খাদি গ্রামোদ্যোগে ১০৮ এগজিকিউটিভ, অ্যাসিস্ট্যান্ট

791
0
West Bengal Khadi & Village Industries Board Recruitment

কেন্দ্রীয় সরকারের খাদি ও গ্রামীণ শিল্প কমিশনে ১০৮ জন সিনিয়র ও জুনিয়র এগজিকিউটিভ এবং অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: KVIC/Admn./Recruitment (UR/OBC/EWS)/2 (30)/2019-20.

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ২১: সিনিয়র এগজিকিউটিভ (ইকোনমিক রিসার্চ): ২ (অসংরক্ষিত)। পোস্ট কোড ৩১: এগজিকিউটিভ (ভিলেজ ইন্ডাস্ট্রিজ): ৫৬ (অসংরক্ষিত ৩০, ওবিসি ১৯, ইডব্লুএস ৭)। পোস্ট কোড ৩২: এগজিকিউটিভ (খাদি): ৬ (অসংরক্ষিত ৪, ওবিসি ২)। পোস্ট কোড ৪১: জুনিয়র এগজিকিউটিভ (এফবিএএ): ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১, ইডব্লুএস ১)। পোস্ট কোড ৪২: জুনিয়র এগজিকিউটিভ (অ্যাডমিন অ্যান্ড এইচআর): ১৫ (ওবিসি)। পোস্ট কোড ৫১: অ্যাসিস্ট্যান্ট (ভিলেজ ইন্ডাস্ট্রিজ): ১৫ (অসংরক্ষিত ১০, ওবিসি ২, ইডব্লুএস ৩)। পোস্ট কোড ৫২: অ্যাসিস্ট্যান্ট (খাদি): ৮ (অসংরক্ষিত ৫, ওবিসি ৩)। পোস্ট কোড ৫৩: অ্যাসিস্ট্যান্ট (ট্রেনিং): ৩ (অসংরক্ষিত ২, ওবিসি ১)।

বয়সসীমা: সিনিয়র এগজিকিউটিভ (ইকোনমিক রিসার্চ) পদে বয়সের ঊর্ধ্বসীমা ৩০ বছর। বাকি সবকটি পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর। সবক্ষেত্রেই ১৯ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স ধরা হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: সিনিয়র এগজিকিউটিভ (ইকোনমিক রিসার্চ): ইকোনমিক্স/ স্ট্যাটিস্টিক্স/ কমার্সে (ইকোনমিক্স এবং স্ট্যাটিস্টিক্স বিষয় হিসেবে থাকতে হবে) মাস্টার ডিগ্রি।

এগজিকিউটিভ (ভিলেজ ইন্ডাস্ট্রিজ): ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি অথবা বিজ্ঞানে মাস্টার ডিগ্রি অথবা বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার ডিগ্রি সঙ্গে সায়েন্সে ব্যাচেলর ডিগ্রি।

এগজিকিউটিভ (খাদি): টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/ টেক্সটাইল টেকনোলজি/ ফ্যাশন টেকনোলজিতে ব্যাচেলর অব ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজি।

জুনিয়র এগজিকিউটিভ (এফবিএএ): কমার্স গ্র্যাজুয়েট। চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট/ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট/ মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ফিনান্স)/ কমার্সে মাস্টার ডিগ্রি বাঞ্ছনীয়।

জুনিয়র এগজিকিউটিভ (অ্যাডমিন অ্যান্ড এইচআর): যে-কোনো বিষয়ে মাস্টার ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ফিল্ডে তিন বছরের অভিজ্ঞতা।

অ্যাসিস্ট্যান্ট (ভিলেজ ইন্ডাস্ট্রিজ): ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা।

অ্যাসিস্ট্যান্ট (খাদি): টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং/ টেক্সটাইল টেকনোলজি/ ফ্যাশন টেকনোলজিতে ডিপ্লোমা।

অ্যাসিস্ট্যান্ট (ট্রেনিং): ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা অথবা সায়েন্স গ্র্যাজুয়েট।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে আগামী ১৯ জানুয়ারির মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিস্তারিত জানা যাবে নিচের ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ১০০০ টাকা, বাড়তি ব্যাঙ্ক চার্জ। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে।

আবেদনের পদ্ধতি: www.kvic.org.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৯ জানুয়ারি রাত ২৩.৫৯ পর্যন্ত। আবেদন সংক্রান্ত কোনো জিজ্ঞাসা থাকলে যে-কোনো কাজের দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টার মধ্যে ০২২-৬৮২০২৭৪৪ নম্বরে ফোন করে নিতে পারেন। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

https://cdn.digialm.com//per/g01/pub/852/EForms/image/ImageDocUpload/551/1113204101691697938637.pdf  লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।