নদিয়ায় স্বাস্থ্য দপ্তরে নানা পদে ১৬ নিয়োগ

984
0
WB Health, Health Facility Manager

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের অধীন নদিয়া জেলায় বিভিন্ন পদে ১৬ জন মেডিকেল, প্যারামেডিকেল ইত্যাদি কর্মী নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। মেমো নম্বর: CMOH.Nad/9864. চুক্তির বৈধতা ৩১ মার্চ ২০২০ পর্যন্ত।

শূন্যপদ, যোগ্যতা, বয়স ও বেতন: ১) ল্যাব টেকনিশিয়ান, ইন্টিগ্রেটেড কাউন্সেলিং অ্যান্ড টেস্টিং সেন্টার: ৫ (তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে বিএসসি সঙ্গে অন্তত এক বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৬০ বছর। বেতন প্রতি মাসে ১৩০০০ টাকা।

২) কাউন্সেলর, ব্লাড ব্যাঙ্ক: ১ (তপশিলি উপজাতি)। সাইকোলজি/ সোশ্যাল ওয়ার্ক/ সোশিওলজি/ অ্যানথ্রোলজি/ হিউম্যান ডেভেলপমেন্টে মাস্টার/ পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি সঙ্গে কম্পিউটারে কাজের অভিজ্ঞতা। ব্লাড ব্যাঙ্কিং কাউন্সেলিংয়ে এক বছরের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। বেতন ১৩২০০ টাকা।

৩) কালা-অজ্বর টেকনিক্যাল সুপারভাইজার, এনএইচএম: ৩ (তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ১)। বিজ্ঞান শাখায় গ্র্যাজুয়েট সঙ্গে বায়োলজি একটি বিষয় হিসেবে থাকতে হবে এবং দু চাকার গাড়ি চালানোর বৈধ লাইসেন্স থাকতে হবে। বয়স হতে হবে ৫০-৬২ বছরের মধ্যে। অনভিজ্ঞ প্রার্থীদের বেতন ১৭৭২০ টাকা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের ১০৫০০ টাকা।

৪) প্রোগ্রাম অফিসার (ডিস্ট্রিক্ট মেন্টাল হেলথ প্রোগ্রাম): ১ (অসংরক্ষিত)। এমবিবিএস সঙ্গে সাইকিঅ্যাট্রিতে এমডি/ ডিএনবি। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

৫) মেডিকেল অফিসার: ২ (অসংরক্ষিত)। মেডিকেল কাউন্সিল অব ইন্ডিয়া স্বীকৃত এমবিবিএস সঙ্গে এক বছরের ইন্টার্নশিপ। বয়সের ঊর্ধ্বসীমা ৬৬ বছর। বেতন ৪০০০০ টাকা।

৬) সিনিয়র টিউবারকিউলোসিস ল্যাবরেটরি সুপারভাইজার: ১ (তপশিলি উপজাতি)। মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজিতে গ্র্যাজুয়েট ডিপ্লোমা বা সমতুল এবং দু চাকার গাড়ি চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স ও কম্পিউটার অপারেশনে অন্তত দু মাসের কোর্স পাশ। সবক্ষেত্রে অন্তত ৫০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। বেতন ১৭৭২০ টাকা।

৭) মেডিকেল অফিসার: ১ (অসংরক্ষিত)। যোগ্যতা দরকার এমবিবিএস ডিগ্রি। বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর। বেতন ৪০০০০ টাকা।

৮) জেনারেল নার্সিং মিডওয়াইফারি: ১ (তপশিলি জাতি)। বিএসসি নার্সিং কোর্স বা জেএনএম ট্রেনিং কোর্স পাশ। বাংলা লিখতে, পড়তে ও বলতে জানতে হবে। বয়স হতে হবে ২১-৪০ বছরের মধ্যে। বেতন ১৭২২০ টাকা।

৯) কুক: ১ (অসংরক্ষিত)। উচ্চমাধ্যমিক পাশ এবং স্থানীয় ভাষার জ্ঞান থাকতে হবে, বিভিন্ন ধরনের রান্না জানা থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। বেতন ৫০০০ টাকা।

সবক্ষেত্রেই ১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়স সম্পূর্ণ হতে হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও ওবিসি ইত্যাদি সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে ৫০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দিতে হবে। ডিমান্ড ড্রাফট কাটতে হবে The Secretary, District Health & Family Welfare Samity Nadia-এর অনুকূলে, প্রদেয় হবে কৃষ্ণনগর, নদিয়া।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.nadia.nic.inwww.wbhealth.gov.in ওয়েব সাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র পাঠাতে হবে The Chief Medical Officer of Health, Nadia & Secretary, District Health & Family Welfare Samity, 5, D L Roy Road, PO Krishnanagar, District Nadia, PIN 741101 ঠিকানায়। আবেদন পত্র সহ অনান্য নথি পৌঁছতে হবে ১৬ জানুয়ারী ২০২০ মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।