fbpx

এইমসে ২০৬ মহিলা ও পুরুষ নার্সিং অফিসার


কেন্দ্রীয় সরকারের অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস পাটনায় ২০৬ জন মহিলা ও পুরুষ নার্সিং অফিসার (স্টাফ নার্স গ্রেড টু) নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: 13562/Nursing Officer/2019.

শূন্যপদের বিন্যাস: ২০৬ (ব্যাকলগ সহ), তারমধ্যে মহিলা ১৮৫, পুরুষ ২১ (অসংরক্ষিত ৮১, ইডব্লুএস অর্থাৎ আর্থিক দিক থেকে দুর্বলতর শ্রেণি ২০, ওবিসি ৫৪, তপশিলি জাতি ৩৬, তপশিলি উপজাতি ১৫, এবং এই সবের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধ ৮)।
বয়সসীমা: ১২ ফেব্রুয়ারি ২০২০ তারিখে বয়স হতে হবে ২১-৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।
যোগ্যতা: ১) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট বা বিশ্ববিদ্যালয় থেকে বিএসসি (অনার্স) নার্সিং/ বিএসসি নার্সিং অথবা বিএসসি (পোস্ট সার্টিফিকেট)/ পোস্ট বেসিক বিএসসি নার্সিং। ২) স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্স অ্যান্ড মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত থাকতে হবে।
অথবা ১) নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো ইনস্টিটিউট/ বোর্ড/ কাউন্সিল থেকে জেনারেল নার্সিং মিডওয়াইফারিতে ডিপ্লোমা। ২) স্টেট/ ইন্ডিয়ান নার্সিং কাউন্সিলে নার্স এবং মিডওয়াইফ হিসেবে নাম নথিভুক্ত। ৩) শিক্ষাগত যোগ্যতা অর্জনের পর ন্যূনতম ৫০ শয্যার হাসপাতালে অন্তত দু বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১২ ফেব্রুয়ারি ২০২০ তারিখের মধ্যে।

প্রার্থী বাছাই পদ্ধতি: আগামী ২৩ ফেব্রুয়ারি রবিবারের অনলাইন/অফলাইন লেখা পরীক্ষা, তাতে সফল হলে স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। স্কিল টেস্টে অন্তত ৫০% নম্বর তুলতে হবে। লিখিত পরীক্ষার কেন্দ্র হবে দশের বড় শরগুলিতে। কম্পিউটার ভিত্তিক ২০০ নম্বরের ৩ ঘণ্টার সেই লিখিত পরীক্ষায় থাকবে অ্যানাটমি অ্যান্ড ফজিওলজি (২০ নম্বর), মাইক্রোবায়োলজি (১০ নম্বর), সোশিওলজি (১০ নম্বর), নার্সিং ফাউন্ডেশনস (৪০ নম্বর), কমিউনিটি হেলথ নার্সিং-১ (১০ নম্বর), নিউট্রিশন (১০ নম্বর), মেডকেল সার্জিক্যাল নার্সিং (৪০ নম্বর), সাইকিঅ্যাট্রিক নার্সিং (১০ নম্বর), মিডওয়াইফারি অ্যান্ড গাইনিকোলজক্যাল নার্সিং (৪০ নম্বর), পেডিঅ্যাট্রিক নার্সিং (১০ নম্বর)। অবজেক্টিভ মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন। সিলেবাস ও অন্যান্য বিশদ জানা যাবে নিচের ওয়েবসাইটে। যথাসময়ে অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে।
চূড়ান্তভাবে নির্বাচিত হয়ে নিযুক্ত হলে প্রথমে ২ বছর প্রবেশন।

আবেদনের ফি: ১৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও ইডব্লুএস প্রার্থীদের ১২০০ টাকা। প্রাক্তন সমরকর্মী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ফি দিতে হবে না। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড ও নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ব্যাঙ্কের প্রসেসিং ফি থাকলে তাও সেইমতো প্রযোজ্য।
আবেদনের পদ্ধতি: অনলাইন রেজিস্ট্রশন ও আবেদন করতে হবে, আগামী ১২ ফেব্রুয়ারি রাত ১২টার মধ্যে। এই ওয়েবসাইটে: http://www.aiimspatna.org সরাসরি এই লিঙ্কেও রেজিস্ট্রেশন ও আবেদন করতে পারেন: https://aiimspatna.org/public/nursingrec.php

বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে নিজের স্পষ্ট ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে, যথাযথ নির্দেশ অনুযায়ী। সরকার অনুমোদিত কোনো সচিত্র পরিচয়পত্রও স্ক্যান করে রাখবেন। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। এখন কোথাও কিছু পাঠাতে হবে না, তবে সাবমিট করা আবেদনপত্রের প্রিন্ট-আউট, ডাউনলোড করা অ্যাডমিট কার্ড, ফি দেওয়ার প্রমাণ ও অন্যান্য প্রাসঙ্গিক মূল প্রমাণপত্র সমূহ গুছিয়ে হাতের কাছে রাখবেন, পরীক্ষার দিন লাগবে।
মূল বিজ্ঞপ্তিও দেখতে পারেন সরাসরি এই লিঙ্কে:
https://aiimspatna.org/advertisement/Nursing_Officer_Advertisement11012020.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *