লাইব্রেরি সায়েন্সে সার্টিফিকেট কোর্স

4167
1
Current affairs 3rd August

লাইব্রেরি সায়েন্সে সামার সেশনে সার্টিফিকেট কোর্সের জন্য দরখাস্ত চাইছে বেঙ্গল লাইব্রেরি অ্যাসোশিয়েশন।

কোর্সের সময়সীমা: ৬ মাসের কোর্স। মার্চ থেকে আগস্ট পর্যন্ত ক্লাস হবে। সপ্তাহে পাঁচদিন সোম থেকে শুক্রবার বিকাল ৪টে থেকে ৮টা।

যোগ্যতা: উচ্চমাধ্যমিক বা সমতুল। ৫ আগস্ট ১৯৮৫ তারিখে তার আগে যাঁরা কোনো লাইব্রেরিতে ফুল টাইম স্টাফ হিসাবে যোগ দিয়েছেন তাঁরা পাঁচ বছর সবেতন কাজ করার অভিজ্ঞতা এবং মাধ্যমিক বা সমতুল পাশ যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। তবে তাঁদের নিজ-নিজ প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের ফি: ১০০ টাকা। ডাকে ফর্ম পেতে হলে ওই টাকা দিতে হবে ব্যাঙ্ক ড্রাফটের মাধ্যমে। বিডি দিতে হবে বেঙ্গল লাইব্রেরি অ্যাসোসিয়েশনের অনুকূলে। মানি অর্ডার বা পোস্টাল অর্ডারের মাধ্যমে টাকা পাঠালে তা গ্রহণযোগ্য হবে না।

ভর্তি ফি: ৩,৫৭৫ টাকা (৩,০০০ টকা টিউশন ফি, ৭৫ টাকা মেম্বারশিপ ফি)।

আবেদন পদ্ধতি: বিকাল ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত যে-কোনো কাজের দিন বেঙ্গল লাইব্রেরি অ্যাসোশিয়েশনের অফিস থেকে ১০০ টাকার বিনিময়ে আবেদনের ফর্ম সংগ্রহ করতে পারবেন। ১০০ টাকার ক্রসড ব্যাঙ্ক ড্রাফট পাঠিয়েও ডাকে ফর্ম সংগ্রহ করতে পারেন।

সেক্ষেত্রে ড্রাফ্টের সঙ্গে দেবেন ৫ টাকার ডাক টিকিট সাঁটানো ১টি নিজের ঠিকানা লেখা, ২৭×১১ সেমি মাপের খাম। সঠিক ভাবে পূরণ করা আবদেনপত্র প্রয়োজনীয় নথিপত্র সহ নিচের ঠিকানায় জমা দিতে হবে ১১ জানুয়ারি ২০১৮-র মধ্যে (প্রতিদিন বিকাল ৩টে থেকে ৭টা)।

সমস্ত ব্যাপারে বিস্তারিত জানতে পাবেন http://www.blacal.org ওয়েবসাইটে।

অফিসের ঠিকানা: Bengal Library Association, P134, C.I.T. Scheme No. 52, Kolkata-700014 . Phone:+91 (033) 6533 2102.