সিপেটে ২৪১ ফ্যাকাল্টি, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট

541
0

কেন্দ্রীয় সরকারের সেন্ট্রাল ইনস্টিটিউট অব প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজিতে দুটি পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে প্লেসমেন্ট অ্যান্ড কাস্টমার রিলেশন অফিসার, অ্যাসিস্ট্যান্ট প্লেসমেন্ট অফিসার, ফ্যাকাল্টি, ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর, ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর, লেকচারার, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও লাইব্রেরিয়ান পদে ২৪১ জনকে নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে।

১) বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO-AI/CM/A/2020. যোগ্যতা, বয়স ও পারিশ্রমিক: লেকচারার (প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ ম্যানুফ্যাকচারিং ইঞ্জিনিয়ারিং): ১) মেকানিক্যাল/ কেমিক্যাল/ প্লাস্টিক/ পলিমার টেকনোলজিতে পূর্ণ সময়ের প্রথম শ্রেণির বিই/ বিটেক সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের অভিজ্ঞতা অথবা পলিমার সায়েন্সে স্পেশ্যালাইজেশন সহ পূর্ণ সময়ের প্রথম শ্রেণির এমএসসি সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা। উচ্চতর যোগ্যতা (এমই/ এমটেক) থাকলে অগ্রাধিকার পাবেন। ২) বলতে লিখতে দক্ষতা থাকতে হবে, মেশিনারি যন্ত্রপাতি ব্যবহারের দক্ষতা ও পলিমার/ প্লাস্টিক ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি ক্ষেত্রে টিচিং দক্ষতা। বয়সের ঊর্ধ্বসীমা ৬৫ বছর। পারিশ্রমিক ৪৪৯০০ টাকা।

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (টেস্টিং/ প্রসেসিং/ টুলিং/ সিএডি সিএএম/ স্কিল ট্রেনিং): মেকানিক্যাল/ ডিপিএমটি/ ডিপিটি/ পিজিডি-পিটিকিউসি/ পিজিডি-পিপিটি/ পিডি-পিএমডি ডিপ্লোমা বা সমতুল সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে ১ বছরের অভিজ্ঞতা অথবা আইটিআই (ফিটার/ টার্নার/ মেশিনিস্ট) সহ সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের অভিজ্ঞতা। ২) যন্ত্রপাতির ব্যবহার, বলতে-লিখতে দক্ষতা, প্লাস্টিক প্রসেসিং/ টেস্টিং/ সিএনসি টুলিং/ সিএডি/ সিএএম সফটওয়্যারের জ্ঞান। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ২১৭০০ টাকা।

লাইব্রেরিয়ান: ১) লাইব্রেরি সায়েন্সে পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট/ লাইব্রেরি সায়েন্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা সঙ্গে টাইপিং/ পিসি অপারেশন এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের অভিজ্ঞতা। এবং ২) লাইব্রেরি ম্যানেজমেন্ট সফটওয়্যার ও ডিজিটাল লাইব্রেরির জ্ঞান। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ২১৭০০ টাকা।

২) বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO-AI/CM/B/2020. যোগ্যতা, বয়স ও পারিশ্রমিক: প্লেসমেন্ট অ্যান্ড কাস্টমার রিলেশন অফিসার: বিই/ বিটেক/ এমবিএ সঙ্গে রিক্রুটমেন্চট/ ট্রেনিংয়ে পাঁচ বছরের অভিজ্ঞতা। বলতে-লিখতে দক্ষতা থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৪৫ বছর, পারিশ্রমিক ৪০০০০ টাকা। অ্যাসিস্ট্যান্ট প্লেসমেন্ট অফিসার: বিই/ বিটেক/ এমবিএ সঙ্গে রিক্রুটমেন্ট/ ট্রেনিংয়ে দু বছরের অভিজ্ঞতা এবং বলতে-লিখতে দক্ষতা থাকতে হবে। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর। পারিশ্রমিক ৩৫০০০ টাকা। ফ্যাকাল্টি (কেমিস্ট্রি/ ফিজিক্স/ ম্যাথমেটিক্স/ ইংলিশ/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স / সিভিল): সংশ্লিষ্ট বিষয়ে পূর্ণ সময়ের মাস্টার ডিগ্রি সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে দু বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৬৫ বছর, পারিশ্রমিক ৩৫০০০ টাকা।

ল্যাবরেটরি ইনস্ট্রাক্টর (কেমিস্ট্রি/ ফিজিক্স/ কম্পিউটার সায়েন্স/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স/ ওয়ার্কশপ প্র্যাক্টিস): সংশ্লিষ্ট বিষয়ে পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট সঙ্গে ১ বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর, পারিশ্রমিক ২৫০০০ টাকা।

ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর: ফিজিক্যাল এডুকেশনে পূর্ণ সময়ের গ্র্যাজুয়েট সঙ্গে ১ বছরের অভিজ্ঞতা। বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর, পারিশ্রমিক ২৫০০০ টাকা।

আবেদনের পদ্ধতি: দুটি বিজ্ঞপ্তির ক্ষেত্রেই আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। https://www.cipet.gov.in/ ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। এছাড়াও বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO-AI/CM/A/2020–এর ক্ষেত্রে সরাসরি  https://www.cipet.gov.in/job-opportunities/downloads/03-03-2020-001/Application_Form_Lecturer_Tech.Asst._Librarian.doc লিঙ্কে গিয়ে এবং

বিজ্ঞপ্তি নম্বর: CIPET/HO-AI/CM/B/2020-এর ক্ষেত্রে সরাসরি https://www.cipet.gov.in/job-opportunities/downloads/03-03-2020-002/Application_Form_PO_APO_Faculty_Lab.Instr_PTI.DOC লিঙ্কে গিয়ে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র সহ অন্যান্য প্রাসঙ্গিক নথিপত্রের জেরক্স স্পিড পোস্টে পাঠাতে হবে The Principal Director (New Projects), CIPET Head Office, TVK Industrial Estate, Guindy, Chennai 600032 ঠিকানায়। খামের উপরে বিজ্ঞপ্তি নম্বর ও পদের নাম লিখতে হবে। পৌঁছতে হবে আগামী ২০ মার্চের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।