fbpx

রাজ্যে ৯৩৩৩ মহিলা-পুরুষ নার্স নিয়োগ


রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে ৯৩৩৩ জন মহিলা ও পুরুষ স্টাফ নার্স গ্রেড টু নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর: R/SN/02(1)/1/2020. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড।

শূন্যপদ: জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি (জিএনএম): মহিলা ৪২৪২ (অসংরক্ষিত ৫৪৮, তপশিলি জাতি ১৭৬০, তপশিলি উপজাতি ৪০০, ওবিসি এ ৯৮৩, ওবিসি বি ৮৯, শারীরিক প্রতিবন্ধী ৪৬২), পুরুষ ২৯৩ (অসংরক্ষিত ৮৮, তপশিলি জাতি ৯৬, তপশিলি উপজাতি ২৫, ওবিসি এ ৪৫, ওবিসি বি ২৩, শারীরিক প্রতিবন্ধী ১৬)।

বেসিক বিএসসি নার্সিং (মহিলা): শূন্যপদ ৪৩১৮ (অসংরক্ষিত ১৭৩৬, তপশিলি জাতি ১০৮৬, তপশিলি উপজাতি ৩৫৮, ওবিসি এ ৭০৩, ওবিসি বি ১৯৬, শারীরিক প্রতিবন্ধী ২৩৯)।

পোস্ট বেসিক বিএসসি নার্সিং (মহিলা): ৪৮০ (অসংরক্ষিত ২৫৩, তপশিলি জাতি ১০২, তপশিলি উপজাতি ২৯, ওবিসি এ ৫০, ওবিসি বি ৩২, শারীরিক প্রতিবন্ধী ১৪)।

যোগ্যতা: ১) ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল ও স্টেট নার্সিং কাউন্সিল স্বীকৃত কোনো নার্সিং ট্রেনিং স্কুল বা কলেজ থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি/ বেসিক বিএসসি (নার্সিং)/ পোস্ট বেসিক বিএসসি (নার্সিং) কোর্স পাশ এবং ২) ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলে মহিলা/ পুরুষ নার্স হিসেবে নাম নথিভুক্ত ও ৩) বাংলা/ নেপালি বলতে লিখতে জানা।

বেতন: পে লেভেল ৯ অনুযায়ী শুরুতে মূল বেতন ২৯৮০০ টাকা, মোট বেতন ৩৪১৩৬ টাকা।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩৯ বছরের মধ্যে, পশ্চিমবঙ্গের সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: মেধাতালিকার ভিত্তিতে বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে।

আবেদনের ফি: ২১০ টাকা। গভর্নমেন্ট রিসিট পোর্টাল সিস্টেমের মাধ্যমে অ্যাকাউন্ট নম্বর ০০৫১-০০-১০৪-০০২-১৬-তে অনলাইনে ফি জমা করতে হবে। পশ্চিমবঙ্গের তপশিলি জাতি/ উপজাতি প্রার্থীদের ফি দিতে হবে না।

আবেদনের পদ্ধতি: www.wbhrb.in ওয়েবসাইটে গিয়ে অনলাই্ন আবেদন করতে হবে। বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করা যাবে আগামী ১৩ মার্চ থেকে ২৩ মার্চ রাত ৮টা পর্যন্ত। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে।

http://www.wbhrb.in/resume/draft-advt-of-staff-nurse-grade-II2020.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *