fbpx

কলকাতা পুলিশে ৫০ সিভিক ভলেন্টিয়ার

নিজস্ব সংবাদদাতা: কলকাতা পুলিশের সিভিক ভলেন্টিয়ার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট ৫০টি পদে সিভিক ভলেন্টিয়ার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। নিয়োগ হলে প্রার্থী সরকারি নিয়ম অনুযায়ী ভাতা পাবেন। নিয়োগের পর প্রার্থীদের ২ সপ্তাহের ট্রেনিং নিতে হবে, প্রত্যেক প্রার্থীকে একটি করে আইডি দিয়ে দেওয়া হবে।

যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা চাওয়া হয়েছে অষ্টম শ্রেণি উত্তীর্ণ।

বয়সসীমা: ১ সেপ্টেম্বর, ২০১৭ অনুযায়ী বয়স হতে হবে ২০ থেকে ৬০ বছর। প্রার্থীর কোন থানায় কোনোরকম ক্রিমিনাল রেকর্ড থাকলে আবেদন বাতিল হবে। মানসিক এবং শারীরিকভাবে সুস্থ, সবল হতে হবে।

আবেদন পদ্ধতি: কলকাতা পুলিশের ওয়েবসাইট থেকে A4 পেপারে আবেদন পত্র প্রিন্ট আউট করে নিতে হবে। আবেদন পত্র পূরণ করে তার সঙ্গে নিজের আইডেন্টিটি প্রুফ (প্যান/ভোটার কার্ড/ ব্যাঙ্ক পাসবুক ছবি সহ/ আধার কার্ড/ ই-আধার কার্ড ছবি সহ) নিজের অ্যাটেস্টেড কপি, নিজের রেসিডেন্সিয়াল প্রুফের (ভোটার কার্ড/ ব্যাঙ্ক পাসবুক ছবি সহ/ আধার কার্ড/ ই- আধার কার্ড ছবি সহ/ ড্রাইভিং লাইসেন্স/ ইলেকট্রিক বিল/ টেলিফোন বিল) নিজের অ্যাটেস্টেড করা কপি, একটি নিজের সাম্প্রতিক নিজের অ্যাটেস্টেড করা রঙীন পাসপোর্ট সাইজ ছবি, নিজের অ্যাটেস্টেড করা বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতার নিজের অ্যাটেস্টেড করা কপি দিতে হবে। এই সমস্ত কিছু আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট অফিসের ড্রপ বক্সে জমা দিতে হবে। ডাকযোগে পাঠালে আবেদন গ্রহণ হবে না। ড্রপ বক্স রয়েছে   ‘Control Room Body Guard Lines, 7, D.H.Road, Alipore, Kolkata-700027’ ঠিকানায়। আবেদন পত্রের উপর লিখে দিতে হবে  –  “APPLICATION FOR THE POST OF CIVIC VOLUNTEER” আবেদন পত্র পাওয়ার লিঙ্ক – http://kolkatapolice.gov.in/images/docs/CV_Websit_Notice.pdf

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *