জাতীয় তাপবিদ্যুতে ৬৯ অ্যাপ্রেন্টিস ট্রেনি

629
0
ntpc recruitment 2023

এনটিপিসি লিমিটেডে ৬৯ জন আইটিআই ট্রেনি, অ্যাসিস্ট্যান্ট ট্রেনি ও ল্যাব অ্যাসিস্ট্যান্ট ট্রেনি নিয়োগ করা হবে। নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারবেন। বিজ্ঞপ্তি নম্বর: WR-II HQ/Raipur/Lara/AT/2017.

শূন্যপদ: আইটিআই (ফিটার): শূন্যপদ ৩০ (অসংরক্ষিত ১৭, ওবিসি এনসিএল ১, তপশিলি জাতি ৩, তপশিলি উপজাতি ৯)। আইটিআই (ইলেক্ট্রিশিয়ান): শূন্যপদ ১৬ (অসংরক্ষিত ১০, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৫)। আইটিআই (ইনস্ট্রুমেন্টেশন মেকানিক): শূন্যপদ ১২ (অসংরক্ষিত ৮, তপশিলি জাতি ১, তপশিলি উপজাতি ৩)। অ্যাসিস্ট্যান্ট (মেটিরিয়াল/ স্টোরকিপার): শূন্যপদ ৫ (অসংরক্ষিত ৪, তপশিলি উপজাতি ১)। ল্যাব অ্যাসিস্ট্যান্ট (কেমিস্ট্রি): শূন্যপদ ৬ (অসংরক্ষিত ৫, তপশিলি উপজাতি ১)।

যোগ্যতা: আইটিআই (ফিটার, ইলেক্ট্রিশিয়ান, ইনস্ট্রুমেন্ট মেকানিক) ট্রেনি: দশম শ্রেণি পাশ সঙ্গে এনসিভিটি/ এসসিভিটি স্বীকৃত ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ ইনস্ট্রুমেন্ট মেকানিক ট্রেডে আইটিআই সার্টিফিকেট। অ্যাসিস্ট্যান্ট (মেটিরিয়াল/ স্টোরকিপার) ট্রেনি: স্টোরকিপিং-এ এনসিটিভিটি সঙ্গে প্রতি মিনিটে ৩০ শব্দের গতিতে ইংলিশ টাইপিং অথবা দশম শ্রেণি পাশ সঙ্গে ফিটার/ ইলেক্ট্রিশিয়ান/ ইলেক্ট্রনিক্স/ ইনস্ট্রুমেন্ট মেকানিক ট্রেডে পূর্ণ সময়ের আইটিআই সার্টিফিকেট। এমএস ওয়ার্ড সহ কম্পিউটার অপারেশনে পরিচিতি ও দক্ষতা থাকলে অগ্রাধিকার। ল্যাব অ্যাসিস্ট্যান্ট (কেমিস্ট্রি): কেমিস্ট্রি সহ পূর্ণ সময়ের নিয়মিত বিএসসি (অন্তিম বছরে কেমিস্ট্রি একটি বিষয় হিসেবে থাকতেই হবে)/ ইন্ডাস্ট্রিয়াল বা অ্যাপ্লায়েড কেমিস্ট্রিতে গ্র্যাজুয়েট।

ট্রেনিংয়ের সময়সীমা ও স্টাইপেন্ড: ট্রেনিংয়ের সময়সীমা ১ বছর। প্রতি মাসে ১১,৫০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে।

বয়সসীমা: ১ জানুয়ারি ২০১৮ তারিখের হিসেবে বয়সের ঊর্ধ্বসীমা ২৭ বছর।

প্রার্থী বাছাই পদ্ধতি: লেখা পরীক্ষা ও স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। লেখা পরীক্ষা হবে দুটি পার্টে। পার্ট ওয়ানে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের ওপর ৭০টি মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে। পার্ট টুতে জেনারেল অ্যাওয়্যারনেস, কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড ও রিজনিংয়ের ওপর ৫০টি মাল্টিপল চয়েস টাইপের প্রশ্ন থাকবে। নেগেটিভ মার্কিং থাকবে। লেখা পরীক্ষার সম্ভাব্য সময় মার্চ ২০১৮। লেখা পরীক্ষা হবে মধ্যপ্রদেশের রায়পুর, বিলাসপুর ও রায়গড়ে।

আবেদনের পদ্ধতি: আবেদন করতে হবে নির্দিষ্ট বয়ানে। www.ntpccareers.net ওয়েবসাইট থেকে দরখাস্তের বয়ান ডাউনলোড করা যাবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে সেঁটে দিতে হবে। যাবতীয় প্রমাণপত্রাদির স্ব-প্রত্যয়িত জেরক্স সহ পূরণ করা আবেদনপত্র স্পিড পোস্ট/ রেজিস্টার্ড পোস্টে পাঠাতে হবে ‘DGM (HR-Rectt.), NTPC Limited, Western Region-II, Headquarters, 4th Floor, Magneto Offizo, Labhandi, GE Road, NH-6, Raipur (C.G)- 492001’ ঠিকানায়। খামের উপরে লিখতে হবে ‘Post Applied for: ……….’

পূরণ করা আবেদনপত্র ও অন্যান্য নথি পাঠাতে হবে ৩১ ডিসেম্বর ২০১৭ বিকাল ৫.৩০ সময়ের মধ্যে। অন্যান্য প্রাসঙ্গিক তথ্য জানা যাবে উপরোক্ত ওয়েবসাইটে।

আবেদনপত্র পাওয়া যাবে http://www.ntpccareers.net/_files/Application%20Proforma.pdf লিঙ্কে।