ডিআরডিওতে ১৩৪ রিসার্চ ফেলো ও অ্যাপ্রেন্টিস ট্রেনি

1199
0
DRDO Apprentice 2024

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীন ডিফেন্স রিসার্চ আন্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে (ডিআরডিও) দুটি

পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে ১৮ জন জুনিয়র রিসার্চ ফেলো ও ১১৬ জন আইটিআই অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে।

১) ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীন সলিড স্টেট ফিজিক্স ল্যাবরেটরিতে ১৮ জন জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

শূন্যপদ যোগ্যতা: ফিজিক্স/ ইলেক্ট্রনিক্স/ মেটিরিয়াল সায়েন্স/ মাইক্রোইলেক্ট্রনিক্স (ডিআরডিও ফেলোশিপ) বিষয়ে শূন্যপদ ১৩, ফিজিক্স / ইলেক্ট্রনিক্সে প্রথম শ্রেণিতে এমএসসি ডিগ্রি সঙ্গে নেট (লেকচারারশিপ) যোগ্যতা।

ফিজিক্স/ ইলেক্ট্রনিক্স/ মেটিরিয়াল সায়েন্স/ মাইক্রোইলেক্ট্রনিক্সে (নিজস্ব ফেলোশিপ) শূন্যপদ ৫, ফিজিক্স / ইলেক্ট্রনিক্সে প্রথম শ্রেণির এমএসসি ডিগ্রি সঙ্গে নেট (ফেলোশিপ) যোগ্যতা।

বয়সসীমা: ১৪ মার্চ ২০২০ তারিখে বয়সের ঊর্ধ্বসীমা ২৮ বছর, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি: অনলাইনের আবেদনপত্র পূরণ করে hrd@sspl.drdo.in/sspldelhihr@gmail.com মেল আইডিতে পাঠাতে হবে আগামী ১৪ মার্চের মধ্যে।

 

২) বিজ্ঞপ্তি নম্বর: CVRDE/ADMIN/2020. কমব্যাট ভিকল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এস্ট্যাব্লিশমেন্ট চেন্নাইয়ে ১১৬ জন অ্যাপ্রেন্টিস ট্রেনি নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী।

শূন্যপদ: কার্পেন্টার: ২, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট (সিওপিএ): ২৩, ড্রাফটসম্যান (মেকানিক্যাল): ৫, ইলেক্ট্রিশিয়ান: ২০, ইলেক্ট্রনিক্স: ২, ফিটার: ৩৩, মেশিনিস্ট: ১১, মেকানিক (মোটর ভিকল): ৫, পেইন্টার: ২, প্লাম্বার: ২, টার্নার: ৫, ওয়েল্ডার: ৬।

বয়সসীমা: ১ মার্চ ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

যোগ্যতা: এনসিভিটি স্বীকৃত সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই পাশ হতে হবে। শিক্ষগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ মার্চ ২০২০ তারিখের মধ্যে।

ট্রেনিংয়ের সময়সীমা স্টাইপেন্ড: ১ বছরের ট্রেনিং। সিওপিএ, পেইন্টার, প্লাম্বার ও ওয়েল্ডার ট্রেডের ক্ষেত্রে প্রতি মাসে ৭৭০০ টাকা ও অন্যান্য ট্রেডের ক্ষেত্রে প্রতি মাসে ৮০৫০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: এই বিজ্ঞপ্তিটির জন্য www.rac.gov.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ২০ মার্চ পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

http://www.davp.nic.in/WriteReadData/ADS/eng_10301_164_1920b.pdf   লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।