কোল ইন্ডিয়ায় ১৩২৬ ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ

952
0
SECL Recruitment 2024

কোল ইন্ডিয়া লিমিটেডে ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস, পার্সোনেল অ্যান্ড এইচআর, মার্কেটিং অ্যান্ড সেলস, কমিউনিটি ডেভেলপমেন্ট, সিস্টেম, মাইনিং, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, সিভিল, কোল প্রেপারেশন, মেটিরিয়াল ম্যানেজমেন্ট ডিসিপ্লিনে ১৩২৬ জন ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০১/২০১৯।

শূন্যপদের বিন্যাস: মাইনিং: ২৮৮ (অসংরক্ষিত ১১৭, ইডব্লুএস ২৯, তপশিলি জাতি ৪৩, তপশিলি উপজাতি ২২, ওবিসি এনসিএল ৭৭)। ইলেক্ট্রিক্যাল: ২১৮ (অসংরক্ষিত ৮৯, ইডব্লুএস ২২, তপশিলি জাতি ৩২, তপশিলি উপজাতি ১৬, ওবিসি এনসিএল ৫৯)। মেকানিক্যাল: ২৫৮ (অসংরক্ষিত ৯৩, ইডব্লুএস ২৬, তপশিলি জাতি ৪২, তপশিলি উপজাতি ২৭, ওবিসি এনসিএল ৭০)। সিভিল: ৬৮ (অসংরক্ষিত ২২, ইডব্লুএস ৭, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৬, ওবিসি এনসিএল ১৯)। কোল প্রেপারেশন: ২৮ (অসংরক্ষিত ১১, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৫, তপশিলি উপজাতি ৩, ওবিসি এনসিএল ৭)। সিস্টেম: ৪৬ (অসংরক্ষিত ১৮, ইডব্লুএস ৫, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবিসি এনসিএল ১৩)। মেটারিয়াল ম্যানেজমেন্ট: ২৮ (অসংরক্ষিত ১২, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ২, ওবিসি এনসিএল ৮)। ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্টস: ২৫৪ (অসংরক্ষিত ৭০, ইডব্লুএস ২৬, তপশিলি জাতি ৩৮, তপশিলি উপজাতি ৫২, ওবিসি এনসিএল ৬৮)। পার্সোনেল অ্যান্ড এইচআর: ৮৯ (অসংরক্ষিত ৩৫, ইডব্লুএস ৮, তপশিলি জাতি ১৪, তপশিলি উপজাতি ৮, ওবিসি এনসিএল ২৪)। মার্কেটিং অ্যান্ড সেলস: ২৩ (অসংরক্ষিত ৭, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২, ওবিসি এনসিএল ৯)। কমিউনিটি ডেভেলপমেন্ট: ২৬ (অসংরক্ষিত ১১, ইডব্লুএস ৩, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ১, ওবিসি এনসিএল ৭)।

বেতন: এক বছরের ট্রেনিং চলাকালীন ই-২ গ্রেডে ৫০০০০-১৬০০০০ টাকা, শুরুতে বেসিক পে ৫০০০০ টাকা। সফলভাবে ট্রেনিং শেষ করার পর ই-৩ গ্রেডে ৬০০০০-১৮০০০০ টাকা, বেসিক পে ৬০০০০ টাকা। সঙ্গে অন্যান্য ভাতা।

বয়সসীমা: ১ এপ্রিল ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: মাইনিং, ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, সিভিল: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে সংশ্লিষ্ট শাখায় বিই/ বিটেক/ বিএসসি (ইঞ্জিনিয়ারিং)।

কোল প্রেপারেশন: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কেমিক্যাল/ মিনারেল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক/ বিএসসি ইঞ্জিনিয়ারিং।

সিস্টেম: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ আইটিতে বিই/ বিটেক/ বিএসসি ইঞ্জিনিয়ারিং বা এমসিএ।

মেটিরিয়াল ম্যানেজমেন্ট: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ইলেক্ট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি সঙ্গে দু বছরের পূর্ণ সময়ের এমবিএ/ ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা।

ফিনান্স অ্যান্ড অ্যাকাউন্ট: সিএ/ আইসিডব্লুএ।

পার্সোনেল অ্যান্ড এইচআর: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে গ্র্যাজুয়েট সঙ্গে এইচআর/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশন/ পার্সোনেল ম্যানেজমেন্টে স্পেশ্যালাইজেশন সহ ম্যানেজমেন্টে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি/ ডিপ্লোমা অথবা এমবিএ বা সোশ্যাল ওয়ার্কে মাস্টার ডিগ্রি (এইচআর-এ স্পেশ্যালাইজেশন সহ)।

মার্কেটিং অ্যান্ড সেলস: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে ডিগ্রি সঙ্গে দু বছরের পূর্ণ সময়ের এমবিএ/ ম্যানেজমেন্টে পি জি ডিপ্লোমা (মার্কেটিংয়ে স্পেশ্যালাইজেশন)।

কমিউনিটি ডেভেলপমেন্ট: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে অন্তত দু বছরের পূর্ণ সময়ের পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন পরীক্ষা, ইন্টারভিউ ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কম্পিউটার বেসড অনলাইন পরীক্ষায় দুটি পেপার থাকবে, পেপার ওয়ানে জেনারেল নলেজ/ অ্যাওয়্যারনেস, রিজনিং, নিউমেরিক্যাল এবিলিটি ও জেনারেল ইংলিশ এবং পেপার টু-তে ডিসিপ্লিন সংক্রান্ত প্রফেশনাল নলেজের ওপর প্রশ্ন থাকবে। প্রতিটি পেপারে ১০০ নম্বর করে মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় তিন ঘণ্টা। প্রশ্ন পিছু এক নম্বর করে থাকবে এবং নেগেটিভ মার্কিং নেই। অনলাইন পরীক্ষায় পাশ করলে ইন্টারভিউ ও নথিপত্র যাচাই। কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষা হবে আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি।

আবেদনের ফি: ১০০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.coalindia.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের ছবি, স্বাক্ষর ও যাবতীয় নথি স্ক্যান করে রাখতে হবে। ছবি ও স্বাক্ষর জেপিজি/ জেপেগ ফরম্যাটে ও যাবতীয় নথি পিডিএফ ফরম্যাটে স্ক্যান করে রাখতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৯ জানুয়ারি রাত ১১টা পর্যন্ত।

https://www.coalindia.in/Portals/13/PDF/mt2019_detailed.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন।  অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।