সিএসআইআর-এ ১৯ সায়েন্টিস্ট

546
0
recruitment in tropical 2023

কেন্দ্রীয় সরকারের মিনিস্ট্রি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির অধীন দ্য কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে (সিএসআইআর) ১৯ জন সায়েন্টিস্ট ও সিনিয়র সায়েন্টিস্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৯।

বেতনক্রম: সায়েন্টিস্ট পদে লেভেল ১১ অনুযায়ী ৬৭৭০০- ২০৮৭০০ টাকা, প্রতি মাসে মোট প্রায় ১০০১৩৬ টাকা। সিনিয়র সায়েন্টিস্ট পদে লেভেল ১২ অনুযায়ী ৭৮৮০০-২০৯২০০ টাকা, প্রতি মাসে মোট প্রায় ১১৫২৩২ টাকা।

বয়সসীমা: সায়েন্টিস্ট পদে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে ৩৭ বছর। সবক্ষেত্রেই ৬ জানুয়ারি ২০২০ তারিখের মধ্যে বয়স সম্পূর্ণ হতে হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: ১০০ টাকা। এনইএফটি/ ব্যাঙ্ক ট্র্যান্সফার/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দিতে হবে। ব্যাঙ্কের নাম: স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া, অ্যাকাউন্ট নম্বর: ৩০২৬৭২৫৭৮৪৬, আইএফএসসি কোড নম্বর: SBIN0003552, ব্র্যাঞ্চ কোড: ৩৫৫২, ব্র্যাঞ্চের নাম: এনসিএল ক্যাম্পাস ব্র্যাঞ্চ, পুণে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://recruit.ncl.res.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করা যাবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন পূরণ করা আবেদনপত্রের প্রিন্ট-আউট ও অন্যান্য যাবতীয় প্রমাণপত্রাদির প্রত্যয়িত জেরক্স পাঠাতে হবে ‘Director, CSIR-National Chemical Laboratory, Dr Homi Bhabha Road, Pune 411008’ ঠিকানায়। খামের উপরে লিখতে হবে ‘APPLICATION FOR THE POST OF …….. (Post Code…..) Advt.NO …..’পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পৌঁছতে হবে আগামী ২৪ জানুয়ারির মধ্যে। শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় সম্পর্কে বিস্তারিত ওয়েবসাইট থেকে জানা যাবে।

http://recruit.ncl.res.in/Pdf/CSIR_NCL_Advertisement_No_1_2019.pdf লিঙ্কে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।