এসবিআইতে ৭৫ স্পেশ্যালিস্ট অফিসার

745
0
SBI PO Result Out

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ৭৫ জন স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

১) বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO/2019-20/17. শূন্যপদ: ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর (নেভি ও এয়ার ফোর্স, চুক্তি ভিত্তিক): ২ (অসংরক্ষিত), সার্কল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর, চুক্তিভিত্তিক: ২ (অসংরক্ষিত), এইচআর স্পেশ্যালিস্ট, নিয়মিত এমএমজিএস থ্রি: ১ (অসংরক্ষিত), ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট), নিয়মিত এমএমজিএস থ্রি: ১০ (অসংরক্ষিত ৬, ওবিসি ২, তপশিলি জাতি ১, ইডব্লুএস ১), ডেপুটি ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট), নিয়মিত এমএমজিএস টু: ১০ (অসংরক্ষিত ৬, ওবিসি ২, তপশিলি জাতি ১, ইডব্লুএস ১), ডেপুটি ম্যানেজার (সিস্টেম অফিসার), নিয়মিত এমএমজিএস টু: ৫ (অসংরক্ষিত ৪, ওবিসি ১)।

যোগ্যতা: ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর (নেভি ও এয়ার ফোর্স): ৩১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে এয়ার ফোর্স মার্শাল পদ থেকে অবসর বা রিয়ার অ্যাডমিরাল পদ থেকে অবসর।

সার্কল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর: ৩১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে মেজর জেনারেল বা ব্রিগেডর পদ থেকে অবসর।

এইচআর স্পেশ্যালিস্ট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখের হিসেবে এইচআরে স্পেশ্যালাইজেশন সহ এমবিএ/ পিজিডিএম বা সমতুল সঙ্গে সাত বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট): কম্পিউটার সায়েন্স/ আইটি/ ডেটা সায়েন্স/ মেশিন লার্নিং ও এআইতে বিটেক/ এমটেক (বিই/বিটেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে) সঙ্গে অন্তত পাঁচ বছরের অভিজ্ঞতা।

ডেপুটি ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট): ফিনান্স স্পেশ্যালাইজেশন বা এমএল/ এআই/ ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিংয়ে সার্টিফিকেট সহ এমবিএ/ পিজিডিএম সঙ্গে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতা।

ডেপুটি ম্যানেজার (সিস্টেম অফিসার): কম্পিউটার সায়েন্স/ আইটি/ মেশিন লার্নিং ও এআইতে বিটেক/ এমটেক (বিই/ বিটেকে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকতে হবে) সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার ও ডেপুটি ম্যানেজারের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখের মধ্যে।

বয়স: ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর পদে ৩১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৬২ বছর। সার্কল ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইসর পদে ৩১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৬০। এইআর স্পেশ্যালিস্ট পদে ৩০ সেপ্টেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫। ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট) পদে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। ডেপুটি ম্যানেজার (ডেটা সায়েন্টিস্ট, সিস্টেম অফিসার) পদে ৩১ ডিসেম্বর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর।

সবক্ষেত্রেই সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

 

২) বিজ্ঞপ্তি নম্বর: CRPD/SCO-Law/2019-20/21. ডেপুটি ম্যানেজার (ল) পদে ৪৫ জন অফিসার নিয়োগ করা হবে। শূন্যপদ: ৪৫ (অসংরক্ষিত ২০, ওবিসি ১২, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়স: ৩১ অক্টোবর ২০১৯ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

যোগ্যতা: ল ডিগ্রি (তিন/ পাঁচ বছর) সঙ্গে অ্যাডভোকেট হিসেবে চার বছরের কাজের অভিজ্ঞতা।

 

আবেদনের ফি: দুটি বিজ্ঞপ্তির ক্ষেত্রেই ফি ৭৫০ টাকা। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও প্রাক্তন সেনাকর্মীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: দুটি বিজ্ঞপ্তির জন্যই https://bank.sbi/careers অথবা http://www.sbi.co.in/careers ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।