কলকাতা পুরসভায় ৯৩ পরিবেশবন্ধু, ডোম

1080
0
wbmsc recruitment

কলকাতা পুরসভার বিভিন্ন শৌচাগার পরিষ্কার করা ও রাস্তাঘাটে পশুদের বিভিন্ন নোংরা পরিষ্কার করার কাজে ৯০ জন পরিবেশবন্ধু ও রাস্তাঘাটে ছোট-বড় পশুপাখির মৃতদেহ সরিয়ে নিয়ে যাবার কাজের ৩ জন ডোম নেওয়া হবে। এই নিয়োগের Advertisement No 12 of 2020.

যোগ্যতা, বয়স: দুই পদের জন্যই শারীরিক ভাবে উপযুক্ত ও সক্ষমতা থাকা এবং বাইরের কাজে সহজ স্বাচ্ছন্দ্য থাকা দরকার। পুরুষ, মহিলা সকলেই আবেদন করতে পারেন। বয়স হতে হবে ১-১-২০২০ তারিখের হিসাবে ১৮ থেকে ৪০-এর মধ্যে বয়স হলে আবেদন করতে পারেন। রাজ্যের তপশিলি প্রভৃতি প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।

শূন্যপদের বণ্টন: পরিবেশবন্ধুর মোট ৯০টি পদের মধ্যে অসংরক্ষিত ৩৯, অসংরক্ষিত কৃতী খেলোয়াড় ২, অসংরক্ষিত প্রাক্তন সমরকর্মী ৪, অসংরক্ষিত শারীরিক প্রতিবন্ধী ৩ (এর মধ্যে ১ জন দৃষ্টিহীন ও কমদৃষ্টির প্রতিবন্ধী, ১ জন শ্রবণ প্রতিবন্ধী, ১ জন লোকোমোটর বা সেরিব্রাল প্যালসি), তপশিলি জাতি ১৯, তপশিলি জাতি প্রাক্তন সমরকর্মী ২, তপশিলি উপজাতি ৪, তপশিলি উপজাতি প্রাক্তন সমরকর্মী ১, ওবিসি-এ ৮, ওবিসি-এ প্রাক্তন সমরকর্মী ১, ওবিসি-বি ৬, ওবিসি-বি প্রাক্তন সমরকর্মী ১। ডোমের ৩টি পদের মধ্যে ২টি অসংরক্ষিত, ১টি তপশিলি জাতির।

প্রার্থী বাছাই পদ্ধতি: প্রার্থী বাছাই পরীক্ষার ধরন-ধারণ ও সিলেবাস যথাসময়ে কর্পোরেশনের ওয়েবসাইটে (www.mscwb.org) জানানো হবে।

আবেদনের ফি: আবেদনের ফি ব্যাঙ্ক চালান ডাউনলোড করে নগদে জমা দিলে সাধারণ ও ওবিসি প্রার্থীদের দিতে হবে ১৫০ টাকা, সঙ্গে প্রসেসিং ফি হিসাবে ৫০ টাকা ও ব্যাঙ্কচার্জ ২০ টাকা। তপশিলি ও প্রতিবন্ধী প্রার্থীদের দিতে হবে কেবল প্রসেসিং ফি হিসাবে ৫০ টাকা ও ব্যাঙ্কচার্জ ২০ টাকা। চালান ডাউনলোড করে ইউনাইটেড ব্যাঙ্ক অব ইন্ডিয়ার কোনো শাখায় ব্যাঙ্কের সময়ের মধ্যে জমা দিতে হবে, 0088010367936 অ্যাকাউন্টে। অথবা অনলাইনেও দিতে পারেন বিলডেস্কে (Indiaideas.com Limited)।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে কেবল অনলাইনে, www.mscwb.org ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন রেজিস্ট্রেশন ও চালান ডাউনলোড করা যাবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত, রেজিস্ট্রেশনের পর ব্যাঙ্কে টাকা জমা দেওয়া যাবে ১৬ এপ্রিল পর্যন্ত, তারপর সেই জমা দেবার প্রয়োজনীয় তথ্যাদি অনলাইন আবেদনের ফর্মে আপডেট করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করা যাবে ১৭ এপ্রিলের মধ্যে।

এই নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাবেই এই লিঙ্কে:

https://mscwb.org/home/download/L0NMLzROZVRQVGJWVzhEakNsRERVYnZiUit0MW5wUU8zdll0L3pzL0h4enZ4dFpZMzdLaWVFNFJZL09tRXZib0hWMFBZR3hSbWVYbjFMZzVXNW54dHF2NHkrRUxWS0NCQ1paSWNPZlc5Q0NsYkJ1ZnBZL055R1A2MUFwVHBOd2k=