কলকাতা পুরসভায় উচ্চমাধ্যমিক যোগ্যতায় ১৫ সার্জেন্ট নিয়োগ

1446
0

কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের অধীনে ১৫ জন সার্জেন্ট নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: ০৫/২০২০। নিচের যোগ্যতার যে-কোনো পুরুষ ও মহিলারা আবেদন করতে পারবেন।

শূন্যপদ: ১৫ (অসংরক্ষিত ৭, অসংরক্ষিত মেধাবী ক্রীড়াবিদ ১, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ১, ওবিসি এ ২, ওবিসি বি ১)।

যোগ্যতা: পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ বা সমতুল থেকে দ্বাদশ শ্রেণি পাশ। প্রাক্তন সেনাকর্মী হলে অগ্রাধিকার পাবেন।

শারীরিক মাপজোক: উচ্চতা হতে হবে অন্তত ৫ ফুট ৭ ইঞ্চি, বুকের ছাতি ৩৪ ইঞ্চি।

sবয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে। পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই পদ্ধতি ও সিলেবাস সম্পর্কে সময়মতো বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট থেকে।

আবেদনের ফি: ২০০ টাকা (আবেদনের ফি+প্রসেসিং ফি) সঙ্গে ২০ টাকা ব্যাঙ্ক চার্জ। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি দিতে হবে না, তাঁদের শুধু প্রসেসিং ফি বাবদ ৫০ টাকা ও ২০ টাকা সার্ভিস চার্জ দিতে হবে। অনলাইন চালান ডাউনলোড করে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অ্যাকাউন্ট নম্বর ০০৮৮০১০৩৬৭৯৩৬-এ ফি দিতে হবে। চালান জেনারেট করা যাবে আগামী ৭ এপ্রিল পর্যন্ত এবং ব্যাঙ্কে ওই ফি দেওয়া জমা করা যাবে আগামী ৮ এপ্রিল পর্যন্ত (ব্যাঙ্কের সময়সীমার মধ্যে)।

আবেদনের পদ্ধতি: www.mscwb.org ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ৬ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

https://www.mscwb.org/home/download/UGNXUEMrUGpZODJ3VTN6WW1HU0VZdk9VOXd4QkREblRHNWZtSTlDRytUTjBvbi9wS2szekZJK1F3dG5FdW45czZ1WkxMb2RnanBHdW13MEE2dWZmSGx0bzNVMW1QSXFja3BNNWFiQVQrOHZ6OUtNM29nTFppbnpvaTlyVm5mR3U= লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।