অ্যাডামাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস করোনা মোকাবিলায় কাজে লাগানোর প্রস্তাব গেল সরকারের কাছে

1658
0
Adamas University

রাজ্যের অন্যতম বৃহৎ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবার করোনা আক্রান্তদের জন্য কাজে লাগানোর কথা জানালেন অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের আচার্য সমিত রায়।

করোনা মহামারীর জন্য দেশ তথা রাজ্যের একাধিক ক্ষেত্র থেকে বিভিন্ন স্তরের মানুষ ও প্রতিষ্ঠান এগিয়ে আসছে সাহায্যের হাত বাড়িয়ে। এর মধ্যেই রাজ্যের অন্যতম বৃহৎ অ্যাডামাস বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস করোনা মোকাবিলায় যাতে কাজে লাগানো যেতে পারে, সে ব্যাপারে রাজ্য সরকারের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে। রাজ্যের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের পাশাপাশি বিস্তৃত জায়গা বিশিষ্ট চিকিৎসা কেন্দ্রের প্রয়োজন রয়েছে। ইতিমধ্যেই বিসিসিআই প্রেসিডেন্ট ও ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলির কাছ থেকে ইডেন গার্ডেন্সকেও যাতে কোয়ারেন্টাইন কেন্দ্র হিসাবে কাজে লাগানো যেতে পারে সেই প্রস্তাব এসেছে

উত্তর ২৪ পরগনার অ্যাডামাস বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের একাংশ আবাসন ও পরিকাঠামোর জন্য ব্যবহার করলে প্রায় ৩০ জন ডাক্তার সপরিবারে থাকতে পারবেন এবং প্রায় ৬০০ নার্স ও স্বাস্থ্যকর্মী একসঙ্গে কাজ করতে পারবেন। প্রায় ১০০০ শয্যা বিশিষ্ট জরুরি হাসপাতাল করা যেতে পারে এই ক্যাম্পাসের ভিতর। এই মর্মে প্রস্তাব দেওয়া হয়েছে রাজ্য সরকারের কাছে। মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ১০ লক্ষ টাকার আর্থিক সাহায্যের পাশাপাশি রাজ্যের অন্যতম বৃহৎ জেলা উত্তর ২৪ পরগনার জন্য এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে যাতে কাজে লাগানো যায়, সে ব্যাপারে উদ্যোগ নিলেন  বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ সমিত রায়। উল্লেখ্য, করোনা সংক্রমণের সময় রাজ্য সরকারের নির্দেশানুযায়ী বিশ্ববিদ্যালয়ের পাঠন-পাঠন ব্যবস্থা আগামী ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। সমস্ত ছাত্র-ছাত্রীদের আধুনিক রিমোট ডিজিটাল সিস্টেমের মাধ্যমে পঠন-পাঠনের ব্যবস্থা করা হয়েছে।