান: দশম শ্রেণি পাশ, ইংরেজি পড়তে ও বুঝতে জানতে হবে এবং সেখানকার স্থানীয় ও হিন্দি ভাষার জ্ঞান থাকতে হবে। এয়ারপোর্ট কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

র‍্যাম্প সার্ভিস এজেন্ট: মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ প্রোডাকশন/ ইলেক্ট্রনিক্স/ অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে তিন বছরের ডিপ্লোমা এবং ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স।

ইউটিলিটি এজেন্ট-কাম-র‍্যাম্প ড্রাইভার: দশম শ্রেণি পাশ এবং ভারী যান চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ ডিসেম্বর ২০১৯ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: ওয়াক-ইন-সিলেকশনের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ওয়াক-ইন-সিলেকশন হবে আগামী ১৫ ডিসেম্বর সকাল ৯টা থেকে, ঠিকানা: ABBOT MARCEL RC Higher Secondary School, SEMBATTU, Airport (Post) Tiruchirappalli, Tamil Nadu 620007.

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘AIR INDIA AIR TRANSPORT SERVICES LTD’–এর অনুকূলে, প্রদেয় হবে মুম্বইতে। ডিমান্ড ড্রাফটের পিছনে প্রার্থীর নাম ও মোবাইল নম্বর লিখে দিতে হবে। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

ওয়াক-ইন-সিলেকশনের দিন পূরণ করা আবেদনপত্র, ড্রাফট ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে।

http://www.airindia.in/writereaddata/Portal/career/853_1_ADVT-FTCTRZDEC2019.pdf লিঙ্কে আবেদনের বয়ান সহ সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন। যোগ্যতা ইত্যাদির খুঁটিনাটি শর্ত দেখে নেওয়া দরকার। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে http://www.airindia.in/careers.htm ওয়েবাসইটে।