fbpx

সিন্ডিকেট ব্যাঙ্কে ৫০০ প্রবেশনারি অফিসার

সিন্ডিকেট ব্যাঙ্কে প্রবেশনারি অফিসার নিয়োগ করা হবে প্রশিক্ষণ দিয়ে। বিজ্ঞপ্তি নম্বর: HRD: HRMD: REC: PGDBF: 1743(A)/2017. নিচের যোগ্যতার যে-কোনো ভারতীয়রা আবেদন করতে পারেন। ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্সে এক বছরের পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা কোর্সে প্রশিক্ষণ দিয়ে এই নিয়োগ হবে।

শূন্যপদ: শূন্যপদ ৫০০ (অসংরক্ষিত ২৫২, ওবিসি ১৩৫, তপশিলি জাতি ৭৫, তপশিলি উপজাতি ৩৮)।

বয়সসীমা: ১ অক্টোবর ২০১৭ তারিখের হিসেবে বয়স হতে হবে ২০-২৮ বছরের মধ্যে (জন্মতারিখ হতে হবে ১ অক্টোবর ১৯৮৯-১ অক্টোবর ১৯৯৭ সালের মধ্যে)। সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্বসীমায় ছাড় পাবনে।

শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ন্যূনতম ৬০ শতাংশ (তপশিলি জাতি/ উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর থাকলে আবেদন করতে পারবেন) নম্বর নিয়ে স্নাতক। শিক্ষাগত যোগ্যতা সম্পূর্ণ হতে হবে ১ অক্টোবর ২০১৭ তারিখের মধ্যে।

কোর্স ফি: তিন লাখ ৫০ হাজার টাকা। ফিনান্স/ লোনের ব্যবস্থা রয়েছে।

প্রার্থী বাছাই পদ্ধতি: অনলাইন টেস্ট, পার্সোনাল ইন্টারভিউ এবং/ অথবা গ্রুপ ডিসকাশনের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। অনলাইন টেস্ট হবে দুটি থাপে। অবজেক্টিভ ও ডেসক্রিপটিভ টেস্ট। অবজেক্টিভ টেস্টে থাকবে রিজনিং (৫০টি প্রশ্ন, ৫০ নম্বর), কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড (৫০ প্রশ্ন, ৫০ নম্বর), ইংলিশ ল্যাঙ্গুয়েজ (৫০ প্রশ্ন, ৫০ নম্বর), জেনারেল অ্যাওয়্যারনেস (৫০ প্রশ্ন, ৫০ নম্বর)। মোট ২০০ নম্বরের পরীক্ষা, সময় ২ ঘণ্টা। ডেসক্রিপটিভ টেস্টে থাকবে ইংলিশ ল্যাঙ্গুয়েজ (২টি প্রশ্ন, ৫০ নম্বর)। সময় ৩০ মিনিট। অনলাইন টেস্টে উত্তীর্ণ হলে পার্সোন্যাল ইন্টারভিউ এবং/ অথবা গ্রুপ ডিসকাশন।

সফল প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে বেঙ্গালুরুর মণিপাল গ্লোবাল এডুকেশন সার্ভিসেস প্রাইভেট লিমিটেডে এবং গ্রেটার নয়ডা/ম্যাঙ্গালোরের এনআইটিটিই এডুকেশন ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডে। কোর্স শেষে মণিপাল অ্যাডাডেমির তরফ থেকে ব্যাঙ্কিং অ্যান্ড ফিনান্সে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা পাওয়ার পর সিন্ডিকেট ব্যাঙ্কে প্রবেশনারি অফিসার জুনিয়র ম্যানেজার গ্রেড স্কেল ওয়ান পদে যোগ দিতে পারবেন।

আবেদনের ফি: ৬০০ টাকা (আবেদনের ফি+ইন্টিমেশন চার্জ)। তপশিলি জাতি/উপজাতি ও শারীরিক প্রতিবন্ধীদের আবেদনের ফি দিতে হবে না, শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে। মাস্টার/ ভিসা ডেবটি/ ক্রেডিট কার্ড/ ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি দেওয়া যাবে। ট্র্যানজ্যাকশন হয়ে গেলে একটি ই-রিসিট পাওয়া যাবে। ই-রিসিটের প্রিন্ট-আউট নিয়ে রাখতে হবে। অনলাইন ফি দেওয়া যাবে ২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত।

আবেদনের পদ্ধতি: www.syndicatebank.in ওয়েবসাইটে গিয়ে অনলাইন আবেদন করতে হবে। নিজের বৈধ ইমেল আইডি ও ফোন নম্বর থাকতে হবে। অনলাইন আবেদন করার আগে ছবি ও স্বাক্ষর স্ক্যান করে রাখতে হবে। সম্প্রতি তোলা পাসপোর্ট মাপের রঙিন ছবি হতে হবে। ডাইমেনশন ২০০×২৩০ পিক্সেল (বাঞ্ছনীয়ত)।মাপ হতে হবে ২০-৫০ কেবির মধ্যে। সাদা কাগজে কালো কালির কলম দিয়ে স্বাক্ষর করতে হবে। ডাইমেনশন ১৪০×৬০ পিক্সেল (বাঞ্ছনীয়ত)। মাপ হতে হবে ১০-২০ কেবির মধ্যে। স্ক্যানার রেজলিউশন ২০০ ডিপিআই। ছবি ও স্বাক্ষর জেপিজি বা জেপেগ ফরম্যাটে স্ক্যান করতে হবে। অনলাইন আবেদন করার সময় ছবি ও স্বাক্ষর নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

গুরুত্বপূর্ণ তারিখ: অনলাইন রেজিস্ট্রেশন করা যাবে ২ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি ২০১৮ তারিখ পর্যন্ত। অনলাইন পরীক্ষা হবে ১৮ ফেব্রুয়ারি ২০১৮ তারিখ। পরীক্ষার জন্য কললেটার ডাউনলোড করা যাবে ৫ ফেব্রুয়ারি ২০১৮ তারিখের পর থেকে।

পরীক্ষকেন্দ্র সম্পর্কে জানতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *