কৃষি ও গ্রামীণ ব্যাঙ্কে ৭৮ জুনিয়র ও সিনিয়র কনসালট্যান্ট

728
0

নাবার্ড কনসালট্যান্সি সার্ভিসের ‘প্রোজেক্ট ইশক্তি’-র জন্য ৭৮ জন জুনিয়র ও সিনিয়র কনসালট্যান্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: NABCONS/CO-HR/022/PBCS/2019-20.

শূন্যপদ: জুনিয়র কনসালট্যান্ট: শূন্যপদ ৬৫ (পশ্চিমবঙ্গে ৩, আসামে ৪, গুজরাটে ১০, হিমাচল প্রদেশে ১, ঝাড়খণ্ডে ২, কেরালায় ২, মধ্যপ্রদেশে ৯, মহারাষ্ট্রে ৪, রাজস্থানে ২, সিকিমে ১, উত্তর প্রদেশে ৬, ওড়িশায় ৮, বিহারে ২, হরিয়ানায় ২, পাঞ্জাবে ২, অরুণচল প্রদেশে ১, মণিপুরে ১, মিজোরামে ১, ছত্রিশগড়ে ৩)।

সিনিয়র কনসালট্যান্ট: শূন্যপদ ১৩ (পশ্চিমবঙ্গে ১, গুজরাটে ১, ঝাড়খণ্ডে ১, কর্নাটকে ১, কেরালায় ১, মধ্যপ্রদেশে ১, মহারাষ্ট্রে ১, ওড়িশায় ১, রাজস্থানে ১, উত্তর প্রদেশে ১, বিহারে ১, হরিয়ানায় ১, ছত্রিশগড়ে ১)।

যোগ্যতা: জুনিয়র কনসালট্যান্ট: যে-কোনো শাখায় গ্র্যাজুয়েট বা পোস্ট গ্র্যাজুয়েট সঙ্গে ইনফরমেশন টেকনোলজি ও অ্যাকাউন্টিংয়ের জ্ঞান থাকতে হবে।

সিনিয়র কনসালট্যাস্ট: যে-কোনো শাখায় এমবিএ বা পোস্ট গ্র্যাজুয়েট সঙ্গে ইনফরমেশন টেকনোলজি ও অ্যাকাউন্টিংয়ের জ্ঞান থাকতে হবে।

সবক্ষেত্রেই এমএস অফিস ও কম্পিউটারের অন্যান্য গোড়ার জ্ঞান এবং ইংরেজি ও স্থানীয় ভাষায় বলতে, পড়তে ও লিখতে জানতে হবে।

পারিশ্রমিক: জুনিয়র কনসালট্যান্টের প্রতি মাসে ৩০০০০ টাকা ও সিনিয়র কনসালট্যান্টের প্রতি মাসে ৭০০০০ টাকা।

বয়সসীমা: জুনিয়র কনসালট্যান্ট পদে বয়স হতে হবে ২৪-৩৫ বছরের মধ্যে এবং সিনিয়র কনসালট্যান্ট পদে ৩০-৫০ বছরের মধ্যে। সবক্ষেত্রেই বয়স সম্পূর্ণ হতে হবে ১০ মার্চ ২০২০ তারিখের মধ্যে।

আবেদনের পদ্ধতি: www.nabcons.com ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১০ মার্চ পর্যন্ত। http://www.nabcons.com/downloads/Advertisement-E-Shakti-Final.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।