fbpx

বয়লার কোর্সে সরকারি ট্রেনিং


কলকাতা ও আসানসোলে সরকারের ওয়েল্ডার্স ট্রেনিং সেন্টারে ২০২০-২১ শিক্ষাবর্ষে বয়লার কোয়ালিটি হাই প্রেশার ও অ্যাডভান্স বয়লার কোয়ালিটি হাই প্রেশার কোর্সে ভর্তির জন্য দরখাস্ত নেওয়া চলছে।

কোর্সের নাম, সময়সীমা, কোর্স ফি ও যোগ্যতা: ১) বয়লার কোয়ালিটি হাই প্রেশার ওয়েল্ডার কোর্সের সময়সীমা এক বছর, কোর্স ফি ৭০০০ টাকা, অষ্টম শ্রেণি পাশ ও বয়স অন্তত ১৮ বছর হতে হবে।

২) অ্যাডভান্স বয়লার কোয়ালিটি হাই প্রেশার ওয়েল্ডার কোর্সের সময়সীমা এক বছর, কোর্স ফি ৯০০০ টাকা, দশম শ্রেণি অথবা আইটিআই বা সমতুল পাশ হতে হবে, বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আসনসংখ্যা: কলকাতার তারাতলায় দুই কোর্সে ক্ষেত্রেই আসনসংখ্যা ৫০ করে এবং পশ্চিম বর্ধমানের আসানসোলে প্রতি ক্ষেত্রে আসনসংখ্যা ৩০।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে।

https://wbboilers.gov.in/sites/default/files/upload/notice/Admission-WTC-2020.pdf লিঙ্ক থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র ও যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স পাঠা্তে হনে এই ঠিকানায়:

১) তারাতলা: The Principal, Welders’ Training Centre, Taratala, Testing Laboratory, P-31, Taratala Road, Kolkata-700088.

২) আসানসোল: The Principal, Welders’ Training Centre, Asansol, Shramik Bhavan, 3rd Floor, Kalyanpur, Asansol, Dist Paschim Burdwan, PIN-713305.

পূরণ করা আবেদনপত্র সহ অন্যান্য নথি পৌঁছতে হবে আগামী ৩১ মার্চের মধ্যে। নির্বাচিত প্রার্থীদের ডিমান্ড ড্রাফটের মাধ্যমে কোর্স ফি দিতে হবে, ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘DIRECTOR STATE LABOUR INSTITUTE’-এর অনুকূলে, প্রদেয় হবে কলকাতায়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *