fbpx

যাদবপুরে ২০১৮- ১৯ সেশনে বিপিএড কোর্স

২০১৮- ১৯ সেশনে ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন (বিপিএড ) কোর্সে ভর্তির দরখাস্ত নিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়। কোর্সের সময়সীমা ২ বছর।

যোগ্যতা:

(ক) ৫০ শতাংশ নম্বর সহ যে-কোনো শাখায় স্নাতক। সঙ্গে এআইইউ/ আইওএ/ এসজিএফআই/ ভারত সরকার অনুমোদিত ইন্টার-কলেজ ইন্টারজোনাল / ডিস্ট্রিক্ট/ স্কুল কম্পিটিশনে খেলে থাকতে হবে বা

(খ) ৪৫ শতাংশ নম্বর সহ ফিজিক্যাল এডুকেশনে ব্যাচেলর ডিগ্রি বা

(গ) ফিজিক্যাল এডুকেশনকে বাধ্যতামূলক বা অন্যতম বিষয় হিসাবে নিয়ে ৪৫ শতাংশ নম্বর সহ যে-কোনো শাখায় ব্যাচেলর ডিগ্রি বা

(ঘ) ৪৫ শতাংশ নম্বর সহ ব্যাচেলর ডিগ্রি, সঙ্গে ন্যাশনাল/ইন্টার-ইউনিভার্সিটি/ স্টেট কম্পিটিশনে খেলায় অংশগ্রহণ করে থাকতে হবে বা এআইইউ/আইওএ/ এসজিএফআই/ ভারত সরকার স্বীকৃত ইন্টার-কলেজ ইন্টারজোনাল/ ডিস্ট্রিক্ট/ স্কুল কম্পিটিশনে প্রথম, দ্বিতীয় বা তৃতীয় স্থান অধিকার করে থাকতে হবে বা

(ঙ) যে-কোনো বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে ইন্টারন্যাশনাল কম্পিটিশনে খেলে থাকতে হবে বা সংশ্লিষ্ট ফেডারেশন / আইওএস/আইওএ/এসজিএফআই/ ভারত সরকার অনুমোদিত ন্যাশনাল/ ইন্টার-ইউনিভার্সিটি খেলায় প্রথম, দ্বিতীয় বা ততীয় স্থান অধিকার করে থাকতে হবে।

(চ) ৪৫ শতাংশ নম্বর সহ গ্র্যাজুয়েশন সঙ্গে অন্তত ৩ বছর শিক্ষকতার অভিজ্ঞতা (ডেপুটেড প্রার্থী হিসাবে আবেদন করতে চাইলে) থাকতে হবে।

তপশিলি জাতি/উপজাতির প্রার্থীরা রাজ্য সরকারের নিয়ম অনুযায়ী নম্বর ও আসনসংরক্ষণের ক্ষেত্রে যথাযথ ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:

আবেদন ফর্মের দাম ১০০ টাকা। বিশ্ববিদ্যালয়ের ইনরফমেশন কাউন্টার থেকে সোমবার থেকে শুক্র পর্যন্ত কাজের দিনগুলিতে সকাল ১১টা থেকে বিকাল ৪টে পর্যন্ত ফর্ম পাওয়া যাবে (২টো থেকে আধঘণ্টা টিফিন)। এছাড়াও http://www.jaduniv.edu.in/ ওয়েবসাইট থেকে ফর্ম সংগ্রহ করতে পারবেন। এক্ষেত্রে ফি দিতে হবে কলকাতায় ভাঙানোর যোগ্য ১০০ টাকার ব্যাঙ্ক ড্রাফটের মাধ্যমে। ড্রাফট দেবেন Registrar, Jadavpur University-র অনুকূলে। ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ ১৫ জানুয়ারি, ২০১৮। ফর্ম সরাসরি গিয়ে জমা দিয়ে আসতে হবে। ডাকযোগে কোনো ফর্ম জমা নেওয়া হবে না।

ফর্ম জমা করার ঠিকানা: Jadavpur University, Office of the Dean & Secretary, Faculty Council of Arts, Kolkata-700032.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *