ইন্ডিয়ান ব্যাঙ্কে ১৩৮ স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ

761
0
Indian bank Recruitment

ইন্ডিয়ান ব্যাঙ্কে ১৩৮ জন স্পেশ্যালিস্ট অফিসার নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন।

শূন্যপদের বিন্যাস: পোস্ট কোড ১: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ক্রেডিট (স্কেল ওয়ান): ৮৫ (অসংরক্ষিত ৩৫, তপশিলি জাতি ১৩, তপশিলি উপজাতি ৬, ওবিসি ২৩, ইডব্লুএস ৮)— এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত, পোস্ট কোড ২: ম্যানেজার ক্রেডিট (স্কেল টু): ১৫ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪, ইডব্লুএস ১), পোস্ট কোড ৩: ম্যানেজার সিকিউরিটি, স্কেল টু: ১৫ (অসংরক্ষিত ৭, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ১, ওবিসি ৪স ইডব্লুএস ১), পোস্ট কোড ৪: ম্যানেজার ফোরেক্স (স্কেল টু): ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ২, ইডব্লুএস ১)— এইসবের মধ্যে ১টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত, পোস্ট কোড ৫: ম্যানেজার লিগ্যাল (স্কেল টু): ২ (অসংরক্ষিত ১, ওবিসি ১), পোস্ট কোড ৬: ম্যানেজার ডিলার (স্কেল টু): ৫ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, ওবিসি ১, ইডব্লুএস ১), পোস্ট কোড ৭: ম্যানেজার রিস্ক ম্যানেজমেন্ট (স্কেল টু): ৫ (অসংরক্ষিত ৩, তপশিলি জাতি ১, ওবিসি ১), পোস্ট কোড ৮: সিনিয়র ম্যানেজমেন্ট রিস্ক ম্যানেজমেন্ট (স্কেল থ্রি): ১ (অসংরক্ষিত)।

বেতনক্রম: স্কেল ওয়ানে ২৩৭০০-৪২০২০ টাকা, স্কেল টু ৩১৭০৫-৪৫৯৫০ টাকা, স্কেল থ্রিতে ৪২০২০-৫১৪৯০ টাকা। সবক্ষেত্রেই মূল বেতনের সঙ্গে আছে অন্যান্য ভাতা।

বয়সসীমা: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ক্রেডিট পদে বয়স ২০-৩০ বছরের মধ্যে, সিনিয়র ম্যানেজার রিস্ক ম্যানেজমেন্ট পদে ২৭-৩৭ বছরের মধ্যে, বাকি পদগুলির জন্য বয়স হতে হবে ২৫-৩৫ বছরের মধ্যে। সবক্ষেত্রেই ১ জুলাই ২০১৯ তারিখের হিসেবে বয়স ধরা হবে এবং সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার ক্রেডিট: যে-কোনো শাখায় স্নাতক এবং বিজনেস/ ম্যানজেমেন্ট/ ফিনান্স/ ব্যাঙ্কিংয়ে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের সময়সীমার) অথবা সিএ/ আইসিডব্লুএ/ সিএফএ।

ম্যানেজার ক্রেডিট: যে-কোনো শাখায় স্নাতক এবং বিজনেস/ ম্যানেজমেন্ট/ ফিনান্স/ ব্যাঙ্কিংয়ে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের সময়সীমার) অথবা সিএ/ আইসিডব্লুএ/ সিএফএ। পাবলিক/ প্রাইভেট/ ফরেন ব্যাঙ্কে অন্তত এক বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার সিকিউরিটি: যে-কোনো শাখায় স্নাতক সঙ্গে পাঁচ বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার ফোরেক্স: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট এবং বিজনেস/ ম্যানেজমেন্ট/ ফিনান্স/ ব্যাঙ্কিংয়ে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের সময়সীমার) সঙ্গে পাবলিক/ প্রাইভেট/ ফরেন ব্যাঙ্কে অন্তত তিন বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার লিগ্যাল: ল-তে ব্যাচেলর ডিগ্রি এবং বার কাউন্সিলে অ্যাডভোকেট হিসেবে নাম নথিভুক্ত ও তিন বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার ডিলার: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট এবং বিজনেস/ ম্যানেজমেন্ট/ ফিনান্স/ ব্যাঙ্কিংয়ে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের) সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা।

ম্যানেজার রিস্ক ম্যানেজমেন্ট: যে-কোনো শাখায় স্নাতক এবং বিজনেস/ ম্যানেজমেন্ট/ ফিনান্স/ ব্যাঙ্কিং/ স্ট্যাটিস্টিক্স/ ইকোনোমেট্রিক্সে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের) এবং পাবলিক/ প্রাইভেট/ ফরেন ব্যাঙ্কে ক্রেডিটে এক বছরের অভিজ্ঞতা।

সিনিয়র ম্যানেজার রিস্ক ম্যানেজমেন্ট: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট সঙ্গে বিজনেস/ ম্যানজেমেন্ট/ ফিনান্স/ স্ট্যাটিস্টিক্স/ ইকোনোমেট্রিক্স/ রিস্ক ম্যানেজমেন্ট/ ম্যাথমেটিক্সে পোস্ট গ্র্যাজুয়েট (দু বছরের) সঙ্গে তিন বছরের অভিজ্ঞতা।

যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পূর্ণ হতে হবে ১ জুলাই ২০১৯ তারিখের মধ্যে।

আবেদনের ফি: ৬০০ টাকা (আবেদেনর ফি+ইন্টিমেশন চার্জ) সঙ্গে জিএসটি। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনের ফি দিতে হবে না, শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে। ডেবিট কার্ড/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দিতে হবে। ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.indianbank.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইটে জানা যাবে।

https://www.indianbank.in/wp-content/uploads/2020/01/Detailed-Advertisment-for-Recruitment-of-Specialist-Officers-English-1.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।