fbpx

কোচবিহার জেলা আদালতে ৫০ গ্রুপ-সি, গ্রুপ-ডি

নিজস্ব সংবাদদাতা: কোচবিহার জেলা আদালতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির বিভিন্ন পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শূন্যপদ: ইংলিশ স্টেনোগ্রাফার  ৬টি  (অসংরক্ষিত ১, অসংরক্ষিত ইসি ২, এসসি ২ ওবিসি-বি ইসি ১), লোয়ার ডিভিশন ক্লার্ক ১৯টি (অসংরক্ষিত ৬, অসংরক্ষিত এমএসপি ১, অসংরক্ষিত ইসি ৩, অসংরক্ষিত পিডব্লুডি ১, এসসি ৪, এসটি ইসি ১, ওবিসি-এ ১, ওবিসি-এ ইসি ১, ওবিসি-বি ১), প্রসেস সার্ভার ২টি (এসসি ইসি ১, ওবিসি-এ ১), পিওন ১৪টি (অসংরক্ষিত ৫, অসংরক্ষিত ইসি ২, এসসি ২, এসসি ইসি ১, এসটি এক্স-সার্ভিসম্যান ১, ওবিসি-এ ১, ওবিসি-এ এক্স-সার্ভিসম্যান ১, ওবিসি-বি ১), নাইট গার্ড ৮টি (অসংরক্ষিত ২, অসংরক্ষিত ইসি ১, অসংরক্ষিত এক্স-সার্ভিসম্যান ১, এসসি ১, এসসি এক্স-সার্ভিসম্যান ১, এসটি ১, ওবিসি-বি ইসি ১), কর্মবন্ধু ১ (এসটি) পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:

ইংলিশ স্টেনোগ্রাফার- স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল এবং স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেশনে সার্টিফিকেট এবং স্টেনোগ্রাফিতে সার্টিফিকেট। শর্টহ্যান্ডে প্রতি মিনিটে ৮০টি ও কম্পিউটারে প্রতি মিনিটে ৩০টি ইংরেজি শব্দ টাইপিং স্পিড থাকতে হবে।

এলডিসি-  স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল স্বীকৃত এবং  প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেশনে সার্টিফিকেট এবং টাইপিংয়ে ভালো স্পিড থাকতে হবে।

প্রসেস সার্ভার-  স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল পাশ এবং বাংলা ও ইংলিশ লিখতে-পড়তে জানতে হবে।

গ্রূপ ডি (নাইট গার্ড, পিওন )- স্বীকৃত বোর্ড বা মাদ্রাসা থেকে থেকে অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে এবং বাংলা ও ইংরেজি লিখতে-পড়তে জানতে হবে।

কর্মবন্ধু: লিখতে ও পড়তে জানতে হবে।

বয়সসীমা: ইংলিশ স্টেনোগ্রাফার ছাড়া বাকি পদগুলির জন্য ১৮ থেকে ৪০ বছর। স্টেনোগ্রাফার পদের বয়সের ঊর্ধ্বসীমা ৩৯ বছর। সংরক্ষিত শ্রেণির জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় রয়েছে।

বেতনক্রম:

ইংলিশ স্টেনোগ্রাফার- পে ব্যান্ড ৩ অনুসারে ৭,১০০-৩৭,৬০০ + গ্রেড পে ৩৯০০ টাকা এবং অন্যান্য সরকারি ভাতা।

লোয়ার ডিভিশন ক্লার্ক-  পে ব্যান্ড ২ অনুসারে ৫,৪০০-২৫,২০০ + গ্রেড পে ২৬০০ এবং অন্যান্য সরকারি ভাতা।

প্রসেস সার্ভার-  পে ব্যান্ড ২ অনুসারে ৫,৪০০-২৫,২০০ + গ্রেড পে ২৩০০ এবং অন্যান্য সরকারি ভাতা।

পিওন- পে ব্যান্ড ১ অনুসারে ৪,৯০০-১৬,২০০ + গ্রেড পে ১৭০০ এবং অন্যান্য সরকারি ভাতা।

নাইট গার্ড- পে ব্যান্ড ১ অনুসারে ৪,৯০০-১৬,২০০ + গ্রেড পে ১৭০০ টাকা এবং অন্যান্য সরকারি ভাতা।

আবেদন ফি- প্রতি পদের ক্ষেত্রে অসংরক্ষিত ও ওবিসি প্রার্থীদের জন্য ৩০০ টাকা এবং সংরক্ষিত প্রার্থীদের জন্য ২০০ টাকা। সঙ্গে ব্যাঙ্ক চার্জ যোগ হবে। একাধিক পদের জন্য আবেদন করতে হলে আলাদা-আলাদা ভাবে ফি ইত্যাদি দিয়ে করতে হবে।

আবেদন পদ্ধতি: অনলাইনে আবেদন করতে হবে। ২৫ এপ্রিল, ২০১৮ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে। অনলাইনে ক্রেডিট বা ডেবিট কার্ডের মাধ্যমে অথবা অফলাইনে ব্যাঙ্ক চালানের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

আবেদনের লিঙ্ক- http://coochbehar.gov.in/HTMfiles/CoB_Advertisements.html#cob_employment_ads

এখনও আবেদনের লিঙ্ক দেওয়া হয়নি। ২২ মার্চ আবেদনের লিঙ্ক পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *