fbpx

হিমালয়ান ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটে ফরেস্ট গার্ড, মাল্টিটাস্কিং স্টাফ, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট


ইন্ডিয়ান কাউন্সিল অব ফরেস্ট রিসার্চ অ্যান্ড কাউন্সিলের অধীনে হিমালয়ান ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটের জন্য একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি নম্বর– HFRI/2020/1, 9th May, 2020.

শূন্যপদ — টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ১ (অসংরক্ষিত), ফরেস্ট গার্ড ৫ (অসংরক্ষিত ২, এসসি ২, ওবিসি ১), মাল্টি টাস্কিং স্টাফ ২ (অসংরক্ষিত ১, এসসি ১)।

যোগ্যতা —

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান শাখায় স্নাতক।

ফরেস্ট গার্ড: বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। এছাড়া শারীরিক সক্ষমতার পরীক্ষার জন্য পুরুষদের  ঘন্টায় ২৫ কিমি হাঁটা, উচ্চতা ১৬৫ সেমি, বুকের ছাতি ফুলিয়ে ৮৪, না ফুলিয়ে ৭৯ সেমি। মহিলাদের ৪ ঘন্টায় ১৪ কিমি হাঁটা, বুকের ছাতি ফুলিয়ে ৭৯ সেমি, না ফুলিয়ে ৭৪ সেমি। এসটি প্রাথীদের জন্য শারীরিক মাপজোকের ছাড় রয়েছে।

মাল্টি টাস্কিং স্টাফ: স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল উত্তীর্ণ। ৩ বছর সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার।

বয়সসীমা — ১৫ জুন, ২০২০ অনুযায়ী  টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ২১ থেকে ৩০, ফরেস্ট গার্ড ও মাল্টি টাস্কিং পদের জন্য ১৮ থেকে ২৭ বছর।  সংরক্ষিত পদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

আবেদন — ১৫ জুন, ২০২০ তারিখের মধ্যে আবেদন করতে হবে নির্ধারিত বয়ানে।  আবেদন পত্রের বয়ান নিচের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় নথিপত্রের নিজের অ্যাটেস্টেড করা কপি দিয়ে আবেদন পাঠাতে হবে। আবেদন পত্রের খামের উপর উল্লেখ করে দিতে হবে– “APPLICATION FOR THE POST OF……..” আবেদন পত্রের সঙ্গে নিচের মতো আবেদনের ফি হিসাবে ডিমান্ড ড্রাফট দিতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা– “The Head Office, Recruitment Cell, Himalayan Forest Research Institute, Conifer Campus, Pantaghati, Shimla (HP), 171013”

আবেদনের ফি — জেনারেল ও ওবিসি প্রাথীদের জন্য ৩০০ টাকা ও এসসি/এসটি/পিএইচ প্রার্থীদের জন্য ১০০ টাকা। ডিমান্ড ড্রাফট হবে– Director, HFRI-এর অনুকূলে, Payable at shimla

আবেদন পত্রের বয়ান ডাউনলোডের ওয়েবসাইট: http://icfre.gov.in/recruitment

বিজ্ঞপ্তির লিঙ্ক: http://icfre.gov.in/vacancy/vacancy346.pdf

 

 

 

 

Central Govt Job, Government Job, Group C Job, Central Government Recruitment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *