fbpx

কালিম্পঙ জেলা আদালতে স্টেনো, ক্লার্ক, গ্রুপ ডি  ৩৪


কালিম্পঙ জেলা আদালতে একাধিক পদে  নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে-কোনো ভারতীয় নাগরিক নির্দিষ্ট যোগ্যতার ভিত্তিতে আবেদন করতে পারবেন, তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা। বিজ্ঞপ্তি নম্বর– RC 01 OF 2019 , dated  Kalimpong, the Nineteenth Day of December, 2019

শূন্যপদ — ইংলিশ স্টেনোগ্রাফার  ২ (অসংরক্ষিত ১, এসসি ১), নেপালি ট্রানস্লেটর ২ (অসংরক্ষিত ১, এসসি ১), লোয়ার ডিভিশন ক্লার্ক ১৫ (অসংরক্ষিত ৩, অসংরক্ষিত ইসি ২, অসংরক্ষিত পিডব্লুডি ১, এসসি ২, এসসি ইসি ১, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি-ইসি ১, ওবিসি-বি ১), গ্রুপ ডি  ১৩ (অসংরক্ষিত ২, অসংরক্ষিত ইসি ২, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১, অসংরক্ষিত পিডব্লুডি ১, এসসি ২, এসসি ইসি ১, এসটি ১, ওবিসি-এ ১, ওবিসি বি ১), নাইট গার্ড ২ (অসংরক্ষিত ১, এসসি ১)।

শিক্ষাগত যোগ্যতা —

ইংলিশ স্টেনোগ্রাফার  : স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। ইংলিশ শর্টহ্যান্ডে ৮০টি শব্দ প্রতি মিনিট এবং টাইপ রাইটিংয়ে ৩০টি শব্দ প্রতি মিনিট স্পিড থাকতে হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্স সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটার চালানো জানা চাই সন্তোষজনক স্পিডে।

নেপালি ট্রানস্লেটর (গ্রুপ-বি-আপার ডিভিশন অ্যাসিস্ত্যান্ট): স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক উত্তীর্ণ, স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার ট্রেনিং সার্টিফিকেট, কম্পিউটার অপারেশনে সন্তোষজনক স্পিড থাকতে হবে।

লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ-সি): স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ, স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার কোর্স সার্টিফিকেট থাকতে হবে। কম্পিউটার চালাতে জানা চাই সন্তোষজনক স্পিডে।

গ্রুপ ডি, নাইট গার্ড: সরকারি স্বীকৃত স্কুল বা মাদ্রাসা থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।এই পদের জন্য শুধুমাত্র পুরুষ প্রাথীরা আবেদন করতে পারেন।

বয়সসীমা ১ জানুয়ারি, ২০১৯ অনুযায়ী বয়স হতে হবে  ১৮ থেকে ৪০। সরকারি টাইপিস্ট বা স্টেনো-টাইপিস্ট পদে স্থায়ী পদে কর্মরত ইন-সার্ভিস প্রার্থীদের জন্য বয়সসীমা নেই)। সরকারি নিয়ম অনুযায়ী রাজ্যের সংরক্ষিত শ্রেণির জন্য বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম —

ইংলিশ স্টেনোগ্রাফার (গ্রুপ-বি): পে ব্যান্ড ৩ অনুযায়ী  মূল বেতন ৭১০০-৩৭৬০০ টাকা + গ্রেড পে ৩৯০০ টাকা প্রতি মাস।

নেপালি ট্রানস্লেটর (গ্রুপ-বি-আপার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট) : পে ব্যান্ড ৩ অনুযায়ী ৭১০০-৩৭৬০০ টাকা + গ্রেড পে ৩৬০০ টাকা প্রতি মাস।

লোয়ার ডিভিশন ক্লার্ক (গ্রুপ-সি): পে ব্যান্ড ২ অনুযায়ী  ৫৪০০-২৫২০০ + গ্রেড পে ২৬০০ টাকা প্রতি মাস।

গ্রুপ ডি, নাইট গার্ড: পে ব্যান্ড ১ অনুযায়ী ৪৯০০-১৬২০০ টাকা + গ্রেড পে ১৭০০ টাকা।

আবেদন —  অনলাইনে আবেদন করতে হবে ।  আবেদন করার শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি, ২০২০ রাত ১১-৪৫ পর্যন্ত। একজন প্রার্থী একের অধিক পদে আবেদন করতে পারবেন না। প্রার্থীদের আবেদন করার সময় ৩০ থেকে ৫০ কেবির মধ্যে সাম্প্রতিক রঙিন পাসপোর্ট ছবি এবং ২০ কেবির মধ্যে স্বাক্ষর আপলোড করতে হবে।

আবেদন ফি — ইংলিশ স্টেনোগ্রাফার, নেপালি ট্রানস্লেটর,  লোয়ার  ডিভিশন ক্লার্ক, নেপালি ট্রানস্লেটর পদের জন্য ৩০০ (এসসি/ এসটি ও পিডব্লুডি প্রার্থীদের জন্য ২০০), গ্রুপ ডি, নাইট গার্ড পদের জন্য ২০০ টাকা (তপশিলিদের ১৫০ টাকা)।  আবেদন ফি জমা করার শেষ তারিখ ১০ ফেব্রুয়ারি, ২০২০। অনলাইন, নেট ব্যাঙ্কিং বা অফলাইনে চালানের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। ব্যাঙ্কের চার্জ বাড়তি।

অনলাইনে আবেদন লিঙ্ক —  https://myexamappl.in.net/kc/kc2019.aspx

প্রার্থী বাছাই পদ্ধতি, সিলেবাস ও অন্যান্য প্রাসঙ্গিক তথ্য সহ মূল বিজ্ঞপ্তির লিঙ্ক —https://www.calcuttahighcourt.gov.in/Notice-Files/district-recruiment-notice/2506

 

 

 

 

Kalimpong, Current Jobs in West Bengal, West Bengal Government Jobs,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *