ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিসে ৪৭

1046
0
upsc admit card download

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস পরীক্ষা, ২০২০-র মাধ্যমে ৪৭ জন জুনিয়র টাইম স্কেল পদে নিয়োগ করা হবে৷ অনলাইন আবেদন করা যাবে আগামী ৩০ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত৷ Examination Notice No. 07/2020-ISS.

বয়সসীমা: ১ আগস্ট ২০২০ তারিখের হিসেবে ২১-৩০ বছরের মধ্যে (জন্মতারিখ হতে হবে ২ আগস্ট ১৯৯০ থেকে ১ আগস্ট ১৯৯৯-এর মধ্যে)৷ সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊধ্র্বসীমায় ছাড় পাবেন৷

যে সমস্ত জায়গায় পরীক্ষা হবে সেগুলি হল: কলকাতা, আমেদাবাদ, বেঙ্গালুরু, ভোপাল, চণ্ডীগড়, চেন্নাই, কটক, দিল্লি, দিসপুর, হায়দরাবাদ, জয়পুর, জম্মু, লক্ষ্ণৌ, মুম্বই, পাটনা, প্রয়াগরাজ (এলাহাবাদ), শিলং, শিমলা, তিরুবনন্তপুরম৷

আবেদনের পদ্ধতি: http://www.upsconline.nic.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে৷ বৈধ ইমেল আইডি ও মোবাইল নম্বর থাকতে হবে৷ অনলাইন আবেদন করা যাবে আগামী ৩০ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত৷ পরে চাইলে অনলাইন আবেদন প্রত্যাহার করা যাবে আগামী ৭ জুলাই থেকে ১৩ জুলাইয়ের মধ্যে৷ অন্যান্য প্রাসঙ্গিক তথ্য উপরোক্ত ওয়েবসাইট থেকে জানা যাবে৷ বা সরাসরি এই লিঙ্কে:

https://www.upsc.gov.in/sites/default/files/ISS_2020_10062020_Notification.pdf

প্রসঙ্গত, এবার ইন্ডিয়ান ইকোনমিক সার্ভিস পরীক্ষা হবে না, কারণ সংশ্লিষ্ট নিয়োগকারী দপ্তর এবার কোনো শূন্যপদ জানায়নি। এবিষয়ে ইউপিএসসির বিজ্ঞপ্তি দেখা যাবে এই লিঙ্কে:

https://www.upsc.gov.in/sites/default/files/IES_2020_Eng.pdf