কলকাতা পুরসভায় ৮৫৮ মজদুর নিয়োগ

4534
0
KMC, KMC Job, WB Job, West Bengal Jobs

জমাদারের বিভিন্ন কাজের জন্য ৮৫৮ জন ‘কনজার্ভেন্সি মজদুর’ নেবে কলকাতা পুরসভা (কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন)। এই নিয়োগের Advertisement No 11 of 2020. বাংলা ও ইংরেজি সহ মাতৃভাষা (হিন্দি, উর্দু, নেপালি, ওড়িয়া) লিখতে-পড়তে জানা পুরুষ-মহিলারা ১-১-২০২০ তারিখের হিসাবে ১৮ থেকে ৪০-এর মধ্যে বয়স হলে আবেদন করতে পারেন। রাজ্যের তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

শূন্যপদের বণ্টন: মোট ৮৫৮টি পদের মধ্যে অসংরক্ষিত ৩৫৪, অসংরক্ষিত কৃতী খেলোয়াড় ২৪, অসংরক্ষিত প্রাক্তন সমরকর্মী ৬২, অসংরক্ষিত শারীরিক প্রতিবন্ধী ৩৭ (এর মধ্যে ১৩ জন দৃষ্টিহীন ও কমদৃষ্টির প্রতিবন্ধী, ১২ জন শ্রবণ প্রতিবন্ধী, ১২ জন লোকোমোটর বা সেরিব্রাল প্যালসি), তপশিলি জাতি ১৬০, তপশিলি জাতি প্রাক্তন সমরকর্মী ২৫, তপশিলি উপজাতি ৩৮, তপশিলি উপজাতি প্রাক্তন সমরকর্মী ১২, ওবিসি-এ ৭৩, ওবিসি-এ প্রাক্তন সমরকর্মী ১২, ওবিসি-বি ৪৯, ওবিসি-বি প্রাক্তন সমরকর্মী ১২।

কাজ: কলকাতা পুরসভার ১-১৪৪ নম্বর ওয়ার্ডের জন্য এই নিয়োগ। সাধারণত বাড়ি-বাড়ি গিয়ে ও বাঁশি বাজিয়ে জানান দিয়ে ময়লা-আবর্জনা সংগ্রহ, বিভিন্ন অলি-গলি-রাস্তা ইত্যাদি নিয়মিত ঝাঁট দেওয়া ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, বিভিন্ন ভ্যাট ও কম্প্যাক্টর স্টেশনে এসব নোংরা-আবর্জনা প্রচলিত বিভিন্ন রকম গাড়িতে বয়ে বা চালিয়ে নিয়ে যাওয়া, ধাপায় নিয়ে গিয়ে ফেলার কাজে সহায়তা—

এই ধরনের নানা কাজ যাঁকে যা দায়িত্ব বা নির্দেশ দেওয়া হবে তা পালন করা।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রথমে দরখাস্ত বাছাইয়ের পর লিখিত পরীক্ষা, তাতে সফল হলে পার্সোন্যালিটি টেস্ট ও নির্ধারিত কোনো জায়গায় ফিল্ড টেস্ট। প্রার্থী বাছাই পরীক্ষার ধরন-ধারণ ও সিলেবাস যথাসময়ে  কর্পোরেশনের ওয়েবসাইটে (www.mscwb.org) জানানো হবে।

আবেদনের ফি: আবেদনের ফি ব্যাঙ্ক চালান ডাউনলোড করে নগদে জমা দিলে সাধারণ ও ওবিসি প্রার্থীদের দিতে হবে ১৫০ টাকা, সঙ্গে প্রসেসিং ফি হিসাবে ৫০ টাকা ও ব্যাঙ্কচার্জ ২০ টাকা। তপশিলি ও প্রতিবন্ধী প্রার্থীদের দিতে হবে কেবল প্রসেসিং ফি হিসাবে ৫০ টাকা ও ব্যাঙ্কচার্জ ২০ টাকা। চালান ডাউনলোড করে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কোনো শাখায় ব্যাঙ্কের সময়ের মধ্যে জমা দিতে হবে, 0088010367936 অ্যাকাউন্টে। অথবা অনলাইনেও দিতে পারেন বিলডেস্কে (Indiaideas.com Limited)।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে কেবল অনলাইনে, www.mscwb.org ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন রেজিস্ট্রেশন ও চালান ডাউনলোড করা যাবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত, রেজিস্ট্রেশনের পর ব্যাঙ্কে টাকা জমা দেওয়া যাবে ১৬ এপ্রিল পর্যন্ত, তারপর সেই জমা দেবার প্রয়োজনীয় তথ্যাদি অনলাইন আবেদনের ফর্মে আপডেট করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করা যাবে ১৭ এপ্রিলের মধ্যে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাবেই এই লিঙ্কে:

https://mscwb.org/home/download/eTQwVERzWWpvUmw3RDNPb214WWI2M1FCakZoOHZIUy9xd2lVbnJ6V3pMM1RXaVZObzVvd3RyUVA2ZDVoY3hwZXgzMnNaNktSc2t5dmlpcWNML2JpaDRkZnV4TmlSR0tFeGZPVTRTVlNSbC8rdW9zd3JDOHU4VjBvWThQMldGS1U=