নদিয়ায় এইট পাশ যোগ্যতায় ১১৮

নদিয়া জেলায় গ্রাম পঞ্চায়েত স্তরে গ্রাম পঞ্চায়েত কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে-কোনো ভারতীয় নাগরিক এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে সংরক্ষণের সুবিধা পাবেন কেবল এরাজ্যের প্রার্থীরা। বিজ্ঞপ্তি নম্বর- 1643.P&RD/DLSC, Nadia/2017, Dated 12/12/2017.

শূন্যপদ: মোট ১১৮টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে অসংরক্ষিত ৩৩টি, অসংরক্ষিত ইসি ১৯টি, অসংরক্ষিত পিডি ৪টি, অসংরক্ষিত এমএস ২টি, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ৬টি, এসসি ১৮টি, এসসি ইসি ৮টি, এসসি এক্স-সার্ভিসম্যান ১টি, এসটি ৫টি, এসটি ইসি ২টি, ওবিসি-এ ৮টি, ওবিসি-এ ইসি ৪টি, ওবিসি-বি ৬টি, ওবিসি-বি ইসি ২টি।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদন করার জন্য যোগ্যতা লাগবে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ। যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ২০-১২-২০১৭ তারিখে বা তার আগে।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী বয়স হতে হবে জেনারেল ১৮ থেকে ৪৫, এসসি ১৮ থেকে ৪৫, এসটি ১৮ থেকে ৪৫, ওবিসি-এ ১৮ থেকে ৪৩, ওবিসি-বি ১৮ থেকে ৪৩, এক্স-সার্ভিসম্যান ১৮ থেকে ৫০, পিএইচডি ১৮ থেকে ৪৫ বছর।

বেতনক্রম: পে ব্যান্ড ১ অনুযায়ী ৪,৯০০-১৬,২০০ টাকা, সঙ্গে গ্রেড পে ১৭০০ টাকা এবং অন্যান্য ভাতা।

আবেদন পদ্ধতি: যোগ্য প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।  আবেদন করার সময় ৫০০ কবির মধ্যে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে। যে সমস্ত তথ্য চাওয়া হবে সেগুলো ঠিকমতো দিয়ে ভালো করে মিলিয়ে সাবমিট করবেন। এরপর একটি ইউনিক রেজিস্ট্রেশন নম্বর সহ একটি রেজিস্ট্রেশন স্লিপ দেবে, সেটি রেখে দেবেন। অনলাইনে আবেদন করার শেষ তারিখ ৫ জানুয়ারি, ২০১৮। একজন একবারই আবেদন করবেন, নচেৎ আবেদন বাতিল করে দেওয়া হতে পারে।

অনলাইন আবেদন শুরু হবে ২১ ডিসেম্বর থেকে।

পরীক্ষা পদ্ধতি: এই পদের জন্য ৪৩ নম্বরের লিখিত পরীক্ষা, ৭ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে মোট ৫০ নম্বরের পরীক্ষা নেওয়া হবে। লিখিত পরীক্ষা হবে এমসিকিউ টাইপের। প্রতিটি ভুল উত্তরের জন্য এক নম্বর করে কেটে নেওয়া হবে।

সিলেবাস: লিখিত ৪৩ নম্বরের মধ্যে অষ্টম শ্রেণির স্তরের ১০ নম্বরের ইংলিশ, ১৩ নম্বরের বাংলা, ১০ নম্বরের অংক এবং ১০ নম্বরের জেনারেল নলেজ বিষয়ের প্রশ্ন থাকবে।

আবেদন করার ওয়েবসাইট-  http://nadia.gov.in 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *