ইলেক্ট্রনিক্স কর্পোরেশনে গেট স্কোরে ৬৪ গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার

672
0
ECIL Apprentice Recruitment

ইলেক্ট্রনিক্স কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডে ৬৪ জন গ্র্যাজুয়েট ইঞ্জিনিয়ার ট্রেনি নিয়োগ করা হবে গেট ২০১৮ ও ২০১৯ স্কোরের মাধ্যমে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা  আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর: ২০/২০১৯।

ওবিসি ১০, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১)। মেকানিক্যাল: ২৪ (অসংরক্ষিত ১০, ইডব্লুএস ২, ওবিসি ৮, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১)। কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং: ১০ (অসংরক্ষিত ৭, ইডব্লুএস ১, ওবিসি ১, তপশিলি জাতি ১)।

বয়সসীমা: ৩০ নভেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৫ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ফার্স্ট ক্লাস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীরা ৫৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন।

সমতুল যোগ্যতা হসাবে গ্রাহ্য হবে এগুলিও: ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের সমতুল ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক্স টেকনোলজি। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের সমতুল মেকানিক্যাল (প্রোডাকশন) ইঞ্জিনিয়ারিং। কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ের সমতুল কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার টেকনোলজি।

ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ের গেট পেপার কোড ইসি। মেকানিক্যালের এমই। কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ের সিএস।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর, ট্রেনিং চলাকালীন মাসে ৪৮১৬০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। সফলভাবে ট্রেনিং শেষ হলে তিন বছরের জন্য ইঞ্জিনিয়ার হিসেবে নিযুক্ত করা হবে। প্রথম বছরে প্রতি মাসে মোট ৬৭৯২০ টাকা, দ্বিতীয় বছরে ৬৯৯৬০ টাকা ও তৃতীয় বছরে ৭২০৬০ টাকা করে দেওয়া হবে। ৩ বছর পর নিয়োগ হবে টেকনিক্যাল অফিসার হিসাবে, তখন মূল বেতঙ্ক্রম হবে ৪০০০০-১৪০০০০ টাকা, সঙ্গে অন্যান্য ভাতা। তার ১ বছর পর পদোন্নতির সুযোগ পাওয়া যাবে সিনিয়র টেকনিক্যাল অফিসার হিসাবে, তখন মূল বেতন মাসে ৫০০০০-১৬০০০০ টাকা।

প্রার্থী বাছাই পদ্ধতি: গেট স্কোরের ভিত্তিতে পার্সোনাল ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।

আবেদনের ফি: ৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: http://careers.ecil.co.in/login.php ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ৪ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

http://careers.ecil.co.in/app/ADVT%2020_2019.pdf লিঙ্কে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।