জীবনবিমায় ২২৮ অফিসার ও ইঞ্জিনিয়ার নিয়োগ

717
0
LIC Housing Finance Limited

লাইফ ইনশিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়ায় (এলআইসি) ২২৮ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল/ ইলেক্ট্রিক্যাল/ স্ট্রাকচারাল/ ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল এমইপি ইঞ্জিনিয়ার) ও অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (স্পেশ্যালিস্ট) নিয়োগ করা হবে।

অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারের শূন্যপদ: অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল): ২৯ (অসংরক্ষিত ১৮, তপশিলি জাতি ৩, ওবিসি ৬, ইডব্লুএস ২)। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল): ১০ (অসংরক্ষিত ৫, তপশিলি জাতি ১, ওবিসি ৩, ইডব্লুএস ১)। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (স্ট্রাকচারাল): ৪ (অসংরক্ষিত ২, তপশিলি জাতি ১, ওবিসি ১)। অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রিক্যাল/ মেকানিক্যাল এমইপি ইঞ্জিনিয়ার): ৩ (অসংরক্ষিত ১, ওবিসি ১, ইডব্লুএস ১)। অ্যাসিস্ট্যান্ট আর্কিটেক্ট: ৪ (তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১ওবিসি ১, ইডব্লুএস ১)।

অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসারের (স্পেশ্যালিস্ট) শূন্যপদ: এএও (সিএ): ৪০ (অসংরক্ষিত ১৬, তপশিলি জাতি ৬, তপশিলি উপজাতি ৩, ওবিসি ১১, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। এএও (অ্যাকচুয়ারিয়াল): ৩০ (অসংরক্ষিত ১২, তপশিলি জাতি ৪, তপশিলি উপজাতি ৩, ওবিসি ৮, ইডব্লুএস ৩)। এইসবের মধ্যে ৩টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। এএও (লিগ্যাল): ৪০ (অসংরক্ষিত ১৬, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৩, ওবসি ১০, ইডব্লুএস ৪)। এইসবের মধ্যে ৫টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। এএও (রাজভাষা): ৮ (অসংরক্ষিত ৪, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ১, ওবিসি ২)। এইসবের মধ্যে ৪টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত। এএও (আইটি): ৫০ (অসংরক্ষিত ২০, তপশিলি জাতি ৭, তপশিলি উপজাতি ৪, ওবিসি ১৪, ইডব্লুএস ৫)। এইসবের মধ্যে ২টি শারীরিক প্রতিবন্ধীদের জন্য সংরক্ষিত।

বয়সসীমা: ১ ফেব্রুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ২১-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ ২ ফেব্রুয়ারি ১৯৯০ থেকে ১ ফেব্রুয়ারি ১৯৯৯)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: এই (সিভিল, ইলেক্ট্রিক্যাল, এমইপি ইঞ্জিনিয়ার): সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা। অ্যাসিস্ট্যান্ট আর্কিটেক্ট: বিআর্ক সঙ্গে অন্তত তিন বছরের অভিজ্ঞতা। এই (স্ট্রাকচারাল): সংশ্লিষ্ট বিষয়ে এমটেক/ এমই সঙ্গে অন্তত এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

এএও (চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট): ব্যাচেলর ডিগ্রি সঙ্গে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি পাশ।

এএও (অ্যাকচুয়ারিয়াল): যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি সঙ্গে ইনস্টিটিউট অব অ্যাকচুয়ারিস অব ইন্ডিয়া/ ইনস্টিটিউট অ্যান্ড ফ্যাকাল্টি অব অ্যাকচুয়ারিস, ইউকে পরিচালিত অন্তত ৬টি পেপার পাশ।

এএও (লিগ্যাল): ল-তে ব্যাচেলর ডিগ্রি বা এলএলএম এবং বার কাউন্সিলে তিন বছরের অভিজ্ঞতা।

এএও (রাজভাষা): হিন্দিতে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে ইংরেজি একটি বিষয় হিসেবে থাকতে হবে অথবা ইংরেজিতে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে হিন্দি একটি বিষয় হিসেবে থাকতে হবে অথবা সংস্কৃতে মাস্টার ডিগ্রি সঙ্গে স্নাতক স্তরে ইংরেজি ও হিন্দি বিষয় হিসেবে থাকতে হবে।

এএও (আইটি): ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট (কম্পিউটার সায়েন্স, আইটি বা ইলেক্ট্রনিক্স) বা এমসিএ বা এমএসসি (কম্পিউটার সায়েন্স)।

সবক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ ফেব্রুয়ারি ২০২০ তারিখের মধ্যে।

বেতনক্রম: শুরুর বেসিক পে ৩২৭৯৫ টাকা সঙ্গে অন্যান্য ভাতা।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রিলিমিনারি পরীক্ষা, মেইন পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। প্রিলিমিনারি পরীক্ষায় থাকবে রিজনিং এবিলিটি (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (৩০টি প্রশ্ন, ৩০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৩৫টি প্রশ্ন, ৩৫ নম্বর)। মোট ৭০ নম্বরের পরীক্ষা, সময় ১ ঘণ্টা। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হলে মেইন পরীক্ষা দিতে পারবেন। সফল হলে ইন্টারভিউ।

আবেদনের ফি: ৭০০ টাকা (আবেদনের ফি+ ইন্টিমেশন চার্জ) সঙ্গে ব্যাঙ্কের ট্র্যানজ্যাকশন চার্জ ও জিএসটি। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি দিতে হবে না, ইন্টিমেশন চার্জ বাবদ অবশ্য ৮৫ টাকা দিতে হবে, সঙ্গে ট্র্যানজ্যাকশন চার্জ ও জিএসটি। ডেবিট কার্ড (রুপে/ ভিসা/ মাস্টার/ ম্যাস্ট্রো), ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাঙ্কিং, আইএমপিএস, ক্যাশ কার্ড/ মোবাইল ওয়ালেটের মাধ্যমে ফি দেওয়া যাবে, ট্র্যানজ্যাকশন সম্পূর্ণ হলে একটি ই-রিসিট পাওয়া যাবে, ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে।

আবেদনের পদ্ধতি: www.licindia.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে স্বাক্ষর, ছবি, বা হাতের বুড়ো আঙুলের ছাপ, বয়ান আনযায়ী লেখা ডিক্লারেশন ও যাবতীয় প্রমাণপত্রাদি স্ক্যান করে রাখতে হবে, অনলাইন আবেদনের সময় নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৫ মার্চ পর্যন্ত। অনলাইন পরীক্ষার জন্য কললেটার ডাউনলোড করা যাবে আগামী ২৭ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত। প্রিলিমিনারি অনলাইন পরীক্ষা হবে আগামী ৪ এপ্রিল। মেইন পরীক্ষার তারিখ সময়মতো ওয়েবসাইট থেকে জানা যাবে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্যও উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

https://licindia.in/Bottom-Links/Recruitment-of-Assistants-2020-(1) লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।