ইউপিএসসির স্থগিত পরীক্ষাগুলির নতুন তারিখ ও আসন্ন অন্যান্য পরীক্ষার আবেদনের তারিখ

1072
0
ssc mts 2022

করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে স্থগিত থাকা ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের বিভিন্ন পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হয়েছে৷ পরীক্ষাগুলি হল:

এনডিএ অ্যান্ড এনএ পরীক্ষা (ওয়ান) ২০২০ হবে আগামী ৬ সেপ্টেম্বর৷

সিভিল সার্ভিসেস প্রিলিমিনারি পরীক্ষা ২০২০ ও ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (প্রিলিমিনারি) পরীক্ষা ২০২০ হবে আগামী ৪ অক্টোবর৷

ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস/ ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস পরীক্ষা ২০২০ (৩ দিনের) শুরু হবে আগামী ১৬ অক্টোবর৷ এর জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে ১০-৩০ জুন।

কম্বাইন্ড জিওসায়েন্টিস্ট (মেইন) (দুদিনের) পরীক্ষা শুরু হবে আগামী ৮ আগস্ট৷

ইঞ্জিনিয়ারিং সার্ভিস (মেইন) পরীক্ষা হবে আগামী ৯ আগস্ট৷

কম্বাইন্ড মেডিকেল সার্ভিস পরীক্ষা ২০২০ হবে আগামী ২২ অক্টোবর৷ এর জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে ২২ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত।

সেন্ট্রাল আর্মড পুলিশ ফোর্সেস (এসিএস) পরীক্ষা ২০২০ হবে আগামী ২০ ডিসেম্বর৷ এর জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে ১৮ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর।

এনডিএ অ্যান্ড এনএ পরীক্ষা (টু) ২০২০ হবে আগামী ৬ সেপ্টেম্বর (অর্থাৎ এনডিএ অ্যান্ড এনএ (ওয়ান)ও একই সঙ্গে হবে)৷ (টু)-এর পরীক্ষার জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে পূর্বনির্ধারিত মতো ১০-৩০ জুন।

সিভিল সার্ভিসেস (মেইন) পরীক্ষা ২০২০ (৫ দিনের) শুরু হবে ৮ জানুয়ারি ২০২১৷

সিডিএস পরীক্ষা (টু) ২০২০ হবে আগামী ৮ নভেম্বর৷ এর জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে পূর্বনির্ধারিত মতো ৫-২৫ আগস্ট।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস (মেইন) পরীক্ষা ২০২০ (১০ দিনের) শুরু হবে ২৮ ফেব্রুয়ারি ২০২১৷

এসও/ স্টেনো (জিডি বি/ ডিজি ওয়ান) এলডিসিই পরীক্ষা হবে পূর্বনির্ধারিত মতো আগামী ১২ ডিসেম্বর৷ এর জন্য অনলাইন আবেদন গ্রহণ হবে পূর্বনির্ধারিত মতো ১৬ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর।

সিভিল সার্ভিসেস (মেইন) পরীক্ষা ২০১৯-এর পার্সোন্যালিটি টেস্ট যাঁদের স্থগিত রাখা হয়েছিল সেই টেস্ট আবার শুরু হবে আগামী ২০ জুলাই, সংশ্লিষ্ট প্রত্যেককে আলাদা করে তারিখ জানানো হবে।

https://www.upsc.gov.in/sites/default/files/ApprovedRevisedExamCal-2020-050620_0.pdf লিঙ্কে গিয়ে নোটিসটি দেখতে পাওয়া যাবে৷