ক্লার্কশিপ, মিসলেনিয়াস ইত্যাদি পিএসসির একাধিক পরীক্ষা/ফলপ্রকাশের নতুন কর্মসূচি ঘোষণা

649
0
Education system

রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে একাধিক পরীক্ষার বা নিয়োগের বর্তমান অবস্থান ও আগামী কয়েক মাসের সম্ভাব্য কর্মসূচি জানানো হল প্রার্থীদের।

পিএসসি একটি বিজ্ঞপ্তি দিয়ে একাধিক পরীক্ষার ফলাফল প্রকাশ বা কবে পরীক্ষা নেওয়া হবে সে ব্যাপারে নির্দেশিকা দেওয়া হয়েছে।

  • এর মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ পরীক্ষা হল পিএসসি ক্লার্কশিপ। যার শূন্যপদের সংখ্যা আপাতত ৩৫০০ হলেও সেটা বাড়িয়ে ৪০০০ করা হতে পারে এবং এই পদের জন্য জানুয়ারি মাসের শেষ সপ্তাহে পরীক্ষা নেওয়া হবে বলে পিএসসি সূত্রের খবর।
  • এছাড়া পিএসসি মিসলেনিয়াস, ২০১৮ (বিজ্ঞপ্তি নম্বর- ২৯/২০১৭)-এর মেইন পরীক্ষা গ্রহণ হয়েছে। এই পরীক্ষার ফলাফল বের হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী মার্চে।
  • পিএসসির ওয়ার্কস অ্যাসিস্ট্যান্ট (বিজ্ঞপ্তি নম্বর ২৩/২০১৮) পদের জন্য মেইন পরীক্ষা নেওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ১১ জানুয়ারি।
  • খাদ্য ও খাদ্য সরবরাহ বিভাগে সাব-ইন্সপেক্টর নিয়োগের (২৬/২০১৮) প্রিলিমিনারি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের কাজ চলছে। এপ্রিল, ২০২০ নাগাদ এই পরীক্ষার ফল প্রকাশ হতে পারে।
  • মোটর ভিকল ইনস্পেক্টর (নন-টেক), ০১/২০১৯-এর প্রিলিমিনারি পরীক্ষার ফলপ্রকাশ হতে পারে আগামী জানুয়ারিতে।
  • পিএসসি আইসিডিসি মহিলা সুপারভাইজার, ২০১৯ নিয়োগের প্রিলিমিনারি পরীক্ষার উত্তরপত্র মূল্যায়নের কাজ চলছে। মার্চ, ২০২০ -র মধ্যে এই পরীক্ষার ফল প্রকাশ হতে পারে।
  • ওয়েস্ট বেঙ্গল ফরেস্ট অ্যান্ড সাব-অর্ডিনেট ফরেস্ট সার্ভিস ২০১৮-র মেইন পরীক্ষার ফলপ্রকাশের সম্ভাবনা ১১ ডিসেম্বর, ২০১৯। ২৬ ডিসেম্বর, ২০১৯ থেকে পার্সোন্যালিটি টেস্ট গ্রহণ শুরু হবে।

এছাড়াও ওয়েস্ট  বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্ট সার্ভিস, এসডিআই ও সিও নিয়োগ পরীক্ষা সহ একাধিক অন্যান্য পরীক্ষা সম্বন্ধেও পরিকল্পনা জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তি দেখার লিঙ্ক- https://www.pscwbonline.gov.in/docs/2727094

 

 

 

 

 

 

PSC, PSC Exam, PSC Exam date