fbpx

হাওড়ায় ৪৫ অঙ্গনওয়াড়ি ও সহায়িকা

হাওড়া জেলায় জগৎবল্লভপুর সুসংহত শিশু বিকাশ সেবা প্রকল্পের জন্য ৪৫ জন অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তি নম্বর– 202/ICDS/JB PUR (Main), Date: 06/03/2018.

এছাড়া আরো একটি বিজ্ঞপ্তির মাধ্যমে 203 / ICDS/JBPur (Additional) আরো ২৯টি পদে নিয়োগ হবে।

শূন্যপদ:

1) অঙ্গনওয়াড়ি কর্মী: ৭ (অসংরক্ষিত ২, এসসি ২, ওবিসি-এ ২, ওবিসি-বি ১ )।

অঙ্গনওয়াড়ি সহায়িকা:  বড়গাছিয়া ১ পঞ্চায়েতে ৫ (অসংরক্ষিত ৩, এসসি ১, ওবিসি-বি ১), বড়গাছিয়া ২ পঞ্চায়েতে ৫ (অসংরক্ষিত ১, এসসি ২, এসটি ১, ওবিসি-এ ১), জগৎবল্লভপুর-১ পঞ্চায়েতে ৫ (অসংরক্ষিত ৩, এসসি ১, ওবিসি-এ ১), জগৎবল্লভপুর-১ পঞ্চায়েতে ৫ (অসংরক্ষিত ৪, এসসি ১), হাঁটাল-অনন্তবাটি পঞ্চায়েতে ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), পাঁতিহাল পঞ্চায়েতে ৪ (ওবিসি-এ ২, ওবিসি-বি ১, পিডব্লিউডি ১), শঙ্করহাটি ১ পঞ্চায়েতে ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), শঙ্করহাটি-২ পঞ্চায়েতে ৪ (অসংরক্ষিত ১,  এসসি ২, এসটি ১), শিয়ালডাঙ্গা পঞ্চায়েতে ৪ (অসংরক্ষিত ৩, এসসি ১)।

2) অঙ্গনওয়াড়ি কর্মী ৭ (অসংরক্ষিত ৩, এসসি ২, এসটি ১, ওবিসি-এ ১।

অঙ্গনওয়াড়ি সহায়ক ২২  পদে নিয়োগ করা হবে। এর মধ্যে ইসলামপুরে ৫ টি (অসংরক্ষিত ২, এসসি ১, এটি ১, ওবিসি-এ ১), গোবিন্দপুরে ৩ (অসংরক্ষিত ২, এসসি ১), লস্করপুর ৪ (অসংরক্ষিত ১, এসসি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ১), মাজু ৮ (অসংরক্ষিত ৪, এসসি ১, ওবিসি-এ ১, ওবিসি-বি ২), পোল্গুসতিয়া ২ (অসংরক্ষিত ১, এসসি ১) পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: শুধুমাত্র মহিলারা এই পদের জন্য আবেদন করতে পারবেন। অঙ্গনওয়াড়ি কর্মী পদের জন্য সরকারি স্বীকৃত স্কুল থেকে মাধ্যমিক পাশ, অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের জন্য সরকারি স্বীকৃত স্কুল থেকে অষ্টম শ্রেণি পাশ হতে হবে। তবে দুটি ক্ষেত্রেই উচ্চতর যোগ্যতা থাকলেও আবেদন করা যাবে। এছাড়া যে গ্রাম পঞ্চায়েতের জন্য আবেদন করবেন, সেই গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা হতে হবে।

বয়সসীমা: ১ ফেব্রুয়ারি, ২০১৮ অনুযায়ী বয়স হতে হবে ১৮ থেকে ৪৫-এর মধ্যে।

আবেদন পদ্ধতি: আগামী ৩১ মার্চের মধ্যে আবেদন করতে হবে। আবেদন পত্রের সঙ্গে বাসস্থান সংক্রান্ত শংসাপত্র, বয়সের প্রমাণপত্র, শিক্ষাগত যোগ্যতা সংক্রান্ত প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র (প্রযোজ্য হলে) সমস্ত কিছুর নিজের প্রত্যায়িত কপি, নিজের ৩টি সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজ ছবি (একটি আবেদন পত্রে লাগিয়ে ও বাকি দুটির পিছনে নিজের নাম ও ঠিকানা লিখে খামের মধ্যে দিতে হবে)। এছাড়াও খামের ভেতর ২৫X১১ সেমি মাপের ও ৬ টাকার স্ট্যাম্প সাঁটা নিজের নাম-ঠিকানা লেখা ১টি খাম দিতে হবে। আবেদনপত্র জগৎবল্লভপুর শিশুবিকাশ প্রকপ্ল আধিকারিকের কার্যালয়ে ড্রপ বক্সে জমা দিতে হবে।

আবেদনপত্র ডাউনলোড করার লিঙ্ক: http://howrah.gov.in/whatsnew/Recruitment/JBPur_additional_icds.pdf

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *