নর্দার্ন কোলফিল্ডসে ৩০৭ ট্রেনি

586
0
NCL Recruitment 2024

নর্দার্ন কোলফিল্ডস লিমিটেডে ৩০৭ জন এইচইএমএম অপারেটর ট্রেনি নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: NCL/HQ/PD/Manpower/DR/2019-20/187.

শূন্যপদের বিন্যাস: ড্র্যাগলাইন অপারেটর ট্রেনি: ৯ (অসংরক্ষিত ৪, তপশিলি উপজাতি ৪, ওবিসি এনসিএল ১)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ডোজার অপারেটর ট্রেনি: ৪৮ (অসংরক্ষিত ১০, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ২৭, ওবিসি এনসিএল ৬)। এইসবের মধ্যে ৭টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। গ্রেডার অপারেটর ট্রেনি: ১১ (অসংরক্ষিত ১, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৮, ওবিসি ১)। এইসবের মধ্যে ১টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ডাম্পার অপারেটর ট্রেনি: ১৬৭ (অসংরক্ষিত ৬১, ইডব্লুএস ১৫, তপশিলি জাতি ২৩, তপশিলি উপজাতি ৪৫, ওবিসি ২৩)। এইসবের মধ্যে ২৫টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। শোভেল অপারেটর ট্রেনি: ২৮ (অসংরক্ষিত ৮, ইডব্লুএস ২, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১২, ওবিসি এনসিএল ৩)। এইসবের মধ্যে ৪টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। পে লোডার অপারেটর ট্রেনি: ৬ (অসংরক্ষিত ৩, তপশিলি উপজাতি ৩)। ক্রেন অপারেটর ট্রেনি: ২১ (অসংরক্ষিত ৭, ইডব্লুএস ১, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৯, ওবিসি এনসিএল ২)। এইসবের মধ্যে ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত। ড্রিল অপারেটর ট্রেনি: ১৭ (অসংরক্ষিত ৮, ইডব্লুএস ১, তপশিলি জাতি ২, তপশিলি উপজাতি ৪, ওবিসি এনসিএল ২)। এইসবের মধ্যে ৩টি প্রাক্তন সেনাকর্মীদের জন্য সংরক্ষিত।

যোগ্যতা: ড্র্যাগলাইন অপারেটর (ট্রেনি): ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল পাশ, ২) ডিজেল মেকানিক/ মোটর মেকানিক/ ফিটার ট্রেডে আইটিআই সঙ্গে বৈধ এনসিভিটি/ এসসিভিটি সার্টিফিকেট এবং ৩) বৈধ হেভি মোটর ভিকল লাইসেন্স।

ডোজার ও গ্রেডার অপারেটর (ট্রেনি): ১) ম্যাট্রিকুলেশন বা সমতুল সঙ্গে ২) বৈধ হেভি ভিকল ড্রাইভিং লাইসেন্স সঙ্গে ট্র্যাক্টর ড্রাইভিং এনডোর্সমেন্ট।

ডাম্পার অপারেটর, শোভেল অপারেটর, পে লোডার অপারেটর ও ক্রেন অপারেটর: ম্যাট্রিকুলেশন বা সমতুল পাশ সঙ্গে বৈধ হেভি মোটর ভিকল লাইসেন্স। ড্রিল অপারেটর ট্রেনি: ম্যাট্রিকুলেশন বা সমতুল পাশ।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ৩০ মার্চ ২০২০ তারিখের মধ্যে।

বয়সসীমা: ৩০ মার্চ ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: কমন রিটেন টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে, শুধুমাত্র ড্র্যাগলাইন অপারেটর (ট্রেনি) পদের ক্ষেত্রে কমন রিটেন টেস্টের সঙ্গে অতিরিক্ত টেকনিক্যাল টেস্টও নেওয়া হবে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

পরীক্ষার ফি: ৫০০ টাকা। তপশিলি জাতি/ উপজাতি ও প্রাক্তন সেনাকর্মীদের কোনো ফি দিতে হবে না।  আবেদনের পদ্ধতি: www.nclcil.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৬ মার্চ থেকে ৩০ মার্চ রাত ১১.৪৫ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইটে জানা যাবে।