মিশ্র ধাতু নিগমে ১৮২ অ্যাপ্রেন্টিস

615
0

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীন মিশ্র ধাতু নিগম লিমিটেডে ১৮২ জন আইটিআই, ডিপ্লোমা ও গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। এই নিয়োগের বিজ্ঞপ্তি নং MDN/HR/TRG/RDA/2020-21.

শূন্যপদ: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: ১৪ (মেটালার্জি ৪, মেকানিক্যাল ৪, ইলেক্ট্রিক্যাল ৪, ইনস্ট্রুমেন্টেশন ১, সিভিল ১)।

ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস: ১০ (মেটালার্জি ২, মেকানিক্যাল ৩, ইলেক্ট্রিক্যাল ৩, ইনস্ট্রুমেন্টেশন ১, সিভিল ১)।

ট্রেড অ্যাপ্রেন্টিস: ১৫৮ (ফিটার ২৫, ওয়েল্ডার ১০, টার্নার ১০, ইলেক্ট্রিশিয়ান ২৫, মেশিনিস্ট ১০)।

যোগ্যতা: গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েট।

ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে ইঞ্জিনিয়ারিং ডিপ্লোম।

ট্রেড অ্যাপ্রেন্টিস: সংশ্লিষ্ট ডিসিপ্লিনে আইটিআই পাশ।

প্রার্থী বাছাই পদ্ধতি: গ্র্যাজুয়েট ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে ইন্টারভিউ ও নথিপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ট্রেড অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে আইটিআইতে প্রাপ্ত নম্বর ও লেখা পরীক্ষার ভিত্তিতে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর এবং অ্যাপ্রেন্টিস অ্যাক্টের নিয়ম অনুযায়ী স্টাইপেন্ড দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি: গ্র্যাজুয়েট ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসদের www.mhrdnats.gov.in এবং ট্রেড অ্যাপ্রেন্টিসদের www.apprenticeship.gov.in পোর্টালে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের দিন রেজিস্ট্রেশ্র নম্বর দেখাতে হবে। ওয়াক-ইন-ইন্টারভিউয়ের দিন সম্প্রতি তোলা দুটি ছবি ও যাবতীয় প্রমাণপত্রাদির মূল ও জেরক্স সঙ্গে নিয়ে যেতে হবে। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিসের ওয়াক-ইন-সিলেকশন আগামী ১৯ মার্চ সকাল ৯.৩০ থেকে বিকাল ৪.৩০ পর্যন্ত। ট্রেড অ্যাপ্রেন্টিসের ফিটার, ওয়েল্ডার ও টার্নার ডিসিপ্লিনের লেখা পরীক্ষা হবে ২০ মার্চ সকাল ও বাকি ডিসিপ্লিনগুলির লেখা পরীক্ষা হবে আগামী ২১ মার্চ।

http://midhani-india.in/WordPress-content/uploads/2018/11/Website-Notifctn-20-21.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে।