অ্যাটমিক এনার্জিতে ২৭৩ স্টাইপেন্ডিয়ারি ট্রেনি, ক্লার্ক, অ্যাসিস্ট্যান্ট

940
0
Atomic energy picture

কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অব অ্যাটমিক এনার্জির নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্স ও জিক্রোনিয়াম কমপ্লেক্সে ২৭৩ জন স্টাইপেন্ডিয়ারি ট্রেনি, আপার ডিভিশন ক্লার্ক ও ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: NFC/02/2019.

শূন্যপদ: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি ওয়ান, নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্স, কোটা, রাজস্থান: পোস্ট কোড ২১৯০১: মেকানিক্যাল: ১৬, পোস্ট কোড ২১৯০২: কেমিক্যাল: ২, পোস্ট কোড ২১৯০৩: ইলেক্ট্রিক্যাল: ৭, পোস্ট কোড ২১৯০৪: ইলেবক্ট্রনিক্স: ২, পোস্ট কোড ২১৯০৫: ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন: ১, পোস্ট কোড ২১৯০৬: কম্পিউটার সায়েন্স: ১, পোস্ট কোড ২১৯০৭: সিভিল: ৬, পোস্ট কোড ২১৯০৮: আর্কিটেকচার: ১, পোস্ট কোড ২১৯০৯: অটোমোবাইল: ১, পোস্ট কোড ২১৯১০: কেমিক্যাল (বিএসসি কেমিস্ট্রি): ১, পোস্ট কোড ২১৯১১: হর্টিকালচার: ১।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগির টু, নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্স, কোটা, রাজস্থান: পোস্ট কোড ২১৯১২: ফিটার: ৯৫, পোস্ট কোড ২১৯১৩: টার্নার: ১২, পোস্ট কোড ২১৯১৪: ওয়েল্ডার: ৩, পোস্ট কোড ২১৯১৫: মেশিনিস্ট: ৫, পোস্ট কোড ২১৯১৬: ইলেক্ট্রিক্যাল: ২০, পোস্ট কোড ২১৯১৭: ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেন্টেশন: ৫, পোস্ট কোড ২১৯১৮: এয়ার কন্ডিশনিং অ্যান্ড রেফ্রিজারেশন: ১, পোস্ট কোড ২১৯১৯: ডিজেল মেকানিক: ১, পোস্ট কোড ২১৯২০: প্লাম্বার: ২, পোস্ট কোড ২১৯২১: কার্পেন্টার: ২, পোস্ট কোড ২১৯২২: ম্যাসনারি: ১, পোস্ট কোড ২১৯২৩: ল্যাব টেকনিশিয়ান: ৩, পোস্ট কোড ২১৯২৪: কেমিক্যাল প্ল্যান্ট অপারেটর: ৩৪।

পোস্ট কোড ২১৯২৫: আপার ডিভিশন ক্লার্ক: ১২ (অসংরক্ষিত ৬, তপশিলি জাতি ২, ওবিসি ৩, ইডব্লুএস ১)।

পোস্ট কোড ২১৯২৬: ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ‘এ’/ হসপিটাল ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ‘এ’: ২০ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪¸ ইডব্লুএস ২)।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি ওয়ান, জিক্রোনিয়াম কমপ্লেক্স, তামিলনাড়ু: পোস্ট কোড ২১৯৩১: কেমিক্যাল: ৫, পোস্ট কোড ২১৯৩২: কেমিক্যাল (বিএসসি কেমিস্ট্রি): ১।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি টু, জিক্রোনিয়াম কমপ্লেক্স, তামিলনাড়ু: পোস্ট কোড ২১৯৩৩: কেমিক্যাল প্ল্যান্ট অপারেটর: ৬।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি টু, ভাবা অ্যাটমিক রিসার্চ সেন্টার, তামিলনাড়ু: পোস্ট কোড ২১৯৪১: ইলেক্ট্রিক্যাল: ১, পোস্ট কোড ২১৯৪২: ইলেক্ট্রনিক্স: ২, পোস্ট কোড ২১৯৪৩: প্লাম্বার: ১, পোস্ট কোড ২১৯৪৪: টার্নার: ১, পোস্ট কোড ২১৯৪৫: ফিটার: ১।

যোগ্যতা: পোস্ট কোড ২১৯০১ থেকে ২১৯০৯-এর জন্য সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা। পোস্ট কোড ২১৯১০: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কেমিস্ট্রিতে বিএসসি (কেমিস্ট্রি প্রধান বিষয় এবং ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ স্ট্যাটিস্টিক্স/ বায়োলজি ঐচ্ছিক বিষয় হিসেবে থাকতে হবে)।

পোস্ট কোড ২১৯১১: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে হর্টিকালচারে বিএসসি।

পোস্ট কোড ২১৯১২ থেকে ২১৯২২-এর জন্য ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এসএসসি (দশম শ্রেণি) পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্তত এক বছরের সময়সীমার ট্রেড সার্টিফিকেট।

পোস্ট কোড ২১৯২৩ ও ২১৯২৪: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এসএসসি (দশম শ্রেণি) পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্তত এক বছরের সময়সীমার ট্রেড সার্টিফিকেট অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিজ্ঞান শাখায় এইচএসসি (দ্বাদশ শ্রেণি), সঙ্গে ফিজিক্স, কেমিস্ট্রি ও ম্যাথমেটিক্স বিষয় থাকতে হবে।

পোস্ট কোড ২১৯২৫: ন্যূনতম ৫০ শতাংশ নম্বর নিয়ে যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট ডিগ্রি।

পোস্ট কোড ২১৯২৬: দশম শ্রেণি পাশ।

পোস্ট কোড ২১৯৩১: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে  কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা।

পোস্ট কোড ২১৯৩২: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে কেমিস্ট্রিতে বিএসসি।

পোস্ট কোড ২১৯৩৩: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এসএসসি পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্তত এক বছরের ট্রেড সার্টিফিকেট অথবা ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে বিজ্ঞান শাখায় এইচএসসি (দ্বাদশ শ্রেণি)।

পোস্ট কোড ২১৯৪১ থেকে ২১৯৪৫: ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে এসএসসি (দশম শ্রেণি) পাশ সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে অন্তত এক বছরের সময়সীমার ট্রেড সার্টিফিকেট।

বয়সসীমা: স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি ওয়ান পোস্ট কোড ২১৯০১ থেকে ২১৯১১ এবং ২১৯৩১ থেকে ২১৯৩২ পর্যন্ত বয়স হতে হবে ১৮-২৪ বছরের মধ্যে।

স্টাইপেন্ডিয়ারি ট্রেনি ক্যাটেগরি টু পোস্ট কোড ২১৯১২ থেকে ২১৯২৪ এবং ২১৯৩৩ থেকে ২১৯৪১ পর্যন্ত বয়স হতে হবে ১৮-২২ বছরের মধ্যে।

আপার ডিভিশন ক্লার্ক ও ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ‘এ’/ হাসপাতাল ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট ‘এ’ পদের জন্য বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স ধরা হবে ১০ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের ফি: পোস্ট কোড ২১৯০১ থেকে ২১৯১১ এবং ২১৯৩১ থেকে ২১৯৩২ পর্যন্ত আবেদনের ফি ১৫০ টাকা। বাকি পদগুলির ক্ষেত্রে ১০০ টাকা। কোনোক্ষেত্রেই তপশিলি জাতি/ উপজাতি, প্রাক্তন সেনাকর্মী, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: https://nfcrecruitment.aptonline.in অথবা www.nfc.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।