fbpx

দক্ষিণ দিনাজপুর আদালতে ২২ ক্লার্ক, স্টেনো, পিওন, মালি


দক্ষিণ দিনাজপুর জেলা আদালতে একাধিক পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে-কোনো ভারতীয় নাগরিক নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা। বিজ্ঞপ্তি নম্বর– 02/DRC-DD/2019-20, Dated : 20.12.2019.

শূন্যপদ — ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-থ্রি) ১ (অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান), লোয়ার ডিভিশন ক্লার্ক ৬ (অসংরক্ষিত ২, এসসি ইসি ১, এসটি ইসি ১, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ইসি ১), মালি ১  (অসংরক্ষিত), অফিস পিওন ১৪ (অসংরক্ষিত ৭, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ২, এসসি ১, এসসি ইসি ১, এসটি ইসি ১, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ১)।

শিক্ষাগত যোগ্যতা —

ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-থ্রি): স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। ইংলিশ শর্টহ্যান্ডে ৮০টি শব্দ প্রতি মিনিট এবং টাইপ রাইটিংয়ে ৩০টি শব্দ প্রতি মিনিট স্পিড থাকতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত ৬ মাসের কম্পিউটার কোর্স সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটার চালানো জানা চাই।

লোয়ার ডিভিশন ক্লার্ক: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, স্বীকৃত প্রতিষ্ঠা ন থেকে অন্তত ৬ মাসের কম্পিউটার কোর্স সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটার চালাতে জানা চাই।

মালি ও অফিস পিওন: সরকারি স্বীকৃত স্কুল বা মাদ্রাসা থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা— ১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স হতে হবে স্টেনোগ্ৰাফাৰ পদ বাদ দিয়ে বাকি পদগুলির জন্য ১৮ থেকে ৪০. স্টেনোগ্রাফার পদের সর্বোচ্চ বয়সসীমা ৩৯ (সরকারি টাইপিস্ট বা স্টেনো-টাইপিস্ট পদে স্থায়ী পদে কর্মরত ইন-সার্ভিস প্রার্থীদের জন্য বয়সসীমা নেই)। সরকারি নিয়ম অনুযায়ী রাজ্যের সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম —

ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রেড-থ্রি): পে ব্যান্ড ৩ অনুযায়ী  মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা + গ্রেড পে ৩৯০০ টাকা প্রতি মাস।

লোয়ার ডিভিশন ক্লার্ক: পে ব্যান্ড ২ অনুযায়ী  ৫৪০০-২৫২০০ + গ্রেড পে ২,৬০০ টাকা প্রতি মাস।

মালি: পে ব্যান্ড ১ অনুযায়ী  ৪৮০০-১৬২০০ + গ্রেড পে ১৮০০ টাকা প্রতি মাস।

অফিস পিওন: পে ব্যান্ড ১ অনুযায়ী  ৪৮০০-১৬২০০ + গ্রেড পে ১৭০০ টাকা প্রতি মাস।

আবেদন —  অনলাইনে আবেদন করতে হবে নিচের লিঙ্কে রিক্রুটমেন্ট লিঙ্কে দেওয়া Examination for Recruitment of Staff 2019-20 লিঙ্ক থেকে। ২৪ ডিসেম্বর, ২০১৯ থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। আবেদন করার শেষ তারিখ ১৪ জানুয়ারি, ২০২০। একজন প্রার্থী একের অধিক পদে আবেদন করতে পারবেন না। প্রার্থীদের প্রথমে নিজের নাম, বৈধ মোবাইল নম্বর, ই-মেল আইডি, পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগ-ইন করে আবেদন করতে হবে।

আবেদন ফি — ইংলিশ স্টেনোগ্রাফার পদের জন্য ৫০০ (রাজ্যের এসসি/এসটি ৪০০) টাকা, লোয়ার ডিভিশন ক্লার্ক ৪০০ (রাজ্যের এসসি/এসটি ৩০০), মালি ও পিওন ৩০০ (রাজ্যের এসসি/এসটি ২০০) টাকা ।  অনলাইনে আবেদন ফি জমা করতে হবে। আবেদন ফি জমা করার শেষ তারিখ ১৪ জানুয়ারি, ২০২০।

অনলাইনে আবেদন লিঙ্ক — https://applyonline.co.in/dakshindinajpur/registration.php

বিজ্ঞপ্তি লিঙ্ক — http://www.ddinajpur.nic.in/Notice/2019/231219-ENOT-2.pdf

 

 

 

 

 

Government Job in West Bengal, dakshin dinajpur recruitment, Dakshin Dinjapur District Court, District Judge Court Job

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *