fbpx

হেভি ওয়াটার বোর্ডে ২৪৯ অফিসার, ট্রেনি, ইউডিসি, ড্রাইভার


কেন্দ্রীয় সরকারের হেভি ওয়াটার বোর্ডের জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর – HWB/1/2020.

শূন্যপদ + যোগ্যতা + বয়স:

১) টেকনিক্যাল অফিসার ২৮ অসংরক্ষিত  (কেমিক্যাল ২১, মেকানিক্যাল ৩, ইনস্ট্রুমেন্টেশন ২, সিভিল ২): বিই বা বিটেক যোগ্যতা সংশ্লিষ্ট বিষয়ে ৬০% নম্বর সহ। এছাড়া ৪ বছরের কাজের অভিজ্ঞতা লাগবে। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে সর্বোচ্চ ৪০ বছর।

২) স্টাইপেনডিয়ারি ট্রেনি ৬৫ (অসংরক্ষিত ৩৪, ইডব্লুএস ৬, ওবিসি ১২, এসসি ৭, এসটি ৬)। এর মধ্যে কেমিক্যাল ৪৩, মেকানিক্যাল ১, ইলেক্ট্রিক্যাল ৭, ইন্সট্রুমেন্টেশান ৯, কেমিস্ট্রি ল্যাবরেটরি ৫।  যোগ্যতা লাগবে (কেমিস্ট্রি ল্যাবরেটরির পদ ব্যাতীত) সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং। কেমিস্ট্রি ল্যাবরেটরি  পদের জন্য কেমিস্ট্রি প্রধান বিষয় সহ ৬০% নম্বর নিয়ে বিএসসি। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে ১৮ থেকে ২৪ বছর।

৩) স্টাইপেনডিয়ারি ট্রেনি ৯২ (অসংরক্ষিত ৪৬, ইডব্লুএস ৭, ওবিসি ২২, এসসি ১৬, এসটি ১) । এর মধ্যে  প্রসেস /প্ল্যান্ট অপারেটর ৫৬, কেমিস্ট্রি ল্যাব ২, ইলেক্ট্রিক্যাল ৪, মেকানিক্যাল (ফিটার) ১০, মেকানিক মোটর ভিকল ১, ওয়েল্ডার ৮, রিগার ৩, টার্নার ২, প্লাম্বার ৩, ম্যাসন ২, কার্পেন্টার ১ টি। এর জন্য যোগ্যতা লাগবে বিজ্ঞান ও ম্যাথ নিয়ে ৬০% নম্বর সহ সেকেন্ডারি (দশম শ্রেণি ) উত্তীর্ণ, এর সঙ্গে সংশ্লিষ্ট ট্রেড (আইটিআই )সার্টিফিকেট। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে ১৮ থেকে ২২ বছর।

৪) আপার ডিভিশন ক্লার্ক ১৮ (অসংরক্ষিত ৭, ইডব্লুএস ১, ওবিসি ৫, এসসি ৪, এসটি ১): ৫০% নম্বর সহ স্নাতক যোগ্যতা, সঙ্গে ৩০টি ইংলিশ শব্দ প্রতি মিনিট টাইপিং স্পিড ও কম্পিউটার ডেটা প্ৰসোসিং জানতে হবে। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে ১৮ থেকে ২৭ বছর।

৫)  ড্রাইভার ২০ (অসংরক্ষিত ১৪, ইডব্লুএস ১, ওবিসি ৩, এসসি ১, এসটি ১): যোগ্যতা লাগবে দশম শ্রেণি উত্তীর্ণ ও বৈধ লাইট ও হেভি ভিকল ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। ৩ বছর লাইট ও হেভি গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে। মোটর মেকানিকের জ্ঞান থাকা প্রয়োজন। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে ১৮ থেকে ২৭ বছর।

৬) ড্রাইভার কাম পাম্প অপারেটর কাম ফায়ারম্যান ২৬ (অসংরক্ষিত ১২, ইডব্লুএস ১, ওবিসি ৭, এসসি ৩, এসটি ৩)। যোগ্যতা লাগবে কেমিস্ট্রি সহ বিজ্ঞান শাখায় ৫০% নম্বর নিয়ে উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ, বৈধ হেভি ভিকল লাইসেন্স, সঙ্গে ফায়ার ফাইটিং-এ সার্টিফিকেট কোর্স করে থাকতে হবে। ৩১ জানুয়ারি, ২০২০ অনুযায়ী বয়স লাগবে ১৮ থেকে ২৫ বছর।

আবেদন — আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদন ফি ১০০ টাকা। এসসি/এসটি, পিডব্লুডি প্রাথীদের আবেদন ফি লাগবে না। আলালদা পদের জন্য আলাদা করে ফি দিয়ে আবেদন করতে হবে।

আবেদনের জন্য ওয়েবসাইট: http://hwb.gov.in/

উপরে বলা পদগুলি ছাড়াও বিজ্ঞপ্তিতে আরো কিছু পদের উল্লেখ রয়েছে।

বিজ্ঞপ্তি লিংক: http://hwb.gov.in/recuitments

 

 

 

 

Heavy Water Plant, Central Government Job,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *