এনটিপিসিতে গেট স্কোরের মাধ্যমে ১০০ ইঞ্জিনিয়ার নিয়োগ

1458
0
NTPC Assistant Executive Recruitment

ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন লিমিটেডের জন্য গেট স্কোরের মাধ্যমে ইঞ্জিনিয়ার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইঞ্জিনিয়ারিং এগজিকিউটিভ ট্রেনি পদে ইলেক্ট্রিকাল, মেকানিক্যাল ও ইলেক্ট্রনিক্স/ইন্সট্রুমেন্টেশন শাখায়  নিয়োগ করা হবে।

শূন্যপদ: ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং ৩০টি (অসংরক্ষিত ১৮, ওবিসি ৭, এসসি ৪, এসটি ১), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ৪৫টি (অসংরক্ষিত ২৫, ওবিসি ১১, এসসি ৬, এসটি ৩) ও ইলেক্ট্রনিক্স/ইন্সট্রুমেন্টেশন ২৫টি (অসংরক্ষিত ১৩, ওবিসি ৬, এসসি ৪, এসটি ২)।

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট ক্ষেত্রে ৬৫% নম্বর সহ ফুল টাইম ব্য্যাচেলর ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা: ৬ জুলাই, ২০২০ অনুযায়ী বয়স হতে হবে ২৭-এর মধ্যে।

বাছাই পদ্ধতি: প্রাথীদের গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট অব ইঞ্জিনিয়ারিং (GATE ) পরীক্ষায় বসতে হবে। GATE ২০২০ স্কোর অনুযায়ী বাছাই প্রাথীদের জিডি ও ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। জিডি ও ইন্টারভিউতে প্রাথীদের কোয়ালিফাই করতে হবে। এরপর চূড়ান্ত মেরিট লিস্ট তৈরি হবে ৮৫% গেট স্কোর, জিডি ৫% ও ইন্টারভিউয়ের ১০% নম্বর বিভাজনের ভিত্তিতে।

আবেদন: ১৬ জুন, ২০২০ থেকে অনলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শুরু হয়েছে। যে সব প্রার্থী গেট পরীক্ষার জন্য আবেদন করেছেন,তাঁদের কাছে গেট রেজিস্ট্রেশন নম্বর থাকবে। সেই রেজিস্ট্রেশান নম্বরের  ভিত্তিতে এনটিপিসি ইটি  ২০২০ পরীক্ষার জন্য আবেদন করা যাবে। এনটিপিসিতে আবেদনের শেষ তারিখ ৬ জুলাই, ২০২০। প্রাথীরা অনলাইনে বা অফলাইনে পে-ইন স্লিপের মাধ্যমে আবেদন ফি জমা দিতে পারবেন। জেনারেল/ওবিসি/ইডব্লিউএস প্রার্থীদের জন্য আবেদন ফি ১৫০ টাকা, এসসি/এসটি প্রাথীদের আবেদন ফি লাগবে না।

গেট ২০২০ পরীক্ষার জন্য রেজিস্ট্রেশনের ওয়েবসাইট: http://gate.iitd.ac.in/

এনটিপিসি ইটি আবেদনের জন্য ওয়েব লিঙ্ক: www.ntpccareers.net

 

 

NTPC, Engineer Job, Central Government Job,