হেভি ইঞ্জিনিয়ারিংয়ে ১৬৯ গ্র্যাজুয়েট ও ডিপ্লোমা অ্যাপ্রেন্টিস

1353
0
Heavy Engineering Corporation

হেভি ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন লিমিটেডে ১৬৯ জন গ্র্যাজুয়েট ও টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিস নিয়োগ করা হবে অ্যাপ্রেন্টিস অ্যাক্ট অনুযায়ী। বিজ্ঞপ্তি নম্বর: HTI/2020-05.

ব্র্যাকেটে গ্রুপ কোড সহ শূন্যপদ: সিভিল ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ৯: গ্র্যাজুয়েট ৬ (গ্রুপ কোড ১০১), ডিপ্লোমা ৩ (১১০)।

কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি শূন্যপদ ১৮: গ্র্যাজুয়েট ১২ (১০২), ডিপ্লোমা ৬ (১১১)।

ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ১৪: গ্র্যাজুয়েট ১০ (১০৩), ডিপ্লোমা ৪ (১১২)।

ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ৯: গ্র্যাজুয়েট ৬ (১০৪), ডিপ্লোমা ৩ (১১৩)।

ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ৯: গ্র্যাজুয়েট ৬ (১০৫), ডিপ্লোমা ৩ (১১৪)।

মেকানিক্যাল/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ৮২: গ্র্যাজুয়েট ৫৫ (১০৬), ডিপ্লোমা ২৭ (১১৫)।

ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ৫: গ্র্যাজুয়েট ৩ (১০৭), ডিপ্লোমা ২ (১১৬)।

মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং শূন্যপদ ১৫: গ্র্যাজুয়েট ১০ (১০৮), ডিপ্লোমা ৫ (১১৭)।

সেক্রেটারিয়াল প্র্যাক্টিস অ্যান্ড অ্যাকাউন্টস/ অফিস ম্যানেজমেন্ট অ্যান্ড সেক্রেটারিয়াল প্র্যাক্টিস: ৮ (গ্র্যাজুয়েট, গ্রুপ কোড ১০৯)।

যোগ্যতা: গ্রুপ কোড ১০১ থেকে ১০৮-র ক্ষেত্রে সংশ্লিষ্ট শাখা বা ডিসিপ্লিনে ডিগ্রি। গ্রুপ কোড ১১০ থেকে ১১৭-র ক্ষেত্রে সংশ্লিষ্ট শাখা বা ডিসিপ্লিনে ডিপ্লোমা।

গ্রুপ কোড ১০৯-এর ক্ষেত্রে যে-কোনো বিষয়ে স্নাতক (ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ছাড়া)।

সবক্ষেত্রেই কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করে থাকতে হবে (তফশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ৫০ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন)। ২০১৭ সাল বা তার পরে গ্র্যাজুয়েট/ টেকনিশিয়ান (ডিপ্লোমা) পাশ করে থাকতে হবে।

বয়সসীমা: ২৯ ফেব্রুয়ারি ২০২০ তারিখের হিসেবে বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি: ডিগ্রি/ডিপ্লোমা পরীক্ষার শতকরা নম্বরের মেধাতালিকার ভিত্তিতে প্রার্থী বাছাই করা হবে।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা এক বছর। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসরা প্রতি মাসে ৯০০০ টাকা ও টেকনিশিয়ান (ডিপ্লোমা) অ্যাপ্রেন্টিসরা প্রতি মাসে ৮০০০ টাকা করে স্টাইপেন্ড পাবেন।

আবেদনের ফি: ৫০০ টাকা। ডিমান্ড ড্রাফটের মাধ্যমে ফি দেওয়া যাবে, ডিমান্ড ড্রাফট কাটতে হবে ‘HEAVY ENGINEERING CORPORATION LIMITED’–এর অনুকূলে, প্রদেয় হবে রাঁচির যে-কোনো রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে। এছাড়াও হেভি ইলেক্ট্রিক্যাল কর্পোরেশনের হেডকোয়ার্টারে চালানের মাধ্যমে সোয়াইপ মেশিনে ফি দেওয়া যাবে। তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ফি দিতে হবে না। http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Application%20Fee%20Challan%20Form.pdf লিঙ্ক থেকে আবেদনের ফি জমা করার চালান ডাউনলোড করা যাবে।

প্রসঙ্গত, বাছাই প্রার্থীদের মেডিকেল পরীক্ষার ফি বাবদ ১০০০ টাকা দিতে হবে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নিদির্ষ্ট বয়ানে। http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Application%20Form.pdf লিঙ্ক থেকে আবেদনের বয়ান ডাউনলোড করা যাবে। পূরণ করা আবেদনপত্র স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্টে পাঠাতে হবে ‘GM/HTI HEC Training Institute (HTI), Plant Plaza Road, Dhurwa, Ranchi 834004 (Jharkhand)’ ঠিকানায়। পৌঁছতে হবে আগামী ৩১ মার্চ বিকাল ৫টার মধ্যে।

http://hecltd.com/download/jobs/HTI-2019-05_Advertisement%20for%20NATS.pdf লিঙ্কে গিয়ে সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।